বাংলাদেশের ২০জন রাষ্ট্রপতির নাম ও তাদের মেয়াদাকাল

সাধারন জ্ঞানের গত পর্বে আমরা বর্তমান বাংলাদেশের মন্ত্রিসভার বিবরন দিয়েছিলাম। আজকের বিষয় বাংলাদেশের ২০জন রাষ্ট্রপতির নাম ও তাদের মেয়াদাকাল কতো । চলুন তাহলে জেনে নেওয়া যাক। রাষ্ট্রপতির নাম ও মেয়াদাকাল বিস্তারিত..

বাংলাদেশের ২০জন রাষ্ট্রপতির নাম ও তাদের মেয়াদাকাল

সাধারন জ্ঞানের গত পর্বে আমরা বর্তমান বাংলাদেশের মন্ত্রিসভার বিবরন দিয়েছিলাম। আজকের বিষয় বাংলাদেশের ২০জন রাষ্ট্রপতির নাম ও তাদের মেয়াদাকাল কতো । চলুন তাহলে জেনে নেওয়া বিস্তারিত..

ত্বকের যত্নে প্রতিদিন

এই রোদ এই বৃষ্টি, এমনটাই হলো এখনকার আবহাওয়ার বৈশিষ্ট্য। আবহাওয়ার এই রকমভেদ প্রভাবিত করে ত্বককে। তাই এই সময় ত্বকের যত্ন বিশেষভাবে প্রয়োজন। বেশিরভাগ ক্ষেত্রেই কিন্তু আমরা জোর দেই মুখের যত্নের বিস্তারিত..

‘সজীব ওয়াজেদ জয় লীগ’ এর সাথে আমার কোনো সম্পর্ক নেই: জয়

‘সজীব ওয়াজেদ জয় লীগ’-এর সঙ্গে নিজের কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। সোমবার ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসে তিনি এ বিস্তারিত..

হাসনাত-তাহমিদকে জিজ্ঞাসাবাদের যতো কথা

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় সন্দেহভাজন ৫৪ ধারায় গ্রেফতার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও হিযবুত তাহরীরের অন্যতম সমন্বয়ক হাসনাত রেজা করিম এবং কানাডার টরোন্টো ইউনিভার্সিটির ছাত্র তাহমিদ বিস্তারিত..

ফের অনিশ্চিত আওয়ামী লীগের কাউন্সিল

কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২-২৩ অক্টোবর আওয়ামী লীগের কাউন্সিল হওয়ার কথা। সেই হিসেবে হাতে আছে মাত্র দু’মাস। কিন্তু দলের নেতা কর্মীদের মধ্যে সম্মেলন নিয়ে নেই কোন তোড়জোড়। কেন্দ্রীয় নেতাদের বিস্তারিত..

চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন নৌ-পরিবহন সচিব

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়ের অবসর-উত্তর ছুটি বাতিল করে তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, অবসর-উত্তর ছুটি বিস্তারিত..

তৈরি পোশাকে বৈচিত্র্য আনার আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আব্দুল হামিদ প্রতিযোগিতামূলক বিশ্ব বাজারে টিকে থাকতে তৈরি পোশাকের উৎপাদনে বৈচিত্র্য আনতে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির ( বিজিএমইএ) নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন। বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমানের বিস্তারিত..

জঙ্গি দমনকে বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে : আইজিপি

পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গি দমনকে বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। এ চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশকে আরো সজাগ ও সতর্ক থাকতে হবে। আজ মঙ্গলবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে বিস্তারিত..

বিএনপির কমিটি নিয়ে ক্ষুব্ধ তারেক রহমান

কমিটি নিয়ে ক্ষুব্ধ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও। বিএনপির ঢাউস কমিটিতে তেমন গুরুত্ব পায়নি তারেক রহমানের মতামত। এ নিয়ে মা বেগম খালেদা জিয়ার সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন তিনি। রবিবার বিস্তারিত..