এবার ৩ লাখ ৪০ হাজার কোটি টাকা

চলতি দশম জাতীয় সংসদের একাদশ অধিবেশন বসছে বুধবার বিকালে। এই বাজেট অধিবেশনে বৃহস্পতিবার ২০১৬-১৭ অর্থবছরের বাজেট প্রস্তাব উত্থাপন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বুধবার বিকাল পাঁচটায় অধিবেশন শুরুর আগে বিস্তারিত..

৭ দিনেই বেশি সময় লাগবে না সরকার পতন সম্ভব

সরকার পতনে ৩/৪ মাস আন্দোলনের দরকার নেই। ৭ দিনের বেশি সময় লাগবে না। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে একটি অনুষ্ঠানে এমন মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল বিস্তারিত..

বউ মেলায় পাওয়া যায় পছন্দের বউ

‘দাদা পায়ে পড়ি রে, মেলা থেকে বউ এনে দে’- সে কবে কার কথা। গৌরিপ্রসন্ন মজুমদারের লেখা গানটিতে সুর দিয়েছিলেন অংশুমান রায়। গানটি গেয়েছিলেন তিনি নিজেই। আমরা তখন স্কুলে পড়ি। ভাবতাম, বিস্তারিত..

বিয়ের পর নববধূকে শাঁখা বালা পরতে হয় কেন, জানেন

শাঁখের যেকোনো জিনিস ব্যবহারে শরীর সুস্থ ও নীরোগ থাকে৷ মন শান্ত ও সুন্দর থাকে৷ ১৬ রতি উৎকৃষ্ট বালা ধারণে মেয়েরা অকাল বৈধব্যের হাত থেকে রক্ষা পায় বলে ধারণা জ্যোতিষ শাস্ত্র বিস্তারিত..

দাদাশ্বশুরের জন্য শরবতও বানিয়েছিল মাহি : শাওনের চাচা

মাহিয়া মাহির বিয়ে বিতর্ক কিছুতেই শেষ হচ্ছে না। একের পর এক নিত্যনতুন বিতর্কের বেড়াজালে জড়িয়ে পড়ছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই অভিনেত্রী। শুধু শাহরিয়ার শাওন নয়, তার গোটা পরিবারের দাবি, মাহি বিস্তারিত..

ইরানিদের হজ করতে না দিয়ে ইসলাইলি স্বার্থ রক্ষা করেছে সৌদি : রুহানি

ইরানের প্রেসিডেন্ট ডক্টর হাসান রুহানি বলেছেন, ইরানিদের হজ পালনে বাধা দিয়ে চলতি বছর সৌদি সরকার ইহুদিবাদী ইসরাইলের নানা স্বার্থ রক্ষা করল। তিনি বলেছেন, পবিত্র হজ, মক্কা ও মদিনা কারো একার বিস্তারিত..

ছাগল সরিয়ে সিংহ দিন : এমাজউদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞনী প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, দেশে সুষ্ঠু নির্বাচন করতে হলে রকিব উদ্দীনের মতো ছাগলকে সরিয়ে প্রধান নির্বাচন কমিশনারের পদে সিংহের মতো সিইসি নিয়োগ বিস্তারিত..

সহকারী শিক্ষক পদে ৩৪৪০ জন নিয়োগ, জেনে নিন তথ্যাবলী

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় ‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির’ জন্য সহকারী শিক্ষক পদে লোক নেবে ৩৪৪০ জন। এ শূন্য পদগুলোতে আবেদন করতে পারবেন শুধু মুক্তিযোদ্ধা কোটাপ্রাপ্ত প্রার্থীরা। শিক্ষাগত যোগ্যতা পুরুষ বিস্তারিত..

স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দুই ভাগ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভাগ করে দুটি বিভাগ করা হয়েছে। একটি জননিরাপত্তা বিভাগ এবং অন্যটি সুরক্ষা সেবা বিভাগ। এই দুটি বিভাগে মোট ৪৯৩টি পদে কর্মকর্তা-কর্মচারীরা কাজ করবেন। কাজের চাপ কমাতেই এ সিদ্ধান্ত বিস্তারিত..

দেশের কল্যানে শিল্পীদের সব সময় ঐক্যবোদ্ধ থাকতে হবে- রেজওয়ান আহাম্মদ তৌফিক, এম পি

কিশোরগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন দেশের কল্যানে শিল্পীদের সব সময় ঐক্যবোদ্ধ থাকতে হবে। মুক্তিযুদ্ধের সময় শিল্পীরা ঐক্যবোদ্ধ থেকে গাড়িতে গাড়িতে গান করে দেশের মানুষকে উজ্জিবিত রেখেছেন।সময় বিস্তারিত..