শোন মেয়ে…

মাঝে মাঝেই বিভিন্ন ধরনের ক্ষুদে বার্তা আসে আমার ইনবক্সে।অধিকাংশই সমস্যা মূলক, কিংবা সমাধান ও প্রতিকার চেয়ে।গতকালকে তেমনি একটা ক্ষুদে বার্তা পেয়ে আমি বেশ অবাক হয়েছি। ভেবেছি অনেকক্ষণ। এর পরিণাম ভেবে বিস্তারিত..

বিএনপি ন্যাপ ভাসানী হয়ে যাচ্ছে: জিয়াউদ্দিন বাবলু

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি) ন্যাপ (ভাসানীর মতো শেষ হয়ে যাচ্ছে। বিএনপির বিকল্প হয়ে ওঠবে জাতীয় পার্টি। অপেক্ষা বিস্তারিত..

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪টি পদে অধ্যাপক নিয়োগ করা হবে। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd অথবা www.nubd.info থেকে আবেদনপত্র সংগ্রহ করে, রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ এই ঠিকানায় আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে বিস্তারিত..

‘সামান্য সম্বল-টু’ নিয়ে আসছেন লোপা হোসেইন

৫ আগস্ট সংগীতশিল্পী ও সংবাদ পাঠিকা লোপা হোসেইন গীতিকার সীরাজুম মুনিরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। আর তাই বিগত কয়েকটা দিন লোপা হোসেইন ব্যস্ত ছিলেন সংসার জীবন নিয়ে। তবে লোপা বিস্তারিত..

আমার ক্ষমতা ও জীবন হারানোর ভয় নেই বললেন প্রধানমন্ত্রী

যুদ্ধাপরাধীদের বিচারের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের যে সিদ্ধান্ত তাতে অটল থাকতে হবে। আর আমরা তাতে থাকবো। কারণ আমার ক্ষমতা হারানোরও ভয় নেই, জীবন হারানোরও ভয় নেই। বুধবার বিস্তারিত..

দুর্নীতি ও ভুল নীতির কারণে গ্যাসের মূল্য বাড়াচ্ছে সরকার

দুর্নীতি ও ভুল নীতির কারণে সরকার বারবার গ্যাস-বিদ্যুতের মূল্য বাড়িয়ে জনগণের নাভিশ্বাস তুলছে বলে অভিযোগ করেছেন অর্থনীতিবিদ অধ্যাপক আনু মোহাম্মদ। ‘ভোক্তা পর্যায়ে গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধির পাঁয়তারার প্রতিবাদে আয়োজিত জনতার গণশুনানী’তে বিস্তারিত..

পেয়ারা দামে চাষীর মুখে হাসি

মাঘ-ফাল্গুনে বর্ষা হয়নি বলে এবার পেয়ারা ফলন কম। অপরদিকে জৈষ্ঠ্য মাস থেকে প্রচুর বৃষ্টি হওয়াতে ছত্রাকজনিত ছিটপড়া রোগের (এনথ্রাক্সনোজ) আক্রমণে আক্রান্ত হয়ে গড় ফলন কমেছে ৭ ভাগ। ফলন কমলেও বাজার বিস্তারিত..

মাশরাফির বিশ্বাস ইংল্যান্ড আসবে

সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর অনিশ্চয়তা দেখা দিয়েছে ইংল্যান্ডের আসন্ন বাংলাদেশ সফর নিয়ে। যার দরূন ইতিমধ্যে বাংলাদেশ সফর করেছে তিন সদস্যের ইংল্যান্ড নিরাপত্তা বিশেষজ্ঞ দল। দেশে ফেরার আগে বিস্তারিত..

আওয়ামী লীগের প্রতিক্রিয়া ‘খালেদা জিয়া বিদ্যুৎ উৎপাদনের কী বোঝেন?’

রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিল করে বিদ্যুৎ উৎপাদনে খালেদা জিয়ার বিকল্প প্রস্তাবকে পাত্তা দিতে নারাজ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তারা বলছেন, খালেদা জিয়া নিজে ক্ষমতায় থাকাকালে এক মেগাওয়াট নতুন বিদ্যুৎও উৎপাদন করতে বিস্তারিত..

ওয়াকফ সম্পত্তি বিক্রির একটি ধারা হাইকোর্টে স্থগিত

ওয়াকফ সম্পত্তি বিক্রয়ের বিধান সম্বলিত আইনের একটি ধারা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওয়াকফ আইনের ৪ এর (ক) ধারা কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে বিস্তারিত..