সরিষা শাকের স্বাস্থ্য গুণ

সরিষা শাক ভিটামিন ও মিনারেলের একটি সমৃদ্ধ উৎস। ভিটামিন এ, সি ও কে সৃমদ্ধ পরিপূর্ণ সরিষা শাক শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে। এতে আছে শক্তিশালী এন্টি অক্সিডেন্ট যা নানা রকম বিস্তারিত..

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী ‍দিবস উপলক্ষে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ৭টা ১০ মিনিটে এ শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি বিস্তারিত..

পাক সেনার গুলিতে মৃত বাঙালি বুদ্ধিজীবীদের দেহ ছিঁড়ে খেয়েছিল কুকুর

সম্ভব নয়৷ ভারতীয় সেনার আঘাত ক্রমাগত ভয়ঙ্কর হচ্ছে৷ সেটা বুঝতে পেরেছিলেন পূর্ব পাকিস্তানের সেনাধ্যক্ষ জেনারেল এ এ কে নিয়াজি৷ পরাজয় নিশ্চিত জেনে মরণ কামড় দিতে চেয়েছিল পাকিস্তান৷ যার ফল-গণহত্যা৷ ঘটনার বিস্তারিত..

মির্জা আব্বাসের বিচারকার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়েরকৃত দুর্নীতির মামলার বিচারকার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চ আজ বুধবার এ আদেশ বিস্তারিত..

হিজাব ছাড়া সৌদি যুবরাজের সঙ্গে সাক্ষাৎ করায় মন্ত্রীকে গ্রেফতারের দাবি

সৌদি আরবে সফরে রয়েছেন জার্মানির এক মন্ত্রী। আর তিনি নারী হওয়ায় নতুন করে তাকে ঘিরে সৌদি আরবে বিতর্ক সৃষ্টি হয়েছে। বিতর্ক শুরু হয়েছে দেশটির এক যুবরাজের সাথে সাক্ষাৎকারের পর থেকে। বিস্তারিত..

সেটাই ছিল এই নৃশংস হত্যাযজ্ঞের মূল লক্ষ্য : প্রধানমন্ত্রী

স্বাধীনতা বিরোধীরা বুদ্ধিজীবীদের উপর পরিকল্পিত নৃশংস হত্যাযজ্ঞের মধ্য দিয়ে পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশ যাতে কখনও মাথা তুলে দাঁড়াতে না পারে, সেটাই ছিল এ হত্যাযজ্ঞের মূল লক্ষ্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী বিস্তারিত..

শামীম ওসমানকে জাগাবেন না : খালেদা জিয়া

শামীমের বিরুদ্ধে বিষোদগার মানেই তাকে জাগিয়ে তোলা। শামীম ওসমানকে ঘুমিয়ে থাকতে দিন। আইভীকেও আহত করার দরকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারস বেগম খালেদা জিয়া। সম্প্রতি গুলশান কার্যালয়ে দলের নেতাদের বিস্তারিত..

আইভীকে জেতাতে নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল

নারয়াণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে দলের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে জেতাতে নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সংসদের বাইরে থাকা কেন্দ্রীয় নেতারা প্রতিদিনই ভোটারদের দ্বারে দ্বারে বিস্তারিত..

অবশেষে মেসির সাক্ষাৎ পেলো ‘প্লাস্টিক মেসি’

স্বপ্নপূরণ বুঝি এভাবেই হয়। আফগানিস্তানের ৬ বছর বয়সী বালক মুর্তাজা আহমাদির স্বপ্ন পূরণই হয়ে গেলো। একটি প্লাস্টিকের ব্যাগ কেটে মেসির আর্জেন্টিনার জার্সি পরে পিঠে মেসির নাম এবং ১০ নম্বর লাগিয়ে বিস্তারিত..

“বিয়ের বাজার “ইতু ইত্তিলা

মাসখানেক আগে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আমারও এবছর এইচএসসি পরীক্ষায় বসার কথা ছিল। স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষায় ‘বিচ্ছিন্ন ঘটনা’র শিকার হওয়া থেকে বাঁচতে এখন আমি অনিশ্চিত ভবিষ্যতের পথে হাঁটছি। সেসব কথা বিস্তারিত..