,

215421hasina_kalerkantho_pic

১৫ বছরে দেশে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : শেখ হাসিনা

ধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ১৫ বছরের মধ্যে দেশে প্রায় ১ কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তিনি বলেন, ‘আগামী ১৫ বছরের মধ্যে দেশে ১শ’টি অর্থনৈতিক অঞ্চল করার পরিকল্পনা সরকারের বিস্তারিত..

006_214558_17560

ঘরে ঘরে খালেদা জিয়ার কার্যালয় তৈরি হবে : মির্জা আব্বাস

রাজধানীর গুলশান থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয় সরানোর সরকারি উদ্যোগের সমালোচনা করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, খালেদা জিয়ার কার্যালয় সরিয়ে দিয়ে বিএনপিকে স্তব্ধ করা বিস্তারিত..

saki_17531

দুই দলের অসহনশীল সম্পর্কই জঙ্গীবাদকে উস্কে দিচ্ছে

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, দুই দলের অসহনশীল সম্পর্কই জঙ্গীবাদকে উস্কে দিচ্ছে। বিশেষভাবে বলতে হয় রাজনৈতিক অস্থিরতা। অন্যভাবে বললে বলা যায় রাজনৈতিক পৃষ্ঠপোষকতাই জঙ্গিবাদ উত্থানের কারণ। বড় দুই বিস্তারিত..

partho_dhakareport_12461_2356_17540

এর চেয়ে বেশি ধারালো বটি ছুরি মানুষের রান্নাঘরে থাকে

বগুড়ায় এগারো ঘন্টা র‌্যাব, বিজিবি ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে ধুনট উপজেলা থেকে তিন চাপাতি ও তিন চাকুসহ কিছু জিহাদী বই উদ্ধার করেছে। বিষয়টি নিয়ে বিজেপির একাংশের সভাপতি ব্যারিস্টার আন্দালিব বিস্তারিত..

pan-coury-bird

পাখি বিক্রির দায়ে দুই ব্যক্তিকে জরিমানা

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় পাখি বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত আজ বুধবার গিয়াস উদ্দিন (৪০) ও জয়নাল উদ্দিন (৩৫) নামের দুই ব্যক্তিকে জরিমানা করেছেন। গিয়াসের বাড়ি উপজেলার মনারাই ও জয়নালের বাড়ি হাল্লা বিস্তারিত..

parabot-13-620x330

দেশের সবচেয়ে বড় লঞ্চ উদ্বোধন করলেন নৌমন্ত্রী

দেশের সবচেয়ে বড় যাত্রীবাহী লঞ্চ ‘পারাবত ১২’-এর উদ্বোধন করেছেন নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান। বুধবার দুপুরে ঢাকা সদরঘাটে লঞ্চটি উদ্বোধন করেন মন্ত্রী। ঢাকা-বরিশাল রুটে এ লঞ্চ চলাচল করবে। মেসার্স রাবেয়া শিপিং কোম্পানির বিস্তারিত..

matiur-rahman

ইসলামে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোনো স্থান নেই : ধর্মমন্ত্রী

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ের আয়োজনে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের বিস্তারিত..

1469006900

নিখোঁজ ২৬২ জনের তালিকায় আছে ডাক্তার, প্রকৌশলী ও পাইলট

র‌্যাব ২৬২ জন নিখোঁজের যে তালিকা প্রকাশ করেছে সেই তালিকায় ডাক্তার, প্রকৌশলী ও পাইলটের পরিচয় পাওয়া গেছে। এছাড়াও ওই তালিকায় রয়েছে, গানের শিল্পী, পোশাক শ্রমিক, রাজমিস্ত্রী ও মাদরাসা শিক্ষার্থীসহ অন্তত বিস্তারিত..

terrorism-4-696x228

ঝুলে আছে মৃত্যুদণ্ডপ্রাপ্ত শীর্ষ জঙ্গিদের আপিল

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত দেশের শীর্ষ জঙ্গিদের আপিল সুপ্রিমকোর্টে ঝুলে আছে দীর্ঘদিন যাবত। এদের মধ্যে নিষিদ্ধ সংগঠন হরকাতুল জিহাদ (হুজি) নেতা মুফতি হান্নানসহ দণ্ডাদেশপ্রাপ্ত ১৫৪ জন রয়েছে। এছাড়া বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আরও তিন বিস্তারিত..

photo-1468932280-1-696x228

হুমায়ূন আহমেদ নুহাশপল্লীর মাটিতে শান্তিতে ঘুমিয়ে আচেন হুমায়ূনকে শ্রদ্ধা

বাংলাসাহিত্যের তুমল জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ চলে গেছেন চার বছর আগে আজকের এই দিনে। গাজীপুরের পিরুজালী গ্রামে নিজের হাতে গড়া নন্দনকানন নুহাশপল্লীতে লেখক চিরনিদ্রায় শায়িত আছেন। শ্রাবণ দিনে বৃষ্টি ভেজা বিস্তারিত..