ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ভারতকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রোববার তাজিকিস্তানের রাজধানী দুশানবের অ্যাভিয়েটর স্টেডিয়ামে ফাইনালে ভারতকে ৪-০ গোলে হারিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। ফলে টানা দ্বিতীয়বারের মতো বিস্তারিত..

কালবৈশাখী ঝড়ে একটি শিক্ষা প্রতিষ্ঠানের টিনের চাল বিধ্বস্ত হয়ে যাওয়ায় সার্বিক শিক্ষা কার্যক্রম বেস্তে যেতে বসেছে

ময়মনসিংহের ভালুকায় কালবৈশাখী ঝড়ে একটি শিক্ষা প্রতিষ্ঠানের টিনের চাল বিধ্বস্ত হয়ে যাওয়ায় সার্বিক শিক্ষা কার্যক্রম বেস্তে যেতে বসেছে। বুধবার রাতে আকস্মিক ঝড়ে উপজেলার মেদিলা আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। বিস্তারিত..

জেগেছে নতুন বাংলাদেশ বর্ধিত অর্থনৈতিক অঞ্চল বনায়ন, আবাসন ও চাষাবাদ

বঙ্গোপসাগর ও বিভিন্ন নদীতে জেগে ওঠা চর ধীরে ধীরে পরিণত হয়েছে স্থায়ী ভূখণ্ডে। গত চার দশকে এভাবে কয়েক হাজার বর্গ কিলোমিটার নতুন জমি যুক্ত হয়েছে বাংলাদেশের সঙ্গে। এখনো কোনো জরিপ বিস্তারিত..

নির্মাণ শ্রমিকদের দাবি বাজেট আলোচনায় তোলার আশ্বাস পর্যটনমন্ত্রীর

ইমারত নির্মাণ শ্রমিকদের দাবিগুলো বাজেট আলোচনায় তোলার আশ্বাস দিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। রবিবার মতিঝিলের বলাকা চত্বরে ইমরাত নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে মে দিবসের পথসভায় একথা বিস্তারিত..

গুমানী নদীতে খাঁচায় মাছ চাষ করে সাবলম্বী হয়েছে

পাবনার গুমনী নদীতে খাচায় মাছ চাষ করে অন্তত দশটি পরিবার স্বাবলম্বী হয়েছে। এসব পরিবারের সদস্যরা নদীতে বাঁশ ও জাল দিয়ে ২০ ফুট দৈর্ঘ্য, ১০ ফুট প্রস্থ ও ৬ ফুট গভীর বিস্তারিত..

ওবামার সঙ্গে প্রিয়াঙ্কার সাক্ষাত

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে দেখা করলেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। রবিবার নিজের ফেসবুক পেজে তিনি ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামার সঙ্গে একটা ছবিও দেন। ওয়াশিংটন হিলটনে অনুষ্ঠিত হোয়াইট বিস্তারিত..

পাতলা মানুষ বেশি দিন বাঁচে

সারা বিশ্বেই মোটা হওয়া বা মুটিয়ে যাওয়া একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে৷ অতিরিক্ত মোটা মানুষদের দেখতে যে শুধু খারাপ লাগে তা নয়, বাড়তি ওজন মৃত্যু পর্যন্ত এগিয়ে আনে৷ এ বিষয়ে বিস্তারিত..

সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা পুনম পাণ্ডেকে নিয়ে

ফের সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে পুনম পাণ্ডেকে নিয়ে। মুখরোচক বিষয়, হট পুনমের গরম লাগা আর জল তেষ্টা পাওয়া নিয়ে। সম্প্রতি খুব গরম পড়েছে গোটা দেশ জুড়েই। এই গরমের হাত থেকে বিস্তারিত..

আজীবন ক্ষমতায় থাকতে নতুন আইন করছে আ.লীগ : খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন, আজীবন ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ নতুন নতুন আইন করছে, সংবিধান সংশোধন করছে। নির্বাচনের নামে তারা ভোট কেন্দ্র দখল করে জোর করে নিজেদের প্রার্থীদের বিস্তারিত..

যত্রতত্র শিল্পকারখানা নির্মাণ করা চলবে না

যত্রতত্র শিল্পকারখানা নির্মাণ করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অর্থনৈতিক অঞ্চলে শিল্প কারখানা গড়ে তুলতে হবে। অন্য কোনো জায়গায় শিল্পকারখানা গড়া যাবে না। কারণ বিস্তারিত..