জব্বারের বলীখেলায় অংশ নিচ্ছে ২০০ বলী

রবিবার থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলার ১০৭ তম আসর। বাংলাদেশ ব্যাংক মোড় থেকে সিটি করপোরেশন এবং জেল রোড থেকে শহীদ মিনার পর্যন্ত বসবে এই মেলার আসর। বিস্তারিত..

কিভাবে চিনবেন ভালো তরমুজ

গরমে শরীর ঠাণ্ড রাখতে তরমুজের জুড়ি নেই। এই ফলে শতকরা প্রায় ৯২ ভাগ পানি আছে। তরমুজ খেলে সহজেই পানির তৃষ্ণা মেটে। এছাড়া তরমুজের আরো অনেক উপকারিতা রয়েছে। বলা যায়, আকার-আকৃতিতে বিস্তারিত..

১৬২৬৩ নম্বরে ফোন করলেই স্বাস্থ্যসেবা

‘স্বাস্থ্য বাতায়ন’র মাধ্যমে ১৬২৬৩- নম্বরে ফোন করে ২৪ ঘণ্টার স্বাস্থ্যসেবা চালু করেছে সরকার। দেশের জনগণ যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে এই নম্বরে ফোন করে চিকিত্সা নিতে পারবেন। রবিবার বিস্তারিত..

চিরকুটের প্রতি লাইনে শুধু ইতির কষ্টের কথা

ফারজানা ইয়াসমিন ইতি ‘কেন আমাকে মাঝেমধ্যে টর্চার কর। ভালোভাবে ভালোবেসে কথা বলা যায় না। তুমি বন্ধুদের সঙ্গে কত ভালোভাবে কথা বল। আমার সঙ্গে কখনোই ভালোভাবে কেন কথা বলছ না। আমার বিস্তারিত..

আগৈলঝাড়ায় আট শহীদ মুক্তিযোদ্ধা পরিবারসহ দুই শতাধিক জনগণের দাবি একটি ব্রীজ নির্মাণ

একটি ব্রীজের অভাবে স্বাভাবিক জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে পরেছে বরিশালের আগৈলঝাড়ায় মুক্তিযোদ্ধাদের গ্রাম হিসেবে পরিচিত পশ্চিম গোয়াইল গ্রামের সিকদার বাড়ির শহীদ মুক্তিযোদ্ধাসহ আটটি মুক্তিযোদ্ধা পরিবার এবং ওই বাড়ির অন্তত ২৫টি বিস্তারিত..

ইসলাম গ্রহণের কথা ভাবছেন লিন্ডসে লোহান

খৃষ্ট ধর্ম ছেড়ে মুসলমান হওয়ার কথা ভাবছেন বলে জানিয়েছেন আলোচিত হলিউড অভিনেত্রী লিন্ডসে লোহান। নিজেকে আধ্যাত্মিক ব্যাপারগুলোতে বেশ ‘খোলামন’-এর অধিকারী বলে দাবী করে তিনি জানান, ‘ডেকান ক্রনিকলস’। আর তাই খ্রিস্টান বিস্তারিত..

পতনে সপ্তাহ শুরু

দর ও লেনদেনে পতনের মধ্য দিয়ে পুঁজিবাজারে সপ্তাহ শুরু হয়েছে। আজ রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) উভয় বাজারে মূল্যসূচক কমেছে। সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও। ওয়েবসাইট বিস্তারিত..

ক্যামেরার চার্জ রাখার ২০ টিপস

পরিবার বা প্রিয় কারো সাথে বেড়াতে বের হলেন। সুন্দর মুহুর্তের স্মৃতিগুলো ধরে রাখতে সাথে নিয়েছেন ক্যামেরা। কিছুক্ষণ ঘুরে ছবি তুলতেই ক্যামেরা বা মোবাইলের ব্যাটারির চার্জ শেষ। এমন পরিস্থিতির মুখোমুখি হননি বিস্তারিত..

শীর্ষ ১০ ধনী নায়িকাদের কে কত সম্পদের মালিক

বলিউড মানেই স্বপ্নে জগৎ ঝলমলে আলোর দারুণ ঝলকানি। এখানে নিজেদের সেরাটা দিয়েই পাকা একটি অবস্থান তৈরি করে নিতে হয়। এ খেলায় কেউ পারে কেউ বা হারে। এভাবেই চলছে বলিউড। এখানে বিস্তারিত..

ইলেকট্রনিক পাসপোর্টেরও ব্যবস্থা আমরা করব : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাসপোর্ট হচ্ছে নাগরিক অধিকার। মেশিন রিডেবল পাসপোর্ট করা হচ্ছে। অনলাইন আছে। তাই হয়রানি অনেক কমে যাবে। সরকার যে জনগণের সেবক এই চিন্তা থেকেই দেশ এগিয়ে যাচ্ছে। বিস্তারিত..