আমেরিকার ইতিহাসে প্রথম মসজিদ

কলম্বাস নাকি মুসলমানরা আমেরিকা আবিষ্কার করেছে—এ নিয়ে বিতর্ক দীর্ঘদিনের। মুসলমানদের দাবি হলো, তাদের পূর্বসূরিরাই আমেরিকা আবিষ্কার করেছে। এ বিষয়ে অনেক ঐতিহাসিক দলিলও পাওয়া যায়। ২০১৪ সালে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান বলেছেন, বিস্তারিত..

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারতের পর যা বললেন কাদের সিদ্দিকী

শুক্রবার বাদ জুমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরের পাশে বসে কবর জিয়ারত ও দোয়া-মোনাজাত করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এরপর কাদের সিদ্দিকী বিস্তারিত..

বিদেশের দিকে চাতক পাখির মতো তাকিয়ে আছেন বিএনপি নেতারা : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতির কারণেই বিএনপির ভরাডুবি। তাই তৃণমূলে বিএনপিকে প্রত্যাখ্যান করেছে জনগণ। ২৫ মার্চ শুক্রবার দুপুরে মানিকগঞ্জ শহরের প্রধান সড়কের ফোর লেনের কাজ পরিদর্শন বিস্তারিত..

স্বাধীনতা ঘোষণা করেছিলেন জিয়া: খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আজও বাংলাদেশকে তাঁবেদার রাষ্ট্রে পরিণত করার এক গভীর চক্রান্ত চলছে। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার অপতৎপরতায় লিপ্ত দেশি-বিদেশি বিস্তারিত..

পরিবর্তন আসুক আমাদের মানসিকতায়

সাম্প্রতিক সময়ে উপমহাদেশের কোন দলের কাছে বাংলাদেশ হেরে গেলেই তা নিয়ে দর্শকদের মধ্যে এক ধরনের ক্ষোভ দেখা যায়। বিশেষ করে ২০১৫ সালের কোয়ার্টার ফাইনালে ভারতের কাছে হেরে যাওয়ার পর সামাজিক বিস্তারিত..

মাদকই প্রধান চ্যালেঞ্জ ওসি তপনের

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের পুরাতন থানাগুলোর মধ্যে একটি হচ্ছে সূত্রাপুর। নিজস্ব ভবনও রয়েছে থানাটির। পুরান ঢাকার ঐতিহ্যেও সূত্রাপুর গুরুত্বপূর্ণ। স্বাধীনতা যুদ্ধের সময় এই ভবনটি পাক হানাদার বাহিনীর আক্রমণে বিস্তারিত..

বাঙালি নিধনের নিখুঁত অভিযান ২৫ মার্চ

আজ ২৫ মার্চ। বাঙালি নিধনের এক মর্মান্তিক দিন। বিশ্ব ইতিহাসে এমন বর্বরোচিত হত্যাযজ্ঞ দ্বিতীয়টি আর নেই। মানুষের বেঁচে থাকার আবেগ পদদলিত করে পাকিস্তানি হায়েনারা গুলিতে গুলিতে এদিন রক্তগঙ্গা বইয়ে দিয়েছিল বিস্তারিত..

৪৫ বছর পর দুই বীরাঙ্গনার সন্ধান

দেশ স্বাধীনের প্রায় ৪৫বছর পর ভোলার তজুমদ্দিনে একই পরিবারের দুই বীরাঙ্গনার সন্ধান পাওয়া গেছে। এতোদিন তাদের খোঁজ নেয়নি কেউ। আর প্রশাসন বলছে এখনো এ তথ্য জানে না তারা। মুক্তিযোদ্ধা সংসদের বিস্তারিত..

চুলের জন্য দোল খেলেন না কারিনা

এ বছরই নন, কারিনা নাকি কোনও বছরই হোলি খেলেন না। মজার বিষয়, বেবোর নতুন ছবির নায়ক অর্জুনও নাকি রং থেকে দূরে থাকেন। কিন্তু কেন? কয়েকদিন আগে বেবো জানিয়েছিলেন নতুন ছবি বিস্তারিত..

বুলুসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রাজধানীর যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলুসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একইসঙ্গে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ১৫ মে বিস্তারিত..