রাষ্ট্রপতির কাছে থাইল্যান্ডের নতুন দূতের পরিচয়পত্র পেশ

থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য ঘাটতি কমাতে দেশটির নতুন দূতকে তার দেশে বাংলাদেশের ওষুধ, সিরামিক, পাটপণ্য এবং তৈরি পোশাক রপ্তানি বাড়ানোর উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার বিকেলে নতুন বিস্তারিত..

নারীদেরকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হতে হবে : চুমকি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হওয়ার স্বপ্ন দেখছে। কিন্তু দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে না পারলে বিস্তারিত..

৭ গুণী ব্যক্তিত্ব পাচ্ছেন শিল্পকলা পদক

দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এবার সাতজন গুণী ব্যক্তি পাচ্ছেন ‘শিল্পকলা পদক ২০১৫’। এ গুণীজনেরা হলেন নৃত্যকলায় সালেহা চৌধুরী, লোকসংস্কৃতিতে নাদিরা বেগম, নাট্যকলায় কাজী বোরহানউদ্দীন, যন্ত্রসংগীতে সুজেয় শ্যাম, আবৃত্তিতে নিখিল বিস্তারিত..

আরেক দায়িত্ব হারালেন সৈয়দ আশরাফ

আরেক দায়িত্ব হারালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জন প্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সংসদ কাজে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে তাকে। ওই দায়িত্ব আইনমন্ত্রী আনিসুল হককে দিয়ে মন্ত্রিপরিষদ বিস্তারিত..

নিশা দেশাইয়ের সফরে যেসব বিষয় প্রাধান্য পেতে পারে

চতুর্থবারের মতো বুধবার ঢাকা আসছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই। বুধবার থেকে শুরু হতে যাওয়া তিনদিনের সফরে তিনি নিরাপত্তা নিশ্চিতকরণসহ সন্ত্রাসবাদ ও উগ্রপন্থি দমনে ঢাকা-ওয়াশিংটনের বিস্তারিত..

ফের গাজীপুরের এসপি হচ্ছেন বিরোধীদলীয় হুইপকে পেটানো সেই হারুন

ফের গাজীপুরের এসপি হচ্ছেন হারুন অর রশিদ। ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বহুল আলোচিত এই পুলিশ কর্মকর্তাকে গাজীপুর থেকে সরিয়ে দেয়া হয়েছিল। এ নির্বাচন হওয়ার পর এখন বিস্তারিত..