চিনিকলের বিক্রি শুরু চিনি

পবিত্র শবে বরাত ও রমজান উপলক্ষে সরকারি চিনিকলে উৎপাদিত চিনি প্যাকেটে ভরে গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকায় বিক্রি শুরু হয়েছে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু রাজধানীর দিলকুশায় চিনিশিল্প ভবনে এই কার্যক্রমের উদ্বোধন বিস্তারিত..

নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের সুবর্ণ সুযোগ

মোবাইল নম্বর ঠিক রেখে অপারেটর পরিবর্তনের সুবর্ণ সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। সংক্ষেপে মোবাইল নম্বর পোর্টেবিলিটি বা এমএনপি। উদ্যোগ নেয়ার প্রায় তিন বছর পর এটা বাস্তবায়ন হতে যাচ্ছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বিস্তারিত..

গ্রামীণ অর্থনীতি মজবুত করতে করণীয়

বাংলাদেশ কৃষিনির্ভর অর্থনীতির দেশ হলেও অনেকেরই কৃষির অন্যতম উপাদান কৃষি জমি নেই। কৃষকদের অধিকাংশই বর্গা ও প্রান্তিক চাষি। এ বর্গা ও প্রান্তিক চাষিরা যা উৎপাদন করেন, তা থেকে জমির মালিকের বিস্তারিত..

মাছরাঙার সংবাদ উপস্থাপিকা অপহরণ না আত্মগোপন

এই প্রথম নয়। আগেও আত্মগোপনে ছিলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙার সংবাদ উপস্থাপিকা নিপা আফরোজ। কয়েকদিন আত্মগোপনে থাকার পর ফোন দিয়ে খালাকে জানিয়েছিলেন তিনি বিয়ে করেছেন। মঙ্গলবার থেকে ফের খুঁজে পাওয়া বিস্তারিত..

এইচএসসি পরীক্ষা পিছিয়েছে

ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে উপকূলীয় অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতির পরিপ্রেক্ষিতে আগামীকাল রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। শিক্ষাবোর্ড থেকে জানানো হয়েছে, রোববারের (২২ মে) এইচএসসি পরীক্ষা ২৭ মে সকাল সাড়ে ৯টা বিস্তারিত..

নতুন রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে

উপনিবেশিক ধাঁচের প্রথম ধারার রাজনীতি দেশের দূরাবস্থার কারণ উল্লেখ্য করে এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য দ্বিতীয় ধারার আলোকে নতুন রাজনৈতিক শক্তি গড়ে তোলার নীতি গ্রহণ করতে হবে বলে মনে করছেন বিস্তারিত..

পবিত্র শবে বরাত সম্পর্কে কি বলেছে ইসলাম

মূল আলোচনায় যাওয়ার আগে কতিপয় মূলনীতি উল্লেখ করছি যা সকলের কাছে গ্রহণযোগ্য হবে বলে আমার বিশ্বাস। (এক) যদি কোন একটা প্রথা যুগ যুগ ধরে কোন অঞ্চলের মুসলিম সমাজে চলে আসে, বিস্তারিত..

৬৫ জন উপসহকারী পরিচালক নেবে বিএডিসি

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে (বিএডিসি) ‘উপসহকারী পরিচালক’ পদে ৬৫ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ০৯ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) পদের নাম: বিস্তারিত..

বিএনপির দুই প্রার্থী, কারো হাতে নেই ধানের শীষ

ছয় দিন পরই নির্বাচন। কিন্তু কারো হাতেই ধানের শীষ দিতে পারেনি বিএনপি। সদর উপজেলার বালিয়া ইউনিয়ন পরিষদে বিএনপির দুই নেতা চেয়ারম্যান পদে লড়ছেন। এতে দ্বিধায় পড়েছেন দলটির কর্মী-সমর্থকরা। দলীয় সূত্রে বিস্তারিত..

বাল্যবিবাহে আমন্ত্রিত অতিথিদেরও হবে কারাদণ্ড

বাল্যবিবাহ প্রতিরোধে নতুন আইন জারি করেছে ভারতের সরকার। নতুন আইন অনুযায়ী, বাল্যবিবাহের অনুষ্ঠানে উপস্থিত থাকলে আমন্ত্রিত অতিথির জেল হতে পারে। বাল্যবিবাহের বিরুদ্ধে আরও কঠোর মনোভাব নিয়ে দেশটির নারী ও শিশু বিস্তারিত..