আল্লাহু আকবর বলে হলি আর্টিজেনে প্রবেশ করে সন্ত্রাসীরা, জিম্মি ২০ বিদেশি

রাজধানীর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কে একটি রেস্টুরেন্টে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। গুলশানের হলি আর্টিজেন বেকারিতে সন্ত্রাসীরা বিদেশিসহ কমপক্ষে ২০জন নাগরিককে জিম্মি করে রেখেছে। রেস্টুরেন্টের ভেতর থেকেই ৮-৯ বিস্তারিত..

তুই রাজাকার, এ মুহূর্তে গদি ছাড় : ছাত্রলীগ

‘এক দফা এক দাবি, আরেফিন তুই কবে যাবি। আরেফিন তুই রাজাকার, এ মুহূর্তে গদি ছাড়।’ ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের গেটে বাইরে থেকে তালা লাগিয়ে স্লোগান দেয় ছাত্রলীগ। ঢাবি ভিসি অধ্যাপক বিস্তারিত..

মঙ্গলে চাষ হবে টমেটো মুলা

নেদারল্যান্ডসের উদ্যোক্তারা ২০৩০ সালের আগেই মঙ্গল গ্রহে যেতে চাইছেন। সেখানে যাওয়ার লক্ষ্যেই পৃথিবীতে মঙ্গলের মাটির আদলে মাটি তৈরি করে চাষাবাদ প্রক্রিয়া শুরু হয়েছে। গবেষকরা বলছেন, মঙ্গলের মাটিতে জন্মানো যেতে পারে বিস্তারিত..

ফিরে এসো মেসি, তোমার কান্না ভালো লাগেনি

চিরশত্রু! সে তো লোকে বলে। অহংকারী! একথাও লোকে বলে। ঈর্ষাপরায়ণ! নিন্দুকদের কথা। কিন্তু ঝিনুক যেমন পুষে রাখে, খোলসের আবরণে মুক্তার সুখ, তেমনি কাঠিন্যের উর্দির আড়ালে তিনি যত্ন করে লালন করেন বিস্তারিত..

নারীর অংশগ্রহণ ব্যতীত দেশের উন্নয়ন সম্ভব নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে এমন অনেক ক্ষেত্র রয়েছে যেখানে এই দুই দেশের পারস্পরিক সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে।তিনি বলেন, ‘সহযোগিতার বিভিন্ন ক্ষেত্রের মধ্যে কৃষি এবং খাদ্য প্রক্রিয়াজাতকরণ বিস্তারিত..

লাইলাতুল কদর

এসে গেছে এবারের মতো মাহে রমজানের বিদায়ের ডাক এসে গেছে নাজাতের সিয়ামে পবিত্র লাইলাতুল কদরের রাত। এশা পড়ো, তারাবী পড়ো পড়ো মুসলিম নফল নামাজ জিকির করো আল্লাহর শানে প্রিয় নবী বিস্তারিত..

ঘুরে যাচ্ছে মিতু হত্যা মামলা

আলোচিত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় দায়েরকৃত মামলাটি বাতিল করে নতুন করে মামলা সাজানো হবে বলে তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে কবে নাগাদ বিস্তারিত..

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ এখন ঢাকায়

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ এখন ঢাকায়। ২৪ জুন তিনি যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে বনানীতে বড় বোন সিমিন হোসেন রিমি এমপির বাসায় ওঠেন। সোহেল তাজের ঘনিষ্ঠজনেরা জানান, আপাতত বিস্তারিত..

হাবিবের মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ মিছিল হয়। বিস্তারিত..

রাষ্ট্রপতি ভূটান সফরে যাচ্ছেন শুক্রবার

ভূটানের রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংকচুকের আমন্ত্রণে সেদেশে চারদিনের রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার বিকালে দ্রুক এয়ারের একটি ফ্লাইটে রাষ্ট্রপতি ঢাকা ছাড়বেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব বিস্তারিত..