জঙ্গি মোকাবেলাই এখন পুলিশের বড় চ্যালেঞ্জ : আইজিপি

“জঙ্গি মোকাবেলাই পুলিশের জন্য এখন বড় চ্যালেঞ্জ। জঙ্গিরা কথিত খেলাফতের নামে জিহাদ করে ক্ষমতায় যেতে চায়। ক্ষমতায় যেতে হলে তাদের আদর্শ জনগণের কাছে তুলে ধরে গণতান্ত্রিক পদ্ধতিতে রাজনীতি করা উচিত।” বিস্তারিত..

ঈদ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশে পালিত হবে পবিত্র ঈদুল

দেশের কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা না যাওয়ায় ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ১২ সেপ্টেম্বর বিস্তারিত..

রূপনগরে জঙ্গি আস্তানায় ব্যাপক গোলাগুলি, জেএমবির মেজর মুরাদ নিহত

রাজধানীর মিরপুরের রূপনগরে জঙ্গি আস্তানায় পুলিশের সঙ্গে জঙ্গিদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। গোপন সংবাদের ভিত্তিতে রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর রোডের ৩৪ নম্বর বাসায় অভিযানে যায় পুলিশ। এসময় জঙ্গিরা পুলিশকে বিস্তারিত..

এ্যানীর বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম স্থগিত

বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলার বিচার কার্যক্রম ছয় মাস স্থগিত করেছে হাইকোর্ট। একই সঙ্গে ওই মামলায় অভিযোগ গঠন আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না- বিস্তারিত..

মানব উন্নয়নে জোরদার উন্নতি করেছে বাংলাদেশ: গবেষণা

বিশ্বে সুখী দেশের তালিকায় অষ্টম স্থান দখল করে নিয়েছে বাংলাদেশ। ব্রিটেনভিত্তিক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান নিউ ইকোনমিকস ফাউন্ডেশন সম্প্রতি তাদের এ সম্পর্কিত পুরো গবেষণা প্রকাশ করেছে। এ গবেষণার ওয়েবপেজ এর লিংক বিস্তারিত..

তথাকথিত জঙ্গিদের কারণে বহু মানুষ প্রাণ হারিয়েছে৷ অনেকেরই ধারণা তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস-ই সবচেয়ে ভয়ঙ্কর জঙ্গি গোষ্ঠী৷ কিন্তু বৈশ্বিক সন্ত্রাসবাদ সূচি বা গ্লোবাল টেররিজম ইনডেক্স কিন্তু বলছে ভিন্ন কথা৷ বিস্তারিত..

মেসি ফিরেই আর্জেন্টিনাকে জেতালেন

বিশ্বকাপ বাছাইপর্বের এক ম্যাচে উরুগুয়ের বিপক্ষে অবসরের ঘোষণা প্রত্যাহারের পর আর্জেন্টিনার হয়ে ফের মাঠে নামলেন লিওনেল মেসি। আর মাঠে নেমে ম্যাচের ৪৩ মিনিটে ম্যাচ জেতানো একমাত্র গোলটিও করলেন। ২০১৮ রাশিয়া বিস্তারিত..

মৃতব্যক্তির নামে কোরবানি বিধান জীবিত বা মৃত এক বা একাধিক ব্যক্তির উদ্দেশে দান করা জায়েজ আছে

একাধিক মৃত ব্যক্তির পক্ষ থেকে উট বা মহিষ কোরবানি করলে প্রত্যেক ব্যক্তির জন্য আলাদা আলাদা অংশ থাকা আবশ্যক। একাধিক মৃত ব্যক্তির জন্য এক অংশ কোরবানি করা জায়েজ নয়। তবে নিজের বিস্তারিত..

বিএনপির ৩৮ বছর: সামনে কী ধরণের চ্যালেঞ্জ মোকাবেলা করছে

বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭৮ সালের এ দিনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালে দলটি প্রতিষ্ঠা করেন। বেশ কয়েকবার রাষ্ট্রীয় ক্ষমতায় এলেও, সর্বশেষ সংসদ নির্বাচনে বিস্তারিত..

জাতীয় স্বার্থে যে কোনো দল থেকে ডাক পেলে বিকল্পধারা অবশ্যই সাড়া দেবে

জঙ্গিবাদের সঙ্কট মোকাবেলায় সবাই মিলে জাতীয় কৌশল গ্রহণ করার আহ্বান জানিয়ে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, জাতীয় স্বার্থে যে কোনো দল থেকে ডাক পেলে বিকল্পধারা বিস্তারিত..