কন্যা সন্তানের মা হলেন টিউলিপ

ব্রিটিশ পার্লামেন্টের লেবার পার্টির সংসদ সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি রিজওয়ানা সিদ্দিক টিউলিপ কন্যা সন্তানের মা হয়েছেন। তার কন্যার নাম রাখা হয়েছে আজেলিয়া জয় পার্সি। আজ শনিবার এক বিস্তারিত..

বিএনপির যুগ্ম-মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা

বিএনপি ৭ যুগ্ম মহাসচিব ও ৮ জন সাংগঠনিক সম্পাদক পদগুলোর নাম ঘোষণা করেছে । আজ শনিবার বিকেল সোয়া ৪টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে চেয়ারপারসন খালেদা জিয়ার বরাত দিয়ে সিনিয়র যুগ্ম বিস্তারিত..

গ্রাম পুলিশের উন্নয়ন সময়ের দাবি : তথ্যমন্ত্রী

গ্রাম পুলিশ সমাজের বন্ধু, গ্রাম পুলিশের উন্নয়ন সময়ের দাবি। সামাজিক নিরাপত্তা বাড়ানোর প্রয়োজনে গ্রাম পুলিশের সুযোগ-সুবিধা বাড়াতে হবে। গ্রামের প্রত্যন্ত অঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর গুরুত্বপূর্ণ অংশ গ্রাম পুলিশ বাহিনীর সদস্যরা নিরলস বিস্তারিত..

এগুলো কি এরশাদের নতুন বিয়ের ছবি? নাকি অন্য কিছু

বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত কিছু ছবি নিয়ে এরশাদকে ঘিরে নানা জল্পনা শুরু হয়েছে। ছবি গুলোতে দেখা যাচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে বিস্তারিত..

এক হালি ইলিশ বিক্রি হলো ১ লাখ টাকায়, কিনলেন কারা

কাল বাদে পরশু নববর্ষ। নববর্ষক ঘিরে নানা আয়োজনের জোর প্রস্তুতি চলছে দেশজুড়ে। তবে এই নববর্ষ এলেই ইলিশ যেন সোনার হরিণ হয়ে উঠে। নববর্ষকে ঘিরে ইলিশ বিক্রি হয় চড়াদামে। অনেকে সে বিস্তারিত..

কৃষক বাচলে দেশ বাচবে

এখন উচিত সকলের সম্মেলিত প্রচেষ্টায় কি করে কৃষকের কষ্টার্জিত ফসল ঘড়ে তোলার ব্যাবস্থা করা যায়,,,, সেই উদ্ধ্যোগ গ্রহন করা। এখন প্রতিহিংসা,পরশ্রীকাতরতা ও পরনিন্দা পরিহার করে সকলকেই অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর বিস্তারিত..

জালে ধরা পড়ল ১৬০ কেজির ভোল মাছ

কক্সবাজারের টেকনাফে জেলেদের জালে ধরা পড়েছে ১৬০ কেজি ওজনের একটি ভোল মাছ। জেলেরা জানান, উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের জালিয়াপাড়ার বাসিন্দা মোহাম্মদ আলমের মালিকানাধীন একটি নৌকায় করে চার জেলে আবদুর বিস্তারিত..

জাতীয়করণ হলো ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজ’

জাতীয়করণ হলো কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার ‘রাষ্ট্রপতি আবদুল হামিদ কলেজ’। গত ২৭ মার্চ থেকে জাতীয়করণের সিদ্ধান্ত কার্যকর হবে। আজ বৃহস্পতিবার এ বিষয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়, বিস্তারিত..

কয়রায় বেড়িবাঁধ ভেঙে প্লাবিত দুই গ্রাম, বিপন্ন শত পরিবার

কয়রায় পানি উন্নয়ন বোর্ডের ১৩/১৪-১ পোল্ডারের হরিহরপুর বেড়িবাঁধ ভেঙে দুটি গ্রাম নোনা পানিতে তলিয়ে গেছে। জানা গেছে, উপজেলার উত্তর বেদকাশি ইউনিয়নে গত বৃহস্পতিবার দুপুরে প্রবল জোয়ারে শাকবাড়িয়া নদীর হরিহরপুর বেড়িবাঁধের বিস্তারিত..

ধান চাষে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার ও বিস্তার প্রসঙ্গে

কৃষক সমাজে কোনো নির্দিষ্ট প্রযুক্তি বা টেকনোলজির বিস্তার বোঝার জন্য নিবিড় সংখ্যাতাত্ত্বিক তথ্য সংগ্রহের পাশাপাশি ‘সমাজ বহমানতাকে’ও বোঝা জরুরি। বিশেষ করে প্রযুক্তিটির সঙ্গে সম্পর্কিত মানুষের চিরায়ত অভ্যাস, কর্মপ্রণালি, কর্মধরন, সময়, বিস্তারিত..