মানবজাতির জন্য বিপজ্জনক হুমকি জলবায়ু পরিবর্তন

জলবায়ু পরিবর্তন ইস্যু মানবজাতির জন্য বিপজ্জনক হুমকি হয়ে দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলায় বিশ্ব সম্প্রদায়কে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়ে ঝুঁকি বিস্তারিত..

জেলা পরিষদ নির্বাচন : আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: আসন্ন জেলা পরিষদ নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। শুক্রবার রাত সাড়ে ৯টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশের ৬১ জেলার বিস্তারিত..

কে সেই মন্ত্রী? যার কারণে প্রধানমন্ত্রীর কপালে সেলাইয়ের দাগ

‘আমার কপালের এ জায়গাটায় এখনও সেলাইয়ের দাগ আছে। কিন্তু তোমরা জান না এ সেলাইয়ের দাগ যার কারণে পড়েছিল তাকেও আমি বর্তমান মন্ত্রিসভায় রেখেছি।’ মঙ্গলবার গণভবনে নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে আওয়ামী লীগ বিস্তারিত..

শামীম ওসমানকে এড়িয়ে চলছেন আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমানকে এড়িয়ে চলছেন দলের মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তার মনোনয়ন পত্র জমা দেয়ার সময় শামীম ওসমান বিস্তারিত..

মিয়ানমারে অবাধে চলছে শিশুহত্যা ও গণধর্ষণ

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপরে হত্যা, ধর্ষণ আর নিপীড়ন চালাচ্ছে মিয়ানমারের সেনাবাহিনী। রোহিঙ্গা শিশুদের দেখলেই গুলি করে হত্যা করছে দেশটির সেনাবাহিনী। সুন্দরী নারীদের দেখলেই করছে গণধর্ষণ। খবর সিএনএনের। তাদের নিপীড়নের হাত বিস্তারিত..

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের ৫টি পদে নিয়োগ

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ৫টি পদে ২১ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের নাম: বিভাগীয় কমিশনারের কার্যালয়, ময়মনসিংহ পদের নাম: অফিস সহায়ক পদসংখ্যা: বিস্তারিত..

শীতের পিঠার ৩টি রেসিপি

শীতের মৌসুম এলেই আমাদের দেশে পিঠা খাওয়ার উৎসব শুরু হয়ে যায়। আমাদের দেশে ঠিক কত ধরনের পিঠা তৈরি হয় তা বলা মুশকিল। তবে এমন কিছু পিঠা আছে যা কম-বেশি সবার বিস্তারিত..

পেয়ারা পাতার আজানা পুষ্টিগুণ

পেয়ারা পাতার রয়েছে অনেক উপকারী গুণ। ভিটামিনে ভরপুর এই পাতায় রয়েছে এ, সি, পটাশিয়াম ও লাইকোপেন। জেনে নেওয়া যাক, পেয়ারা পাতার উপকারী দিকগুলো- ১. চুলের জন্য পেয়ারা থেকে পেয়ারার পাতাই বিস্তারিত..

অবশেষে শ্রীমঙ্গলের সেই ওসিকে বদলি

জেলার শ্রীমঙ্গল থানার ওসি মোহাম্মদ মাহবুবুর রহমানকে বদলি করা হয়েছে। পুলিশের প্রধান কার্যালয় থেকে গত বুধবার তার বদলির আদেশটি মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ে আসে। তাকে ঢাকা আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) বিস্তারিত..

নীলফামারীতে আমন ধান কাটা শুরু

জেলা জুড়ে শুরু হয়েছে রোপা আমন ধান কর্তন ও মাড়াই এর ধুম। কৃষক-কৃষানি ও শ্রমিকরা ধান কর্তন আর মাড়াই নিয়ে ব্যস্ত সময় পার করছে। আবহাওয়া অনুকূলে থাকায় ফলন ভালো হয়েছে বিস্তারিত..