তেঁতুলিয়ায় ক্ষোভ বাড়ছে চা-চাষিদের

সবুজ চা আবাদে পার্বত্য অঞ্চল ও সিলেটের পর তৃতীয় চা অঞ্চল হিসেবে পরিচিত দেশের সর্ব-উত্তরের জেলা পঞ্চগড়। এখানকার চা-বাগানের একটা স্বতন্ত্র বৈশিষ্ট্য হলো, প্রান্তিক পর্যায়ে কৃষকদের ছোট ছোট চা-বাগানও আছে বিস্তারিত..

সেই রক্তপাত ছিল না তাজিয়া মিছিলে

মিছিলের মাঝে কিছু তরুণ এক গোছা ছুরি-কাঁচি দিয়ে বারবার পিঠে আঘাত করছেন আর বলছেন, ‘হায় হোসেন, হায় হোসেন’। তাদের পিঠ, পরনের কাপড় রক্তাক্ত। মিছিলের শেষ পর্যন্ত তারা নেচে নেচে এভাবে বিস্তারিত..

ঢাকা দক্ষিণের কাউন্সিলর হাসিনা, রেহানা ও পুতুল

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের কাউন্সিলর হিসেবে যোগ দেবেন দলের সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং মেয়ে সায়েমা ওয়াজেদ পুতুল। বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিস্তারিত..

ইংল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

নাহ, হলো না। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বপ্ন পূরণ তো হলোই না, হলো না উপমহাদেশের দ্বিতীয় দল হিসেবে দেশের মাটিতে টানা সাত ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্নও। বুধবার রাতে বিস্তারিত..

জঙ্গিদের কোনো ধর্ম নেই, বললেন আইজিপি

আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই, তারা মসজিদ মন্দিরে হামলা করে এবং মুসলমান- হিন্দু যেকোনো ধর্মের লোকদের হত্যা করে। আজ বুধবার দুপুরে পবিত্র আশুরা উপলক্ষে রাজধানীর সূত্রাপুরের বিস্তারিত..

আ. লীগের কাউন্সিলর হলেন রেহানা ও পুতুল

সজীব ওয়াজেদ জয় ও রাদওয়ান মুজিব সিদ্দিক ববির পর এবার আওয়ামী লীগের ২০তম সম্মেলনে কাউন্সিলর হলেন শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ পুতুল। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে এ বিস্তারিত..

বৈঠক শুরুর আগে নেতাদের ওপর ক্ষেপলেন সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের সম্মেলনের বাকী ৯ দিন। সম্মেলন সামনে রেখে জমজমাট হয়ে ওঠেছে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়। পাশাপাশি দলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা কমিউনিটি সেন্টার বা কনভেনসেন বিস্তারিত..

টাঙ্গাইলে নিহত জঙ্গি হাবীব মুক্তিযোদ্ধার সন্তান

টাঙ্গাইলে নিহত দুই জঙ্গিদের মধ্যে একজন মুক্তিযোদ্ধার সন্তান বলে জানা গেছে। আহসান হাবীব নামের নিহত ওই জঙ্গি নওগাঁর রাণীনগর উপজেলার রাজাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেনের সন্তান। গত ৮ অক্টোবর বিস্তারিত..

আশুরার তাৎপর্য ও বিধান

আরবি মাসের মধ্যে মহররম এমনই একটি মাস, কোরআনের ভাষায় যাকে ‘হারাম মাস’ হিসেবে অভিহিত করা হয়েছে। রমজানের রোজা ফরজ হওয়ার আগে আশুরার রোজাই ছিল মুসলমানদের ওপর ফরজ। অনেকেই মনে করে বিস্তারিত..

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ দলনেতা জস বাটলার। প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস হার, দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ানো আর শেষ ম্যাচ জিতে বিস্তারিত..