মিতু হত্যার মূল পরিকল্পনাকারীকে আটকের দাবি

পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মো. শাহ্‌ জামান ওরফে রবিন (২৮) নামে একজনকে আটকের দাবি করা হয়েছে। শনিবার সকালে চট্টগ্রামের মহানগরীর বায়েজিদ বোস্তামির থানার বিস্তারিত..

রোজা কেন কখন কীভাবে রাখবেন ইসলামের গুরুত্বপূর্ণ ইবাদতগুলোর মধ্যে অন্যতম

রোজার বিস্ময়কর উপকারিতা সম্পর্কে আজ আমি এমন কিছু কথা বলার চেষ্টা করব যা সচরাচর উচ্চারিত হয় না। আমাদের শরীরের অভ্যন্তরে তিনটি জিনিস প্রায় সব সময় পরস্পরের সঙ্গে ঝগড়া-বিবাদ করতে থাকে। বিস্তারিত..

নিশ্চয়তা দিচ্ছি হিলারিই প্রেসিডেন্ট হবেন: সিনেটর ওয়ারেন

যুক্তরাষ্ট্রের আসন্ন ৫৮তম প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দল থেকে সম্ভাব্য মনোনিত প্রার্থী হিলারি ক্লিনটনই প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বলে নিজের দৃঢ় বিশ্বাস প্রকাশ করেছেন ডেমোক্র্যাটিক দলের প্রভাবশালী ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেথ ওয়ারেন। হিলারিকে বিস্তারিত..

বদলে যাচ্ছে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিস

দীর্ঘদিনের পুরনো ভবনটি ভেঙে ফেলা হচ্ছে। সেখানে গড়ে তোলা হবে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন বহুতল ভবন। ১০তলা এ ভবনে থাকবে ৬-৭তলা পর্যন্ত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কার্যালয়। থাকবে কনফারেন্স হল, বিস্তারিত..

প্রধানমন্ত্রীর উপহার পাকাবাড়ি পেলেন ৫ মুক্তিযোদ্ধা

মহান মুক্তিযুদ্ধে বীরোচিত অবদানের জন্য ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ৫ জন বীরমুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ‘বীর নিবাস’ নামে একটি করে পাকাবাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিস্তারিত..

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কর্মশালা

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর “অভ্যন্তরীণ গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা-২০১৬” এর উদ্বোধন অনুষ্ঠান আজ সকালে বিএআরআই এর কাজী বদরুদ্দোজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গত অর্থ বছর যে সকল গবেষণা বিস্তারিত..

আসছে যাত্রীবাহী ড্রোন

প্রথমবারের মতো ‘মানুষবাহী ড্রোন ট্যাক্সির’ পরীক্ষামূলক উড্ডয়ন সম্পন্ন করার অনুমতি দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাডা অঙ্গরাজ্য কর্তৃপক্ষ। নেভাডা ইনস্টিটিউট ফর অটোনমাস সিস্টেম ড্রোনটির নির্মাতা চীনা প্রতিষ্ঠান ইহাং-কে ড্রোনটির পরীক্ষামূলক উড্ডয়ন শেষে বিস্তারিত..

সংগীত পরিবেশনের সময় শিল্পীকে গুলি

যুক্তরাষ্ট্রে ক্রিশ্চিয়ানা গ্রিমি নামের এক শিল্পীকে মঞ্চে সংগীত পরিবেশনের সময় গুলি করে আহত করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরলান্ডো শহরে স্থানীয় সময় শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ২২ বিস্তারিত..

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের তারিখ পরিবর্তন

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন পিছিয়েছে। আগামী ২২ ও ২৩ অক্টোবর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এর আগে ১০ ও ১১ জুলাই সম্মেলন হওয়ার কথা ছিল। শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন বিস্তারিত..

ইউরোপীয় পার্লামেন্টে বাংলাদেশ নিয়ে আলোচনা

বাংলাদেশ নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ইউরোপীয় পার্লামেন্টে আলোচনা হবে আজ মঙ্গলবার। ফ্রান্সের স্টার্সবার্গে অনুষ্ঠেয় অধিবেশনেআলোচনায় অংশ নেবেন ইউরোপীয় রাজনীতিকরা। এতে সূচনা বক্তব্য রাখবেন হাই রিপ্রেজেনটেটিভ অব দ্য ইউনিয়ন ফর ফরেন অ্যাফেয়ার্স বিস্তারিত..