এ যেন পাখির রাজ্য

‘পাখির রাজ্য’ কল্পনা করতে পছন্দ করেন? তবে, চোখ বুজুন। কল্পনা করুন। শীতের কুয়াশা সমৃদ্ধ ঘাসের চাদরে গরম এক কাপ কফি নিয়ে বসে আছেন। আপনার সামনে বেশ বড় একটা জলাশয়। সেখানে বিস্তারিত..

অপরূপা

রাশান শারাপোভার রূপে-গুণে মজেছেন এর সংখ্যা কত তা বলা মুশকিল। টেনিস কোর্টে তার খেলা দেখার চেয়ে রূপ-ঝেল্লায় অনেকেই মুগ্ধ। এবার ভারোত্তলন মঞ্চেও তেমন এক অপরূপার খোঁজ মিলেছে। যদিও তার নান্দনিক বিস্তারিত..

বছরের প্রথম অধিবেশন বসছে

দশম জাতীয় সংসদের নবম অধিবেশন বুধবার ( ২০ জানুয়ারি ) বসছে। বছরের এই প্রথম অধিবেশন বুধবার বিকেল সাড়ে চারটা থেকে শুরু হবে। বুধবার অধিবেশন শুরুর আগে কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত বিস্তারিত..

বাল্যবিবাহ রোধে শিক্ষকদের ভূমিকা পালনের নির্দেশ

বাল্যবিবাহ রোধে স্কুল, কলেজ, মাদাসার শিক্ষকদের ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার শিক্ষামন্ত্রণালয় জারিকৃত এক পরিপত্রে এ আহবান জানানো হয়েছে। পরিপত্রে বলা হয়েছে, বিবাহ পড়ানোর ক্ষেত্রে মসজিদের ইমাম, মোয়াজ্জিন, বিস্তারিত..

রিয়াজের সঙ্গী মৌসুমি-বাঁধন

জনপ্রিয় অভিনেতা রিয়াজ আহমেদ ও অভিনেত্রী মৌসুমিকে একসঙ্গে বেশ কয়েকটি চলচ্চিত্রে দেখা গেছে। কিন্তু সেখানে ছিলেন না লাক্স তারকা বাঁধন। এবার জনপ্রিয় এই তিন তারকা একসাথে কাজ করলেন একটি টেলিফিল্মে। বিস্তারিত..

পদোন্নতি পেলেন ৯৫ বিচারক

সুপ্রিম কোর্টের পরামর্শ অনুযায়ী নিম্ন আদালতে কর্মরত ৯৫ বিচারককে যুগ্ম-জেলা জজ ও এর সমমর্যাদায় পদোন্নতি দিয়েছে সরকার। মঙ্গলবার আইন মন্ত্রণালয়ের বিচার শাখা-৩ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। সিনিয়র বিস্তারিত..

স্কুলের টিউশন ফি নির্ধারণ করবে শিক্ষা মন্ত্রণালয়

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত মাসিক বেতনসহ অন্যান্য ফি আদায় বন্ধে নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভর্তি ও টিউশন ফি নেয়া বন্ধ রেখেছে। ফলে ভর্তি না হওয়া শিক্ষার্থী ও তাদের বিস্তারিত..

ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে অলিম্পিক এসোসিয়েশনের প্রতিনিধিদলের সাক্ষাৎ

১২তম সাউথ এশিয়ান গেমস উপলক্ষে বাংলাদেশে সফররত ভারতীয় অলিম্পিক এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদারের সাথে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় বিস্তারিত..

সূচকে উত্থান: লেনদেন ছাড়ালো ৭০০ কোটি টাকা

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে দ্বিতীয় দিনের মতো উত্থানে বিরাজ করছে বাজার। এদিন শুরুতে অত্যাধিক উত্থান থাকলেও বিস্তারিত..

কারা সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ কারা সপ্তাহ উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন : “কারা ব্যবস্থাপনার উন্নয়ন প্রত্যাশা নিয়ে ‘কারা সপ্তাহ ২০১৬’ অনুষ্ঠিত হচ্ছে জেনে আমি আনন্দিত। বন্দিদের কারাবাসকালীন প্রশিক্ষণের অগ্রগতি অনুধাবনের বিস্তারিত..