রাগীব আলী যুদ্ধাপরাধীর সহচর থেকে মুক্তিযুদ্ধের সংগঠক

বহুল আলোচিত এই শিল্পপতির জীবিত অবস্থায় যে পরিমাণ প্রশংসা ও বিভিন্ন সময়ে এতো গুণকীর্তন আর কোনো বাঙালিকে নিয়ে হয়েছে কী-না নিয়ে সন্ধেয় আছে ! অনুসারীদের সার্বক্ষণিক গুণকীর্তনের মধ্যে থাকা তারকা বিস্তারিত..

ঐকমত্যের ভিক্তিতে নির্বাচন কমিশন গঠনের আহ্বান

নিজস্ব প্র্রতিবেদক: শান্তিপূর্ণ পরিবেশে সকল দলের ঐকমত্যের ভিক্তিতে নির্বাচন কমিশন গঠন করার আহ্বান জানিয়েছেন জাতীয়তাবাদী দল (বিএনপির) মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জামালপুর শহরের সিংহজানি হাইস্কুল মাঠে জেলা বিএনপির বিস্তারিত..

পবিত্র আযান নিষিদ্ধের উদ্যোগ নেওয়ার পর ভয়াবহ আগুনে জ্বলছে ইসরাইল

ইহুদি প্রধান দেশ ইসরায়েল। দেশটিতে মাত্র ১৮ শতাংশ আরব বসবাস করেন। যাদের বেশির ভাগই মুসলিম। সংখ্যায় কম থাকায় মুসলমানরা নানা কারণে প্রায়ই নির্যাতিত হচ্ছে। এমন কি চলতি মাসের ১৪ তারিখে বিস্তারিত..

ট্রাম্পের কাছে অপূর্ব স্বপ্নসুন্দরী ছিলেন যিনি

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মহিলাপ্রীতির কথা কারও অজানা নয়। তবে তার স্বপ্নসুন্দরী যে ব্রিটেনের প্রয়াত যুবরানি ডায়না, সেটা কজন জানতেন?‌ নিজের বই ‘‌দ্য আর্ট অফ বিস্তারিত..

ইসি গঠনে এরশাদের নতুন প্রস্তাবনায় যা আছে

স্বচ্ছ ও গ্রহণযেগ্য নির্বাচন করতে শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে ৮টি পদ্ধতি তুলে ধরেছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ এরশাদ। শনিবার সকালে রাজধানীর ইমানুয়েল কনভেনশন সেন্টারে বিস্তারিত..

নায়ক-নায়িকাদের নি‌য়ে রাস্তায় নামলেন ওবায়দুল কাদের

নিরাপদে পথ চলতে সবাইকে উৎসা‌হিত করতে সে‌লি‌ব্রে‌টি‌দের স‌ঙ্গে নি‌য়ে রাস্তায় নামলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। ওবায়দুল কাদের সে‌লি‌ব্রে‌টি‌দের হা‌তে সড়ক নিরাপত্তা বিষয়ে স্টিকার ও লিফ‌লেট তু‌লে দেন। শ‌নিবার বিস্তারিত..

দুই হেভিওয়েট প্রার্থীর কার কত সম্পদ

নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রধান দুই প্রার্থীর মধ্যে সম্পদ বেশি বিএনপির মো. সাখাওয়াত হোসেন খানের। স্ত্রীসহ তার নামে কোটি টাকার বেশি সম্পদ রয়েছে। আর বিস্তারিত..

বঙ্গবন্ধুকে নিয়ে যে বিখ্যাত উক্তিটি করেছিলেন ফিদেল কাস্ত্রো

সদ্য প্রয়াত কিউবার সাবেক প্রেসিডেন্ট ও কমিউনিস্ট বিপ্লবের কিংবদন্তী নেতা ফিদেল কাস্ত্রো বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হিমালয়ের সঙ্গে তুলনা করেছিলেন। ১৯৭৩ সালে আলজিয়ার্সে জোটবহির্ভূত দেশগুলোর এক বৈঠকের বিস্তারিত..

নারীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীদের কর্মক্ষেত্রে আনাই মূল বিষয় নয়, সকলক্ষেত্রে তাদের জন্য নারীবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে। নারীদের উন্নয়নের গতিকে ত্বরান্বিত করতে হবে। তিনি আজ বিস্তারিত..

পাখির কলতানে মুখর জাহাঙ্গীরনগর ক্যাম্পাস

নিজস্ব প্রতিবেদক: প্রতি বছরের মতো এবারো পরিযায়ী পাখির আগমন ঘটেছে এ ক্যাম্পাসে। শীত বাড়ার সঙ্গে সঙ্গে এখানে বাড়তে শুরু করেছে পাখির সংখ্যাও। প্রতিদিন এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ঘুম ভাঙে অতিথি পাখির বিস্তারিত..