বিএনপির টার্গেট জাতীয় নির্বাচন

পীর হাবিবুর রহমান : বিএনপি আসলে কি চাই? দলের নেতাদের এখন একটাই টার্গেট জাতীয় সংসদ নির্বাচন। হাকডাক করা দলের কাউন্সিল এখন পর্যন্ত বিএনপির চেয়ারপার্সন পদে বেগম খালেদা জিয়া ও সিনিয়র বিস্তারিত..

ফুড ব্যাংক গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ এশীয় দেশগুলোর জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে যত দ্রুত সম্ভব ফুড ব্যাংক গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা সার্ক ফুড বিস্তারিত..

বাংলাদেশে দু’কোটি মানুষ আর্সেনিকের ঝুঁকিতে

বাংলাদেশের প্রায় দু’কোটি মানুষ আর্সেনিক ঝুঁকিতে রয়েছে৷ আর্সেনিকজনিত রোগে প্রতিবছর মারা যাচ্ছে ৪৩ হাজার মানুষ৷ দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় আর্সেনিকজনিত রোগে ৬৫ হাজার মানুষ ভুগছে – এ কথা বললেও, প্রকৃত সংখ্যা অনেক বিস্তারিত..

মারজিয়ার ‘টোয়াইভ’ এ বৈশাখী কালেকশন

দরজায় কড়া নাড়ছে বৈশাখ ।তরুণ প্রজন্ম তৈরি হয়ে গেছে নতুন বাংলা সালকে বরণ করে নিতে। আর সবচেয়ে বেশি নজর দিচ্ছে পোশাক বেছে নিতে। রঙ আর কাপড়ের বাহার ছাড়া পহেলা বৈশাখ বিস্তারিত..

বৈশাখে নতুন রূপে রন্টি দাশ

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় গায়িকা ক্লোজআপ ওয়ান তারকা রন্টি দাশ। ২০০৬ ক্লোজআপ ওয়ান সংগীত প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করে রন্টি। বর্তমানে বিভিন্ন চলচ্চিত্রের গানে প্লেব্যাক করছেন। এই প্রসঙ্গে রন্টি দাশ বিস্তারিত..

দাপুটে আব্বাস কি প্রভাব হারাচ্ছেন

প্রতিষ্ঠার পর রাজনৈতিকভাবে সবচেয়ে কঠিন সময় পার করছে বিএনপি। দলের শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত, প্রায় সবার বিরুদ্ধে হয়েছে মামলা। এমন প্রতিকূল সময়েই দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল করেছে বিস্তারিত..

ক্যাডারবঞ্চিতরা দ্বিতীয় শ্রেণির ননক্যাডার পদেও চাকরি পাবেন

পাবলিক সার্ভিস কমিশনের বিসিএস পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদ পাননি এমন প্রার্থীদের প্রথম শ্রেণির নন-ক্যাডার পদের পাশাপাশি দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা পদেও নিয়োগ দিতে যাচ্ছে সরকার। ৩৩তম বিসিএস থেকে এটি বিস্তারিত..

নেশার বিষ যাদের হাতে নাম দিয়েছি পথশিশু

তাসলিমা আক্তার, কিছুদিন আগের কথা। সারাদিন অফিস ক্লান্তির পর বাড়ি ফিরছি। অফিস ফেরতা এসময়টা ঢাকা শহরে জ্যাম থাকবেই। গুলশান একের মোড়ের সিগন্যালে জ্যামে আটকে আছি। এই সিগন্যালে বসে থাকার অভিজ্ঞতা বিস্তারিত..

তিনদিন পর মুখ খুলেই বিএনপি নেতাকে দুষলেন এমপি

কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতায় চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারায় আহুত কর্মসূচিতে পুলিশের গুলিতে চারজন নিহত হওয়ার তিনদিন পর ঘটনার বিষয়ে মুখ খুলেছেন স্থানীয় সাংসদ মুস্তাফিজুর রহমান। পুরো ঘটনার জন্য তিনি দায়ী করেছেন বিস্তারিত..

স্বাস্থ্যোন্নয়নে অবদানের স্বীকৃতি পেলেন ফজলে হাসান আবেদ

পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যোন্নয়নে অবদান রাখার আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপার্সন ফজলে হাসান আবেদ। বুধবার ‘টমাস ফ্রান্সিস জুনিয়র মেডেল অব গ্লোবাল পাবলিক হেলথ’ পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। বিস্তারিত..