পাটকাঠির কার্বন রফতানিতে প্রণোদনা

দেশের রফতানি বাণিজ্যকে উৎসাহিত করতে পাটকাঠি থেকে উৎপাদিত কার্বন রফতানির বিপরীতে ২০ শতাংশ হারে ভর্তুকি সুবিধা দেবে সরকার। বুধবার বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ থেকে এ সংক্রান্ত সার্কুলার জারি করে বিস্তারিত..

জনপ্রিয়তা যাচাইয়ে জরিপ করছে আওয়ামী লীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনপ্রিয়তা যাচাইয়ে এখন থেকেই জরিপ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের একাধিক নীতিনির্ধারণী সদস্যের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে। জানা গেছে, একাদশ জাতীয় বিস্তারিত..

জাতিসংঘের ১৭ তরুণ নেতার তালিকায় বাংলাদেশি নাজবিন

জাতিসংঘ ঘোষিত সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি)-এর সমর্থনে কাজ করছেন এমন ১৭ তরুণ নেতার তালিকায় রয়েছেন বাংলাদেশের ময়মনসিংহের মেয়ে সওগাত নাজবিন খান। জাতিসংঘের ওয়েবসাইটে বলা হয়, ওই তরুণ নেতারা ৭১তম সাধারণ বিস্তারিত..

প্রধানমন্ত্রী এখন শুধু দলের নয়, তিনি সমগ্র বাঙালি জাতির প্রদীপ: সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু দলের নয়, তিনি সমগ্র বাঙালি জাতির প্রদীপ। তাকে ভালোবাসা ছাড়া আমাদের কিছু দেওয়ার নেই। আজ বিস্তারিত..

পুরস্কারের কৃতিত্ব আওয়ামী লীগ সরকারের সকল সদস্যের

ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি পুরস্কার পাওয়ার কৃতিত্ব আওয়ামী লীগের সরকারের প্রতিটি সদস্যকে দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে জয় লিখেছেন, বিস্তারিত..

‘প্লাস বিএনপি’ না ‘মাইনাস বিএনপি’

আগামী জাতীয় নির্বাচন ‘প্লাস বিএনপি’ হবে নাকি ‘মাইনাস বিএনপি’। খোদ বিএনপিতেও এ আশঙ্কা জেঁকে বসেছে। আর আলোচনার প্রেক্ষাপট তৈরি হয়েছে, আদালতের রায়ে তারেক রহমানের সাজা হওয়ায় এবং বেশ ক’টি মামলায় বিস্তারিত..

সাবধান ! +375, sv+371, +381 কোডগুলোতে কল-ব্যাক-রিসিভে

নিম্নক্তো কিছু ফোন নাম্বার থেকে মিস কলের শিকার হয়েছেন। যেমন +375602605281, +37127913091+37178565072 +56322553736 +37052529259+25 5901130460 …অথবা, এমন কিছু নম্বর যার শুরুতে এই code গুলি ছিল +375 +371 +381, এই টাইপের বিস্তারিত..

পূর্বাচল হবে সবচেয়ে স্মার্ট সিটি: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘রাজধানী ঢাকাকে বাসযোগ্য আধুনিক শহরে পরিণত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনটিই চান। আর এ ব্যাপারে তিনি বেশ আন্তরিক ও উদার।’ বুধবার বিস্তারিত..

ছাত্রীসংস্থার জিহাদি কার্যক্রম বন্ধের নির্দেশ

বিশ্ববিদ্যালয় ও ফাজিল-কামিল মাদ্রাসাগুলোতে জামায়াতে ইসলামীর ছাত্রীসংগঠন ইসলামী ছাত্রীসংস্থার জিহাদি কার্যক্রম বন্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়কে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার এ বিষয়ে আলাদা দুটি বিস্তারিত..

ফেসবুকে কনকচাঁপার নানারঙের অভিজ্ঞতা

দেশের সঙ্গীতাঙ্গনের রুমানা মোর্শেদ কনকচাঁপা ‘গানের কোকিল’ নামেই খ্যাত। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে তিনি সমান পারদর্শী। বর্তমানে প্লে-ব্যাক গাযিকা হিসেবে তিনি নিয়মিত কাজ করে যাচ্ছেন। বিস্তারিত..