বর্ণবাদী বাঙালী যখন আমরা

আমরা বাংলাদেশিরা স্টেরিওটাইপিং-এ আক্রান্ত একটা রেইসিস্ট দেশ। এইটাও কি একটা স্টেরিওটাইপড রেইসিস্ট মন্তব্য হইলো? মনে হয় না। Nadia Islamআমারে একজন ইনবক্সে জিগাইলেন, আমার বাঙ্গালীদের উপর এত ‘গোস্‌সা’ ক্যানো? বাঙ্গালীদের এত বিস্তারিত..

‘সিইসির বক্তব্য ও কর্মকাণ্ড একেবারে ভাঁড়ের পর্যায়ে চলে গেছে- রুহুল কবির রিজভী

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সিইসির বক্তব্য ও কর্মকাণ্ড একেবারে ভাঁড়ের পর্যায়ে চলে গেছে।’ রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় বিস্তারিত..

অ্যাকশন মিনিস্টার ওবায়দুল কাদেরকে অভিবাদন

একজন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের লড়ছেন। ওয়ান-ইলেভেনের কারা নির্যাতন রাজনীতিকদের জন্য শিক্ষাগ্রহণের পাঠশালা বলে সেই যে ঘুরে দাঁড়িয়েছেন, আর থামেননি। একুশের গ্রেনেড হামলার স্প্রিন্টারের যন্ত্রণা শরীরে উঁকি দিলেও দমাতে পারেনি। দলের বিস্তারিত..

গরমে স্লিভলেস

ইশরাত জাহান মনি: মাঝে মাঝে বৃষ্টির মধ্যে ভ্যাপসা গরম। এমন অবস্থায় অনুষ্ঠান বা নিত্যদিনের অফিস বা ইউনিভার্সিটিতে যাওয়ার উপযোগী পোশাক বাছাই করতে বেশ বেগ পেতে হয়। কারণ এই আবহাওয়ায় আরামদায়ক বিস্তারিত..

জেনে নিন আপনার সন্তান কতটুকু লম্বা হবে

জম্মের পর থেকেই বাবা-মা তাদের সন্তানের শারীরিক গঠন নিয়ে সব সময় চিন্তায় থাকেন। খাবার ঠিক মত খাচ্ছে কিনা এই চিন্তার পরই মারা সবচেয়ে দুশ্চিন্তায় থাকেন সন্তানের উচ্চতা নিয়ে। তাদের সন্তান বিস্তারিত..

প্রতিদিনই মা দিবস হওয়া উচিত

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আমাদের সবার জীবনে যিনি গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছেন, তিনি হলেন মা। সামাজিক ও জাতীয় জীবনে মায়ের ভূমিকা অনন্য, এর কোনো বিকল্প বিস্তারিত..

দেখা মিলল সাকিবের ‘রাজকন্যা’র

অবশেষে ‘রাজকন্যা’কে পরিচয় করিয়ে দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শনিবার কন্যাকে দেখতে ঝটিকা সফরে কলকাতা থেকে বাংলাদেশে এসেছিলেন তিনি। রোববার নিজের ফেসবুকের এক পোস্টে তিনি এ কথা জানান। তিনি বিস্তারিত..

নতুন এডিপির আকার হবে ১ লাখ ৯ হাজার কোটি টাকা

চলতি ২০১৫-১৬ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের লক্ষ্য পূরণ করতে পারেনি সরকার। ৯৭ হাজার কোটি টাকা থেকে কাটছাঁট করে সংশোধিত এডিপি নামিয়ে আনা হয়েছে ৯১ হাজার কোটি টাকায়। এমন বিস্তারিত..

মিল্ক ভিটার মতো প্যাকেট, ১২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা আসছে

মোড়ক দেখতে ঠিক মিল্ক ভিটার মতো, নামটা ভিন্ন হলেও লেখার ফন্ট ও রং এক রকম হওয়ায় দূর থেকে মিল্ক ভিটা বলে ভুল হওয়াটা স্বাভাবিক। এভাবেই সমবায়ভিত্তিক আধা-সরকারি প্রতিষ্ঠান মিল্ক ভিটার বিস্তারিত..

পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশই বাস্তবায়িত হয়েছে: প্রধানমন্ত্রী

কেবল ভূমি সংস্কার ছাড়া পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশই বাস্তবায়িত হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নে একযোগে কাজের আহ্বান প্রধানমন্ত্রীর আজ রবিবার সকালে রাজধানীর বেইলী রোডে অফিসার্স ক্লাবের পার্শ্ববর্তী বিস্তারিত..