নববর্ষে ইলিশ না খাওয়ার অনুরোধ

খুলনা জেলা প্রশাসন মা-ইলিশ ও জাটকা রক্ষায় ইলিশ ছাড়াই বাংলা নববর্ষ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে । আজ সোমবার খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান ফেসবুক পেজে এ কথা জানিয়েছেন। পাশাপাশি অন্যদেরও একই বিস্তারিত..

ইলিয়াস আলীর স্থলে ডা. জীবন, বিএনপিতে তোলপাড়

এম ইলিয়াস আলীর স্থলাভিষিক্ত হলেন ডা. সাখাওয়াত হোসেন জীবন। হঠাৎ করে ইলিয়াস গুম হয়ে যাওয়ার পর সিলেট বিভাগ বিএনপিকে চালিয়ে নেয়ার অনেকটা দুরূহ কাজকে তিনি সহজভাবে করেছিলেন। পোড়াতে হয়েছিল অনেক বিস্তারিত..

পহেলা বৈশাখ কি ইসলামী শরীয়তে জায়েজ, কি বলছে ইসলাম

একজন মুসলিম মাত্রই সহজে বুঝবার কথা – পহেলা বৈশাখ কিংবা নববর্ষ পালন ইসলামে জায়েজ নেই। কারণে উত্সবের সাথে সংশ্লিষ্ট যাবতীয় রীতিনীতি বিধর্মীদের কাজ এগুলো কখনো কোনো মুসলমানের কাজ হতে পারেনা। বিস্তারিত..

ইলিয়াস আলীসহ গুম হওয়া নেতাকর্মীরা জীবিত আছেন

ইলিয়াস আলী‘সকল নাগরিকের জানমালের নিরাপত্তা দেয়া সরকারের কর্তব্য। তাই সরকার কোনোভাবে এর দায় এড়াতে পারবে না। আমাদের বিশ্বাস, ইলিয়াসসহ গুম হওয়া সকল নেতাকর্মী জীবিত আছেন। সরকার আন্তরিকভাবে চেষ্টা করলে গুম বিস্তারিত..

খেটে খাওয়া মানুষের প্রতি উপহাস করতেই পান্তা-ইলিশ খাওয়া : হেফাজত

মঙ্গল শোভাযাত্রাকে ইসলামী সংস্কৃতিবিরুদ্ধ বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম। সোমবার রাতে পাঠানো এক যৌথ বিবৃতিতে বলা হয়, গত বছর পহেলা বৈশাখ বরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় পাশবিক নির্যাতনের বিষয়টিকে বিস্তারিত..

বঙ্গবন্ধু-চার নেতার স্মৃতি জাদুঘর হচ্ছে পুরনো কারাগার

কেরানীগঞ্জে স্থানান্তর করা হয়েছে কালের সাক্ষী ঢাকা কেন্দ্রীয় কারাগার। নতুন নাম পেয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার কারাগারের উদ্বোধন করেছেন। খুব শিগগির শুরু হচ্ছে বন্দি স্থানান্তর। অন্যদিকে, বিস্তারিত..

এশিয়ার সর্ববৃহৎ কারাগারের যাত্রা শুরু

আধুনিক কারাগারের সব ব্যবস্থা ও সুবিধা নিয়েই যাত্রা শুরু করল ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জ। বলা হচ্ছে, এটি হবে এশিয়ার সর্ববৃহৎ কারাগার। প্রস্তুত করা হয়েছে ফাঁসির মঞ্চ ও পেরিমিটার ওয়াল। বন্দিরা বিস্তারিত..

জাতীয় স্কেলে বেতন দাবি মাদরাসা শিক্ষকদের

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন প্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জাতীয় স্কেলে বেতনের দাবি জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন বিস্তারিত..

ওয়াইওমিংয়ে হিলারির পরাজয়

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটদের প্রার্থিতা বাছাইয়ে ওয়াইওমিং অঙ্গরাজ্যে বার্নি স্যান্ডার্সের কাছে হেরেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। খবর বিবিসির। এ বিজয়ের মধ্য দিয়ে সর্বশেষ অনুষ্ঠিত ৮টি অঙ্গরাজ্যের ৭টিতেই জয় পেলেন স্যান্ডার্স। বিস্তারিত..

জেনে নিন হারানো প্রেমের স্মৃতি ভোলার উপায়

প্রেমের সম্পর্ক ভেঙেছে অনেক আগেই, কিন্তু অতীতের সেই প্রিয় মানুষটিকে ভুলতে পারছেন না কিছুতেই? শুধু আপনি একা নন, সম্পর্ক ভেঙে গেলেও সেই নির্ভরতা থেকে বেরোতে পারেন না বেশিরভাগ মানুষই। বার বিস্তারিত..