হাওর এলাকাকে ভাটি অঞ্চলও বলা হয় ভাটির দেশ- বাংলাদেশ

ভাটির দেশ- বাংলাদেশ। হাওর এলাকাকে ভাটি এলাকা বা ভাটি অঞ্চলও বলা হয়। বাংলার ষড় ঋতুর ঋতু বৈশিষ্ট্য, লীলা খেলা এত সুন্দর ও স্পষ্টভাবে হাওর ছাড়া দেশের আর কোথাও দেখা যায় বিস্তারিত..

নৌ-পরিবহন মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ‘বাংলাদেশে ৪টি মেরিন একাডেমি স্থাপন শীর্ষক প্রকল্পে’ ৩টি পদে ০৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের নাম: নৌ-পরিবহন মন্ত্রণালয় প্রকল্পের নাম: বিস্তারিত..

আমু-তোফায়েল-সুরঞ্জিতের ভাগ্যে কি ঘটবে

আওয়ামী লীগের অক্টোবর কাউন্সিল ঘিরে দলের ভিতরে-বাইরে ব্যাপক আলোচনার ঝড় বইছে ওয়ান-ইলেভেনের সংস্কারবাদী খ্যাত হেভিওয়েট তিন নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ এবং সুরঞ্জিত সেনগুপ্তের ভাগ্যে কি ঘটছে, তা নিয়ে। বিস্তারিত..

উন্নয়নের মাঝে বেঁচে আছেন এম. সাইফুর রহমান

ইঞ্জিনিয়ার এনামুল হক: মৃত্যুর একদিন আগেও তিনি বলেছিলেন “আমি সিলেটের মটি দেখে মরতে চাই”। শীর্ষক সংবাদটি দেখে মনে হয়েছিল এম. সাইফুর রহমান যে কতটা সিলেট প্রেমীক ছিলেন। জীবনের শেষ জুম্মার বিস্তারিত..

আজ বিকেলে হজে যাচ্ছেন খালেদা জিয়া

হজ পালনের উদ্দেশে আগামীকাল বুধবার বিকেলে ঢাকা ত্যাগ করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার বিকেল ৫টায় খালেদা জিয়া সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে সৌদি আরবের উদ্দেশে রওয়ানা হবেন। এ বিস্তারিত..

আওয়ামী লীগের কমিটিতে একঝাঁক নতুন মুখ

আওয়ামী লীগের অক্টোবর কাউন্সিলে ওয়াকিং কমিটিতে ভাগ্যের কপাল যাদের খুলতে পারে তারা এখন দলে আলোচিত। এতদিন ওয়াকিং কমিটির বাইরে থাকলেও তারা এবার নবীন প্রবীণের সমন্বয়ে নতুন কমিটিতে যুক্ত হচ্ছেন এমন বিস্তারিত..

৪ কোটি টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ

রাজধানীতে অনুমোদনহীন ও বিক্রি নিষিদ্ধ প্রায় চার কোটি টাকার ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সব ওষুধ বাজারজাত করণের দায়ে ১০ ব্যবসায়ীকে জরিমানা ও দু’জনকে কারাদণ্ড দেওয়া হয়। সোমবার বিস্তারিত..

ব্যাংক খোলা থাকবে আগামী শনি ও রবিবার

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে আগামী শনি ও রোববার ছুটির দিন শিল্পঘন এলাকায় খোলা থাকবে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা। বিস্তারিত..

যুদ্ধাহত ও খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি

এখন থেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা সর্বনিম্ন ২৫ হাজার ও সর্বোচ্চ ৪৫ হাজার টাকা মাসিক ভাতা পাবেন। আর খেতাবপ্রাপ্তরা পাবেন সর্বনিম্ন ১৫ হাজার থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত। এর আগে যুদ্ধাহতরা বিস্তারিত..