সাগর-রুনি হত্যা মামলার চার্জশিট দাখিল ৯ অক্টোবর

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার চার্জশিট দাখিলের জন্য আগামী ৯ অক্টোবর নতুন দিন ধার্য করেছে আদালত। বৃহস্পতিবার মামলার চার্জশিট দাখিলের দিন ধার্য ছিল। তবে র‌্যাব চার্জশিট দাখিল না করায় ঢাকা বিস্তারিত..

পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী নিয়োগের দাবি প্রকল্প কর্মীদের

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পরিচালিত সদ্য বিলুপ্ত একটি বাড়ি একটি খামার প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী নিয়োগের দাবি জানানো হয়েছে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে ওই বিস্তারিত..

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের গড়ে তোলার অঙ্গীকারে সন্তানদের সংগঠিত সন্তান পরিষদ

মুক্তিযুদ্ধের চেতনায় অগ্রসর বাংলাদেশ প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয়ে আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকারে মুক্তিযুদ্ধের সন্তানদের সংগঠিত করার লক্ষ্যে “মুক্তিযোদ্ধা সন্তান পরিষদ” নামক সংগঠনের আত্ম প্রকাশ। দীর্ঘ আলাপ বিস্তারিত..

ভেড়ার পশম থেকে তৈরি হচ্ছে বস্ত্র

দেশের প্রায় ৩৪ লাখ ভেড়া থেকে বছরে ৩ হাজার ৬০ মেট্রিক টন পশম সংগৃহিত হচ্ছে। এ পশমের সঙ্গে পাট ও সুতার মিশ্রণে সুতা তৈরি করে মানসম্মত শাল, কম্বল, পাপোস উৎপাদন বিস্তারিত..

বর্বরোচিত ও ভয়াবহ গ্রেনেড হামলার ১২তম বার্ষিকী

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় অভিযুক্তদের মধ্যে ১৯ জন আসামী এখনো পলাতক রয়েছে। এ অবস্থার মধ্যেই ২০০৪ সালে বিএনপি-জামায়াত শাসনামলে বর্বরোচিত ও ভয়াবহ গ্রেনেড হামলার ১২তম বার্ষিকী পালিত হবে কাল। বিস্তারিত..

২৪ ঘণ্টা সময় দিন, বুঝবেন কত ধানে কত চাল : দুদু

বিএনপির নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেছেন, আপনি যদি জনগণের সরকার হয়ে থাকেন তাহলে জনগণকে আপনার জনপ্রিয়তা যাচাইয়ের জন্য ২৪ ঘণ্টা সময় দিন। তাহলেই বুঝবেন বিস্তারিত..

জাতিসংঘে বঙ্গবন্ধুর সেই ‘বাংলা’ ভাষণ বাঙ্গালী জাতি বহু শতাব্দী ধরে সংগ্রাম চালিয়ে এসেছে

আজ এই মহান পরিষদে আপনাদের সামনে দুটো কথা বলার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি। মানবজাতির এই মহান পার্লামেন্টে বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষ প্রতিনিধিত্ব লাভ করায় আপনাদের মধ্যে যে বিস্তারিত..

২১ আগস্ট গ্রেনেড হামলা: বিচারের অপেক্ষায় এক যুগ

যুগ পার হতে বাকি হাতেগোনা কয়েকদিন। সময়টা দীর্ঘ। তার চেয়ে ক্ষতটা আরও গভীর। দীর্ঘ এই সময়ে ঘটেছে কত না অঘটন। কিন্তু ২১ আগস্ট এলে এখনও বুকে জমা ব্যথায় ডুকরে ওঠেন বিস্তারিত..

সুবিধা নেয়া সুবিদ আলী এবার অসুবিধায়

সেনাবাহিনীতে থাকাকালীন সামরিক শাসক জিয়াউর রহমানের কাছ থেকে বিশেষ সুবিধা নিয়েছিলেন বলে প্রচার রয়েছে। খোলস পাল্টিয়ে এরশাদের কাছ থেকেও নিয়েছিলেন বিশেষ সুবিধা। জিয়াউর রহমানের আদর্শের প্রতি বিশেষ আনুগত্যের কারণে খালেদার বিস্তারিত..

বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের শাহাদাতবার্ষিকী আজ

বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী আজ । ১৯৭১ সালের ২০ আগস্ট উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে তিনি শাহাদতবরণ করেন। মতিউর রহমান পাকিস্তানের করাচির মশরুর বিমান ঘাঁটি থেকে প্রশিক্ষণ উড়োজাহাজ নিয়ে বিস্তারিত..