রোহিঙ্গা সমস্যা—বাংলাদেশের গলার কাঁটা, মেজর মো. আখতারুজ্জামান (অব.)

রোহিঙ্গা মিয়ানমারের অভ্যন্তরীণ সমস্যা। মিয়ানমারের বৃহৎ জনগণ রোহিঙ্গাদের তাদের নাগরিক মনে করে না। যেমন মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজে ইমিগ্র্যান্ট হয়েও এখনকার ইমিগ্র্যান্টদের আমেরিকাতে থাকতে দিতে চাচ্ছেন না। বিস্তারিত..

ডোনাল্ড ট্রাম্প কি মানসিকভাবে অসুস্থ

এবার প্রশ্ন উঠেছে বিতর্কের রাজা বনে যাওয়া ডোনাল্ড জন ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে। তবে এ প্রশ্ন কোনো সাধারণ মানুষ তোলেননি। প্রশ্ন তুলেছেন তিন মনোবিদ। এরা হলেন: ড. হারম্যান, ড. গার্টেল বিস্তারিত..

একটি নাচে সানিকে ৪ কোটি রুপির প্রস্তাব

দর্শক হৃদয় জয় করে নেওয়া বলিউড অভিনেত্রী ও সাবেক পর্নো তারকা সানি লিওন যেন প্রত্যাশার চেয়ে বেশিই পেয়ে চলেছেন। সময়ের সাথে সাথে বিভিন্ন অনুষ্ঠানে তার চাহিদাও বাড়ছে। এরই ধারাবাহিকতায় একটি বিস্তারিত..

আমি বিজয় দেখেছি

স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত চরমপত্রের জনক সাংবাদিক এম আর আখতার মুকুল লিখেছিলেন “আমি বিজয় দেখেছি”। আমাদের অনেকেরই দুর্ভাগ্য হয়তো, আমরা বিজয় দেখিনি। যুদ্ধ দেখিনি। কিন্তু যুদ্ধ পরবর্তী প্রজন্মই এখন জনসংখ্যার বড় অংশ। বিস্তারিত..

ছাগল-ভেড়ার ওজন বৃদ্ধির হার দ্বিগুণেরও বেশি

দেশে ছাগল ও ভেড়ার উৎপাদন প্রতিদিনই বাড়ছে। শুধু উৎপাদনই বাড়ছে না। আমাদের দেশের বিজ্ঞানীরা উন্নত জাতের ছাগল ও ভেড়ার উৎপাদনে মাঠ পর্যায়ে কৃষকদের সহযোগিতা করছে। এই উন্নত জাত আসার আগে বিস্তারিত..

মাহবুবুল হক শাকিল স্মরণে অনুষ্ঠান

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী অকাল প্রয়াত কবি মাহবুবুল হক শাকিল স্মরণে গতকাল বাংলা একাডেমিতে ছিল একটি স্মরণসভা। বাংলা একাডেমির সহযোগিতায় এ স্মরণসভার আয়োজন করে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি। বাংলা বিস্তারিত..

ওয়ার্ড কাউন্সিলর নিয়ে মরিয়া শামীম ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিজের সমর্থনপুষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের জয় নিশ্চিত করতে মরিয়া স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সহায়তাও চেয়েছেন তিনি। পাশাপাশি কাউন্সিলরদের জেতানোর দায়িত্ব তার হাতে বিস্তারিত..

হিলারি না ট্রাম্প ? কে হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ? জানা যাবে আজ

১৯ ডিসেম্বর আমেরিকার কংগ্রেস ভবনগুলোতে ভোট দেবেন বিভিন্ন অঙ্গরাজ্যের নির্বাচিত ইলেক্টোররা। সোমবার ৫৩৮ জন ইলেক্টোর তাদের ভোট দিয়ে চূড়ান্তভাবে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত করবেন। যে প্রার্থী ২৭০টি ইলেক্টোরাল কলেজ ভোট পাবেন, বিস্তারিত..

২২ ডিসেম্বর ভোটাররা নীরব ভোটবিপ্লব ঘটাবেন : খালেদা জিয়া

আমি আশা করি, দল ও জোটের নেতা–কর্মী ও জনগণ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে প্রথম থেকে শেষ পর্যন্ত সাহস ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন এবং নির্বাচনী ফলাফল শেষে বিজয় নিয়ে বিস্তারিত..

মুস্তাফিজকে নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড

অভিষেকের পর থেকেই ব্যাটসম্যানদের নাজেহাল করে আসছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। জাতীয় দলের হয়ে ভালো খেলার ফলে সুযোগ মিলে আইপিএলে। আইপিএল মাতিয়ে ইংলিশ কাউন্টিতে খেলে ইনজুরিতে আক্রান্ত হন বাংলাদেশি এই বিস্তারিত..