শতাব্দী প্রাচীন পুকুর ভরাট : নীরব প্রশাসন

কুমিল্লা মহানগরীর ঝাউতলায় শতবছরের পুরনো পুকুর দিনে-দুপুরে ভরাট হয়ে যাচ্ছে। পুকুর নদী-খাল-ডোবা ভরাটের কোন অনুমতি না থাকলেও নিয়মনীতির তোয়াক্কা না করে ক্ষমতাসীন দলের শীর্ষ কয়েকজন নেতা ওই পুকুর ভরাট করছেন। বিস্তারিত..

সপ্তাহ শেষে জেঁকে বসতে পারে শীত

মাঘ মাসের প্রথম সপ্তাহ পার হতে চললেও হাড় কাঁপানো শীত জেঁকে বসেনি এখনো। টানা বিশ্রামের সুযোগ পাচ্ছে না এয়ার কুলার মেশিনগুলো। তবে দেশজুড়ে হালকা বৃষ্টিপাত হতে পারে আগামী বুধ ও বিস্তারিত..

মন্ত্রিসভায় মুক্তিযোদ্ধাদের চাকরির বয়সসীমা বাড়ানোর প্রস্তাব নাকচ

সরকারি চাকরিতে নিয়োজিত মুক্তিযোদ্ধাদের চাকরির বয়সসীমা বাড়ানোর প্রস্তাব নাকচ করেছে মন্ত্রিসভা। ফলে মুক্তিযোদ্ধাদের চাকরির বয়সসীমা আপাতত বাড়ছে না। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপত্বিতে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রস্তাবটি ফেরত পাঠানো বিস্তারিত..

যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞায় ইরানের নিন্দা

ইরানের ব্যালাস্টিক ক্ষেপনাস্ত্র কর্মসূচি বিষয়ে যুক্তরাষ্ট্রের ‘অবৈধ’ নতুন নিষেধাজ্ঞা আরোপের ঘটনায় তেহরান সোমবার নিন্দা জানিয়েছে। বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর সাথে তেহরানের ঐতিহাসিক চুক্তি বাস্তবায়নের পরের দিনই ওয়াশিংটন এ নিষেধাজ্ঞা জারি করে। বিস্তারিত..

বিএনপি একটি মধ্যপন্থী এবং উদার রাজনৈতিক দল:মওদুদ

এদেশের মানুষ গণতন্ত্র আদায় করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সোমবার বিকেলে রাজধানীর ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ মিলনায়তনে বিএনপির আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিস্তারিত..

ধেয়ে আসছে দানব তারা ! (ভিডিও)

ধ্বংসের দিন কি কড়া নাড়ছে? কোনও ভয়ঙ্কর দুর্যোগের দিন কি আমাদের দোড়গোড়ায় এসে গিয়েছে? যে দিন বিশাল কোনও মহাজাগতিক বস্তুর আচমকা ধাক্কায় টালমাটাল হয়ে যাবে আমাদের সৌরমণ্ডল? ছিটকে এই গ্যালাক্সি বিস্তারিত..

অপরাধ কমাতে এলাকাবাসীর সঙ্গে উঠান বৈঠক করছি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)`র মিরপুর বিভাগের থানা শাহআলী। ২০০৫ সালে এ থানার পথ চলা শুরু। অন্যান্য থানার চেয়ে আয়তনে ছোট হলেও এলাকাটিতে ক্রমশই বাড়ছে জনবসতি। এছাড়া দুই লক্ষাধিক মানুষের বসবাসের বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতির সাক্ষাৎ

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সোমবার বিকেলে বঙ্গভবনে সাক্ষাৎ করেন তারা। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, সাক্ষাৎকালে প্রধান বিচারপতি বিচার বিভাগের বিভিন্ন বিস্তারিত..

ফেসবুক জুড়ে তিন্নির ভিডিও

শ্রাবস্তী দত্ত তিন্নির গাওয়া একটি গানের ভিডিও ছড়িয়ে পড়েছে ফেসবুকে। ভিডিওটি তিন্নি নিজেই তার ফেসবুক টাইমলাইনে প্রকাশ করেছেন। তার এই গানের ভিডিওটি এখন ফেসবুক জুড়ে শেয়ারের ধুম পড়েছে। ভিডিওটিতে তিন্নি বিস্তারিত..

বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে নিয়োগ বানিজ্য

বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদে নিয়োগ নিয়ে বানিজ্য,স্বেচ্চাচারিতার অভিযোগ ওঠেছে। বড় অংকের অর্থ আত্নসাৎ করে পছন্দের অযোগ্য লোকজনকে নিয়োগ দেয়া হয়েছে। মাহবুব আলম নামের একজন চাকরী প্রার্থীর অভিযোগ থেকে জানা যায় বিস্তারিত..