সুবার্তা দিলেন মির্জা ফখরুল

সুবার্তা দিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কাউন্সিলের মাধ্যমে বিএনপির নেতাকর্মীরা নতুন করে জেগে উঠবে। বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে কাউন্সিলস্থল পরিদর্শনে গিয়ে এসব কথা বিস্তারিত..

ডিএমপি হেড কোয়ার্টারের নির্দেশ

যেকোনো স্থাপনায় জঙ্গি হামলার আশঙ্কা করছে গোয়েন্দারা। এ জন্য দ্রুততম সময়ের মধ্যে সব স্থাপনার নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানোর নির্দেশ দিয়েছে ডিএমপি হেড কোয়ার্টার। এজন্য মহড়াও চলছে। রাজধানীতে জঙ্গিদের সাম্প্রতিক নাশকতা প্রস্ততি, বিস্তারিত..

কেন এই নিঃসঙ্গতা…

কেন এই নিঃসঙ্গতা, কেন এই মৌনতা ? …পার্থ বড়ুয়ার গাওয়া সোলসের এই গানটি আমাদের অনেকেরই প্রিয়। মাঝেমাঝেই আমরা সবাই কম-বেশি নিঃসঙ্গতা বা একাকীত্বে ভুগি। আসুন, জেনে নেই নিঃসঙ্গতা ও একাকীত্ব বিস্তারিত..

গেইল-স্নেহার রোমান্স

ক্রিকেট বিশ্বের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলের সঙ্গে শোবিজ তারকাদের অভিসার নতুন খবর নয়। আইপিএলের সময় তার সঙ্গে বলিউড অভিনেত্রী শার্লিন চোপড়ার। এবার গুজব ছড়িয়েছে আরেক অভিনেত্রী স্নেহা উল্লালের সঙ্গে তার বিস্তারিত..

বায়ু দূষণ নির্ণয়ে কবুতর

বায়ু দূষণের মাত্রা নির্ণয়ে কাজ করছে কবুতর। লন্ডনের বায়ু দূষণ কী মাত্রায় পৌঁছেছে তা সহজেই অনুমেয়। কারণ বায়ু দূষণের কারণে রাজকীয় শহরটিতে প্রতি বছর সাড়ে ৯ হাজার শিশুর অকাল মৃত্যু বিস্তারিত..

কাউন্সিলের দিন যানজট হলে বিএনপি দায়ী নয়

কাউন্সিলের দিন যানজট হলে বিএনপি দায়ী নয় বলে মন্তব্য করেছেন দলের অর্থনৈতিকবিষয়ক সম্পাদক আব্দুস সালাম। তিনি বলেন, ১৯ মার্চ কাউন্সিলে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না দেয়ায় কোনো যানজট হলে এজন্য সরকার বিস্তারিত..

আইনের প্রয়োগ আর জনসচেতনতায় রক্ষা পাবে বন্যপ্রাণী

বাড়তি জনসংখ্যার চাপ, ব্যাপক হারে বন উজাড়, বন্যপ্রাণী শিকার, নদীর নাব্যতা হ্রাস, ভারসাম্যহীন পরিবেশ, অবহেলা ও অযত্নের কারণেই বিলুপ্ত হয়ে পড়ছে নানা প্রজাতির প্রাণী। হারিয়ে যাচ্ছে নানা জাতের গাছ ও বিস্তারিত..

ঘাস চাষ ও একজন গফুরের দারিদ্রজয়

একসময় অর্থাভাবে কাজের জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরেছেন তিনি। সে সময় অনাহার-অর্ধাহার ছিল তার নিত্যসঙ্গী। পরে বাধ্য হয়ে দিনমজুরি করেছেন গফুর, টানাপড়েনের মধ্যে দিয়ে চলেছে তার ছয় সদস্যের পরিবার। কিন্তু বিস্তারিত..

বড় নেতাদের ঘাড়ে দায় চাপালেন গয়েশ্বর

বিগত আন্দোলনে কর্মীদের কোনো ব্যর্থতা নেই জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “আমরা যে যত বড় নেতা বিগত আন্দোলন-সংগ্রামে তাদের ব্যর্থতা তত বেশি। সারাদেশের নেতাদের ও সাধারণ বিস্তারিত..

আতংক ছড়াচ্ছে ইউনিয়নে

ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইছে গেল এক মাস ধরেই। দিনক্ষণ যত ঘনিয়ে আসছে নির্বাচনের হাওয়া যেন ঝড়ো বাতাসে রূপ নিচ্ছে। স্থানীয় সরকারের এ নির্বাচন এবারই প্রথম দলীয় প্রতীকে হওয়ায় তা নিয়ে বিস্তারিত..