ডিজিটাল হলো প্রাথমিকের পাঠ্যবই

কাগজে ছাপানো বইয়ের পাশাপাশি এখন থেকে সম্পূর্ণ ডিজিটাল ভার্সনেই লেখাপড়া করতে পারবে প্রাথমিকের কোমলমতি শিক্ষার্থীরা। ব্যাগ ভর্তি বইয়ের বদলে হাতের মুঠোয় থাকা মোবাইল, ট্যাব বা ল্যাপটপ ব্যবহার করেই ডিজিটাল পাঠ্যবইগুলো বিস্তারিত..

মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে বিতর্কের অবকাশ নেই

গণফোরামের সভাপতি ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধে শহীদদের যে অবদান এটা নিয়ে কোনো বিতর্কের অবকাশ নেই। আমরা যা ভোগ করছি, তাদের (শহীদদের) জীবনের বিনিময়েই পেয়েছি। যা করছি, বিস্তারিত..

ইউপি নির্বাচন : ঘোষণাতেই দায়সারা ইসির, প্রস্তুতি নেই সিকিভাগও

রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠেয় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আয়োজনটা হয়েছে অনেকটা দায়সারাভাবেই। পর্যাপ্ত প্রস্তুতি না নিয়েই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এমন গুরুত্বপূর্ণ নির্বাচনে ইসি সবসময় বিস্তারিত..

মাদক বিরোধী অ্যাকশধর্মী টেলিফিল্ম এ প্রিয়ন্তী

এবারে ব্যতিক্রমধর্মী টেলিফিল্মে অভিনয় করলেন প্রিয়ন্তী । এই টেলিফিল্মে সমাজের মানুষকে মরনব্যাধী মাদক দ্রব্য থেকে দূরে যাওয়ার পথ দেখিয়েছে । প্রিয়ন্তী এই টেলিফিল্মে অনুপমা নামে অভিনয় করছেন । মাদক ব্যবসায়ী বিস্তারিত..

বঙ্গমাতা গোল্ড কাপের ফাইনালে কলসিন্দুর প্রাথমিক বিদ্যালয়

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলের ফাইনালে পৌঁছেছে ময়মনসিংহের ধোবাউড়ার কলসিন্দুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রাজশাহীর বাগমাড়ার খর্দ্দকৌড় সরকারি প্রাথমিক বিদ্যালয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে খর্দ্দকৌড় সরকারি বিস্তারিত..

দলীয় ভোট হলে সামাজিক বন্ধন বিনষ্ট হবে-বিএনপি

দলীয়ভাবে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আপত্তি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে চিঠি দিয়েছে বিএনপি। দলটি জানিয়েছে, ইউপিসহ যে কোনো স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে হলে সামাজিক বন্ধন বিনষ্ট বিস্তারিত..

শহীদের সংখ্যা-বিতর্ক লালন করছে গণমাধ্যম: জাফর ইকবাল

মহান মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সৃষ্ট বিতর্ক গণমাধ্যম লালন করছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন জনপ্রিয় লেখক হুমায়ুন আহমদের ভাই শিক্ষাবিদ অধ্যাপক জাফর ইকবাল। তিনি বলেন, এটা খুবই দুঃখের বিষয়। রাষ্ট্রীয়ভাবে বিস্তারিত..

ভালোবাসার মানুষটির জন্য এখনো গভীর রাতে কাঁদেন লুসি

ভালোবাসা দিবসে ব্রিটেনজুড়ে যখন ভালোবাসায় মাতোয়ারা তখন নীরবে কাঁদছেন ব্রিটিশ এক যুবতী। তিনি ভালোবেসে বিয়ে করেছেন মিসরীয় এক যুবককে। সেই যুবককে ব্রিটেনে নেয়ার জন্য কাগজপত্র তৈরি করতে কয়েক হাজার পাউন্ড বিস্তারিত..

হজ যাত্রীদের জন্য সুখবর

হজ যাত্রীদের জন্য সুখবর, চলতি বছরের হজ চুক্তি আজ রোববার সম্পন্ন হয়েছে। এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ এক হাজার ৭৫২ জন হজে যেতে পারবেন। সৌদি আরব ও বাংলাদেশ সরকারের বিস্তারিত..

১৮ পুলিশ কর্মকর্তাকে ডিআইজি পদে পদোন্নতি

পুলিশের ১৮ কর্মকর্তা উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন, পুলিশ সদরদপ্তরের ডিআইজি (চলতি দায়িত্বে) লুৎফর রহমান বিস্তারিত..