,

Moyeen+khan

উনারা ৭০০ নিয়ে আমাদের ২০-৫০টা দিতে পারেন

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ব্যাপক কারচুপির আশঙ্কা করছে বিএনপি। ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রথম ধাপের ভোটের ৭৩৪ ইউপির মধ্যে ৭০০টিতেই নৌকা প্রতীকের প্রার্থীদের ‘জয়ী করে নিতে পারে’ বলে আশঙ্কা তাদের। বুধবার বিস্তারিত..

3_15465

শুটিং শেষ হল রাত্রীর যাত্রী’র

অবশেষে শেষ হচ্ছে মৌসুমী ও আনিসুর রহমান অভিনীত রাত্রীর যাত্রী ছবির শুটিং। নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ২৮ ফেব্র“য়ারি পুবাইলে ছবির শেষ দৃশ্যের শুটিং ধারণ করা হয়। এতে অংশ নেন বিস্তারিত..

1456924267

ইউপি নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগে বিএনপি-জামায়াত

ইউপি নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দলে কদর বেড়েছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের। আর এ সুযোগে নিজেদের গা বাঁচাতে তারা যোগ দিচ্ছেন আওয়ামী লীগে। তাদের মধ্যে মুক্তিযুদ্ধকালীন স্বাধীনতাবিরোধী শান্তি কমিটির সদস্য ও জঙ্গি বিস্তারিত..

bd7_5789

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

টানা তৃতীয় জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। পাকিস্তানের দেয়া ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফি বাহিনী। বিস্তারিত..

jannnt misti

সেলফি’র সাতকাহন

সেলফি কাকে বলে, তা নিশ্চয়য়ই নতুন করে বলতে হবে না। নিজের প্রতিকৃতিকে ইংরেজিতে সেলফি বলে। কিন্তু ‌’সেলফি’ শব্দটা অনেক আগেই ছিনতাই করে নিয়ে গেছে স্মার্টফোন। নিজের ছবি নিজে তোলার নামই বিস্তারিত..

06

যেখানে পথচলার অবলম্বন টাট্টু ঘোড়ার গাড়ি

বিপন্ন প্রজাতির প্রাণী টাট্টু ঘোড়া। ছোট আকৃতির এই ঘোড়া আজকাল দেখতে পাওয়া যায় কমই। তিস্তা, ব্রহ্মপুত্র ও যমুনা নদী বেষ্টিত বেশকিছু জনপদের পথেঘাটে এখন টাট্টু ঘোড়ার ছড়াছড়ি। ভারত থেকে বৈধ বিস্তারিত..

ASM-Rob-8-copy-696x2321

সব কাজ গোপনে করতাম, সামনে রাখতাম বঙ্গবন্ধুকে

আ স ম আবদুর রব। মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রধান সংগঠক ও গেরিলা যোদ্ধা। স্বাধীনতা আন্দোলনের উত্তাল সময়ের ডাকসুর ভিপি ও ছাত্রনেতা। ১৯৭১ সালের ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এই মুক্তিপাগল বিস্তারিত..

March_bg_424786154

উড়ল স্বাধীন বাংলাদেশের মানচিত্র খচিত প্রথম পতাকা

তৎকালীন পূর্ব পাকিস্তান তখন বিক্ষুব্ধ জনপদ। স্বাধীনতার জন্য উদগ্রীব বাঙালির আর তর সইছিল না। প্রতিদিনই বাড়ছিল আন্দোলনের গতি। লম্বা হচ্ছিল মিছিল। যোগ হচ্ছিল নতুন কর্মসূচি। গন্তব্য তখন একটাই- স্বাধীনতা। এলো বিস্তারিত..

111110-696x228

শিব ও পটুয়ার নকশায় আজকের জাতীয় পতাকা

শিবনারায়ণ দাশই বাংলাদেশের জাতীয় পতাকার প্রকৃত নকশাকার। তার হাত দিয়েই প্রথশ নকশা হয় পতাকাটির। পরে সে নকশাকে কেন্দ্র করেই বর্তমান লাল সবুজ বৃত্ত খচিত পতাকার রুপ দেন পটুয়া কামরুল হাসান। বিস্তারিত..

palm20160301192158

দ্রুতফলনশীল পাম চাষের সম্ভাবনা নিয়ে উদ্বুদ্ধকরণসভা

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বাণিজ্যিকভাবে পাম চাষের উজ্জ্বল সম্ভাবনা দেখা দিয়েছে। এখানকার মাটি ও জলবায়ু পাম চাষের জন্য অত্যন্ত উপযোগি। সম্ভাবনাময় এই চাষে অর্থনৈতিকভাবে অনগ্রসর এই জনপদে সম্বৃদ্ধি আসবে বলে মনে বিস্তারিত..