প্রাচীন সভ্যতার সন্ধান লাল মঙ্গলে

রাণ সম্পর্কিত প্রাচীন সভ্যতার (সিভিলাইজেশন) সন্ধান পাওয়া গেছে আমাদের বড় কৌতূহলের ‘লাল গ্রহ’ মঙ্গলে! এমনটাই দাবি করেছেন কনস্পিরেসি থিয়োরিস্ট বিজ্ঞানীরা। একেবারে একটি সরলরেখায় নির্দিষ্ট দূরত্বের ব্যবধানে মঙ্গলের পিঠে মাথা উঁচিয়ে বিস্তারিত..

নারায়ণগঞ্জে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন। শনিবার বিএনপি’র প্রার্থীর মিডিয়া সেলে এলডিপি’র মেয়র প্রার্থী হাজী কামাল বিস্তারিত..

মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফের ঘোষণা দিয়েছেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একাত্তরের মহান মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুনর্মিলনী বিস্তারিত..

আট হাজার মাইল পাড়ি শত বছরের পুরোনো বিমানে

একেবারে লক্কর-ঝক্কর মার্কা কিছু বিমান। ১৯২০ বা ১৯৩০ এর দশকে তৈরি। কোনো কোনটির ককপিট খোলা। নেভিগেশনের যন্ত্রপাতি একেবারেই সেকেলে। এসব বিমান নিয়েই আট হাজার মাইল পথ পাড়ি দিয়েছেন একদল পাইলট। বিস্তারিত..

সন্তানের যৌনশিক্ষা, মায়েদের কালচারাল শক

প্রচন্ড ঠান্ডার মধ্যেও আমার সারা শরীর ঘেমে গেল। বলে কি ব্রেন্ডা ? ওর সিক্স গ্রেডের মেয়ে লুইস আমার ছেলের সহপাঠি। আমার ফিলিপিনো বন্ধু ব্রেন্ডা ওর মেয়েকে শিখিয়েছে-‘ বয়ফ্রেন্ডের সাথে ডেটিং বিস্তারিত..

স্বাধীন ও নিপেরক্ষ নির্বাচন কমিশন চাই

নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশে কোনো আইন নেই উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আমরা স্বাধীন ও নিপেরক্ষ নির্বাচন কমিশন চাই। আজ শনিবার দুপুরে বিস্তারিত..

মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ প্রতিশোধ নেয়ার ঘোষণা প্রেসিডেন্ট ওবামার

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে রাশিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। মার্কিন রেডিও স্টেশন এনপিআরকে তিনি বলেছেন, ‘আমাদের ব্যবস্থা নেয়া প্রয়োজন এবং আমরা তা নেব।’ নির্বাচন বিস্তারিত..

অপু নাটকের শেষ কোথায়

চিত্রনায়িকা অপু বিশ্বাস আড়াল হওয়ার পর থেকেই শুরু হয়েছে নতুন নাটকের। যা ক্রমেই ঘোলাটে করছে পরিবেশ। এর আগে বেশ কয়েকবার ফিল্মপাড়ার আকাশে ভেসে বেড়িয়েছে শাকিব-অপুর প্রেমের গুঞ্জন। এবার অপু আড়াল বিস্তারিত..

খালেদাকে হাসিনা তৃতীয় শক্তির স্বপ্ন না দেখে গণতন্ত্র চর্চা করুন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃতীয় শক্তির আশীর্বাদে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখে গণতন্ত্রের চর্চা করুন। খালেদা জিয়াকে মানুষের জন্য কাজ বিস্তারিত..

হলুদ চাদরে ঢেকে গেছে ময়মনসিংহের মাঠ

ময়মনসিংহে জেলার সর্বত্র এখন মাঠে মাঠে সরিষা ফুল। হলুদ রঙের চাদর বিছানো মৌ মৌ গন্ধে মাতোয়ারা মানুষের পাশাপাশি মৌমাছি আর প্রজাপতির দল। সরিষা ক্ষেতের ফুল জড়িয়ে পরিবার- পরিজন, বন্ধু-বান্ধব আর বিস্তারিত..