৫৯ জেলা পরিষদ চেয়ারম্যানকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

নবনির্বাচিত ৫৯ জেলা পরিষদ চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১০টায় নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী তাদের শপথবাক্য পাঠ করান। শপথ পাঠ শেষে নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের সততা, নিষ্ঠা বিস্তারিত..

সরকারের দ্বিতীয় মেয়াদের তিন বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মহাজোট সরকারের দ্বিতীয় মেয়াদের তিন বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার গণভবনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার রাতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য বিস্তারিত..

নগরের বুকে হলুদ বরণ

বাতাস ঢেউ তুলছে হলুদের বুকে। তার মাঝে মৌমাছির গুনগুনানি। মধু আহরণে ব্যস্ত তারা। সরষে মাঠের এমন চিত্রপট রাজধানী ঢাকার বুকে। আগারগাঁওয়ে জাতীয় আরকাইভস ও জাতীয় গ্রন্থাগারের পাশের খালি জায়গায় আছে বিস্তারিত..

বিদেশের মেডিকেল কলেজ থেকে পাস করাই কি অপরাধ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের প্রশাসনিক ব্লকের ওয়েটিং রুমে বসেছিলেন মধ্যবয়সী এক ভদ্রলোক, ভদ্রমহিলা ও একজন তরুণী। হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমানের সঙ্গে দেখা করতে এসেছেন তারা। বসে থাকা বিস্তারিত..

সব দলের সহযোগিতায় শক্তিশালী ইসি গঠন সম্ভব

সব রাজনৈতিক দলের সহযোগিতায় শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠন সম্ভব বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। বুধবার বঙ্গভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে ইসি নিয়ে আলোচনাকালে তিনি এই মন্তব্য করেন। বিস্তারিত..

এবার প্রাথমিক বিদ্যালয়ে ছুটি ৭৫ দিন

চলতি শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭৫ দিন ছুটি অনুমোদন করেছে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ছুটির বর্ষপঞ্জীতে এ তথ্য দেয়া হয়। সেইসঙ্গে এসব বিদ্যালয়ের বার্ষিক কর্মঘণ্টা এবং পরীক্ষাসূচি বিস্তারিত..

ধূমপানে বছরে ৬০ লাখ মানুষের মৃত্যু

ধূমপানজনতি কারণে বর্তমানে বছরে ৬০ লাখ মানুষের মৃত্যু হচ্ছে। আর এর পেছনে বছরে বিশ্ব অর্থনীতির প্রায় এক ট্রিলিয়ন ডলার ব্যয় হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে ২০৩০ সাল নাগাদ মোট জনসংখ্যার বিস্তারিত..