আসছে নতুন মুখ: বাদ পড়ছেন নিষ্ক্রিয়রা

কাউন্সিল ঘোষণায় সরব হয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে এ কাউন্সিলের মাধ্যমে বাদ পড়তে যাচ্ছেন দলের বিতর্কিত ও নিষ্ক্রিয় নেতারা। আর ওই পদগুলোতে আসছেন অতীতে ছাত্রলীগের শীর্ষপদে দায়িত্বে থাকা পরিস্কার ভাবমূর্তিধারী বিস্তারিত..

রূপচর্চায় আদা

আদা নাম শুনলেই ঝাঁঝালো গন্ধ নাকে আসে। ভারতীয় উপমহাদেশেই প্রথম দেখা মেলে আদার। খ্রিষ্টাব্দের প্রথম দিক থেকেই আদার ব্যবহার শুরু হয়। ভারতীয়দের মতোই প্রচুর পরিমানে আদা ব্যবহার করত রোমানরা। কিন্তু বিস্তারিত..

উৎপাদন খরচ বৃদ্ধিতে পতিত হাওরের উর্বর ভূমি ড. নিয়াজ পাশা

স্বাধীনতাত্তোর বঙ্গবন্ধু সরকারের বদান্যতায় জার্মানি থেকে বিশেষ বিমানে করে আনা সেচ পাম্পের বদৌলতে হাওরের বিশা্‌ল বিরাণভূমি, গো-চারণ ক্ষেত্র ইরি ধান চাষের আওতায় আসে । এর পর থেকে প্রতি বছর এ বিস্তারিত..

সংসদে ফের চাকরির ৩৫ বয়সসীমা করার দাবি

সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হাজি মো. সেলিম (ঢাকা-৭) সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বলেন, বয়সসীমা অন্যান্য দেশের বিস্তারিত..

প্রিয়তি এখন ঢাকায়

বাংলাদেশের মেয়ে ‘মিস আয়ারল্যান্ড’খ্যাত মাকসুদা আক্তার প্রিয়তি এখন ঢাকায়। আজ মঙ্গলবার দুপুরে তিনি ঢাকায় পৌঁছেছেন। প্রায় ১৪ বছর ধরে আয়ারল্যান্ডে বসবাস করছেন এই সুন্দরী। মূলত আন্তর্জাাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি বিস্তারিত..

বাংলাদেশি কর্মকর্তাকে হুমকির অভিযোগ ভারতীয় কর্মকর্তার বিরুদ্ধে

ভারতের গুয়াহাটিতে চলমান এসএ গেমসে (সাউথ এশিয়ান গেমস) এক বাংলাদেশি কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল ভারতীয় কর্মকর্তার বিরুদ্ধে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বিএফএফ)-এর কর্তা আহসান আহমেদ মঙ্গলবার অভিযোগ করে বলেছেন, মালদ্বীপের বিস্তারিত..

মাশরাফিরা চট্টগ্রামে

এশিয়া কাপ ও টি ২০ বিশ্বকাপের প্রস্তুতি নেয়ার জন্য টাইগাররা এখন চট্টগ্রামে। সোমবার সকালে বন্দরনগরীতে পৌঁছে দল। সাকিব, তামিম ও মুশফিক পিএসএলে খেলতে আরব আমিরাতে। তারা পরে দলের সঙ্গে যাগ বিস্তারিত..

লাঞ্চ সেরে সানিকে জড়িয়ে ধরেছিলেন আমির

বলিউডে আমির খানের মতো জনপ্রিয় অভিনেতা খুব কমই আছে। পৃথিবী জুড়ে তার ভক্ত সংখ্যা কতো তা জানা নেই। বিশ্বের বড় বড় দেশের রাষ্ট্র প্রধানরা তাকে সাক্ষাত করার আমন্ত্রণ জানান। সেই বিস্তারিত..

বিধবাদের বিয়ে করতে চান বেশির ভাগ সৌদি যুবক

সৌদি আরবের ৬৭ দশমিক ২ শতাংশ যুবকই বিয়ে করতে চান বিধবাদের। দেশটির বিধবা নারীদের জন্য নিঃসন্দেহে এটি একটি সুখবর। সম্প্রতি জেদ্দাভিত্তিক দাতব্য সংস্থা ‘সোসাইটি ফর ম্যারেজ অ্যান্ড ফ্যামিলি কাউন্সেলিং’ প্রকাশিত বিস্তারিত..

মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ সংসদে এমপি ওমরের ক্ষোভ

পুলিশের কার্যক্রম নিয়ে জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দল জাতীয় পার্টির এমপি নুরুল ইসলাম ওমর। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, দেশে কি পুলিশি রাজত্ব কায়েম হয়েছে? মাছের বিস্তারিত..