জেলা পরিষদ নির্বাচন: সংক্ষিপ্ত প্রার্থী তালিকা করছে আ. লীগ

প্রথমবারের মতো দলীয় প্রতীকে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর। ইতিমধ্যে ৬১ জেলা থেকে নির্বাচনের অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মোট ৭০১ জন জীবন-বৃত্তান্তসহ আবেদনপত্র জমা বিস্তারিত..

২১৯ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের নির্দেশ

শতভাগ ফেল এবং একজন শিক্ষার্থীও ভর্তি না হওয়া উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।। বুধবার (২৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) এ কে বিস্তারিত..

নারী শ্রমিকদের ট্রেড ইউনিয়নে অগ্রাধিকার : শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, নারী শ্রমিকরা ট্রেড ইউনিয়ন গঠনে উদ্যোগী হলে তা রেজিস্ট্রেশনে সরকার অগ্রাধিকার দেবে। তিনি আজ রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কর্মজীবী নারীদের নতুন সংগঠন বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের সাক্ষাৎ

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আজ বুধবার বিকেলে বঙ্গভবনে সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ। এসময় এক বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত বিস্তারিত..

পাট পাতা থেকে ‘চা’ উদ্ভাবনের দাবি

বাংলাদেশ পাট গবেষণা ইন্সটিটিউটের বিজ্ঞানীরা বলছেন তারা পাটের পাতা থেকে চা উদ্ভাবনে সক্ষম হয়েছেন। উদ্ভাবিত পদ্ধতিতে পাটের পাতা থেকে চা তৈরি করে রপ্তানি ও বাজারজাত করনের উদ্যোগ নিয়েছে একটি প্রতিষ্ঠান। বিস্তারিত..

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ হতে হবে: প্রধান তথ্য অফিসার

প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ শক্তিই সকল প্রতিকূলতা কাটিয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে সহায়তা করবে। তিনি আজ বিস্তারিত..

মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরও ২৪ বীরাঙ্গনা

মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের সহযোগীদের হাতে নির্যাতিত আরও ২৪ জন বীরাঙ্গনা মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন। এ বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গত ১৭ নভেম্বর গেজেট জারি করেছে সরকার। জাতীয় মুক্তিযোদ্ধা বিস্তারিত..

যেভাবে রাষ্ট্রদুতের ব্যাগ চুরি ও ধরা পড়লো চোর রুবেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠান থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার চুরি হওয়া ব্যাগসহ রুবেল (১৯) ও সোলাইমান নামে দুজনকে বুধবার গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। সংঘবদ্ধ চোর দলের সক্রিয় সদস্য রুবেল বিস্তারিত..

আপন মানুষের টানে কক্সবাজারে পরীমনি

বিনোদন ডেস্ক: বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী পরীমনি এবার আপন মানুষের টানে কক্সবাজারে রয়েছেন বলে মঙ্গলবার এমনটি জানিয়েছেন তিনি নিজেই। তবে কথাটি একটু অন্যরকম হলেও পরে পরীমনি তা খোলসা করে বিস্তারিত..

মিয়ানমারে মুসলমানদের ওপর গণহত্যা, জাতিসংঘকে ইঙ্গিত করে যা বললেন সাকি

প্রতিবেশি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর গণহত্যা চালাচ্ছে দেশটির নোবাহিনী। সেদেশে রাষ্ট্রীয় এই গণহত্যা বন্ধের দাবিতে জাতিসংঘকে ইঙ্গিত করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, এই মুহুর্তে আন্তর্জাতিক অবরোধ আরোপ বিস্তারিত..