পরিবেশ সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা কমিটি গঠন

বাংলাদেশ পরিবেশ সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার মৌলভীবাজার প্রেস ক্লাবে আলোচনা সভা শেষে ১৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। পরিবেশ সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা বিস্তারিত..

মৌলভীবাজারে চা বাগানে টিলা কেটে দীর্ঘ লেক

চা বাগান অধ্যূষিত সিলেটের মৌলভীবাজার জেলা। এই জেলায় পাহাড়ি উচু-নিচু ৯২টি চা বাগান রয়েছে। জেলার সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলায় ডানকান ব্রাদার্স এর শমশেরনগর চা বাগান। চা বাগানে চা চাষ ছাড়াও রয়েছে বিস্তারিত..

গণতন্ত্রের চর্চায় বগুড়া সরকারী বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা

গণতন্ত্রের চর্চায় পাঠ নিচ্ছেন কোমলমতি শিক্ষার্থীরাও। ভবিষ্যত নেতৃত্বে যোগ্যতা অর্জনে প্রাথমিক পাঠটি বিদ্যালয় থেকেই যে শুরু করতে হয় তা তারা দিব্যি বুঝে গেছে। সোমবার বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্ট বিস্তারিত..

পাম চাষ করে ভোগান্তিতে চাষিরা

পাম চাষিরা পাম চাষ করে বিপাকে পড়েছেন । প্রায় ৭-৮ বছর আগে লাগানো পাম গাছগুলোতে এখন ফল আসতে শুরু করেছে। কিন্তু পাম ফল কোথায় বিক্রি করবেন তা জানা নেই চাষিদের। বিস্তারিত..

রাষ্ট্রপতির আহবান পরিবেশবান্ধব কর্মকাণ্ড পরিচালনা করার

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আবহাওয়াকে নির্মল ও বিশ্বকে বাসযোগ্য রাখতে সকলকে নিজ নিজ অবস্থান থেকে পরিবেশবান্ধব কর্মকাণ্ড পরিচালনা করার আহবান জানিয়েছেন। বিশ্ব আবহাওয়া দিবস উপলক্ষে মঙ্গলবার প্রদত্ত বাণীতে তিনি এ বিস্তারিত..

কোনো দেশে রাষ্ট্রধর্মের কী দরকার আশীষ চক্রবর্ত্তী

আশীষ চক্রবর্ত্তী… সাংবাদিকের ডায়েরিকোনো দেশে রাষ্ট্রধর্মের কী দরকার?বাংলাদেশে সমস্যা রাষ্ট্রধর্ম নয়, মানসিকতামৃত্যুদণ্ডের প্রয়োগ একটি দুঃখজনক ভুলটেকসই উন্নয়নে প্রয়োজন টেকসই রাজনৈতিক ব্যবস্থাবাংলাদেশ কি পারবে তার সাফল্য ধরে রাখতে?এমডিজি থেকে এসডিজি: সমস্যা বিস্তারিত..

এটাকে বলে দিবা রাত্রি নির্বাচন

রথমবারের মতো দলীয়ভাবে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কেন্দ্র দখল, জাল ভোটসহ নানা অনিয়ম আর সহিংসতার উল্লেখ্য করে বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ তার ফেসবুকে লেখেছেন, এটাকে বলে দিবা বিস্তারিত..

Mili acts in Shamrat’s direction for first time

Popular actor-director Khalid Hossain Shamrat and talented actress Farhana Mili began their journey in the country’s entertainment world almost at the same time. However, the two never worked together until বিস্তারিত..

চলনবিলে পানি নেই

ফারাক্কার বিরূপ প্রভাবে শুকনো মৌসুমের শুরুতেই দেশের সবচেয়ে বড় প্রাকৃতিক জলাধার চলনবিল পানিশূন্য হয়ে পড়েছে। চলনবিলের মাঝ দিয়ে প্রবাহিত নদীগুলো শুকিয়ে গেছে। উজানে ভারতের পানি প্রত্যাহার, নদীর মুখে অপরিকল্পিত স্লুইসগেট, বিস্তারিত..

ভয় পায় না বাংলাদেশ

এর চেয়ে কঠিন মানসিক পরীক্ষা আর কিছু হতে পারে না। সেই পরীক্ষায় বাংলাদেশ কত নম্বর পেল? ম্যাচ বাংলাদেশ হেরেছে ৩ উইকেটে। সেটাই বলবে স্কোরকার্ড। কিন্তু নিরেট সংখ্যা বলবে না এর বিস্তারিত..