বৈশ্বিক রাজনীতি, জলবায়ু ও সামাজিক সমস্যা

এম. ছানাউল্লাহ্ এ মহাবিশ্বে প্রত্যেক মুহূর্তেই পরিবর্তন ঘটছে। এ পরিবর্তন শুধু মহা বিশ্বেরই নয় বাইরের গ্রহেও হচ্ছে। এ পরিবর্তনের জন্য প্রধানত মানুষই দায়ী। মহাবিশ্বে শিল্প, প্রকৃতি ও সভ্যতাকে মানুষই নিয়ন্ত্রণ বিস্তারিত..

ক্ষমার পূর্ব পর্যন্ত সুপারিশের আমল

মানুষ নাজাতের জন্য বহু পথ ও মত তালাশ করে। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উম্মাতকে সহজে নাজাত পাওয়া জন্য শিখিয়েছেন ফজিলতপূর্ণ অনেক আমল। যার একটি এখানে তুলে ধরা হলো- রাসুলুল্লাহ বিস্তারিত..

সিবান্দা-ভিতোরিকে নিয়েই বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

ব্রায়ান ভিতোরি। সাকিব আল হাসান যত বড় সফল তারকাই হোন না কেন, এই নামটি সব সময় মনে থাকবে তার। সাকিবের ক্যারিয়ারে এক বিভিষিকার নাম। ২০১১ বিশ্বকাপের পর জিম্বাবুয়ে সফরে গিয়েই বিস্তারিত..

প্রকাশ হলো শাকিব-পরীর চুমুর ভিডিও

শাকিব-পরীর চুমু খাওয়া নিয়ে কম জল ঘোলা হয়নি মিডিয়াতে।বিশেষ করে সেই চুমুর ছবি অনলাইনে প্রকাশ হবার পরপরই ভাইরাল হয়ে যায় সেটি। আর এতে করে নায়ক-নায়িকাকে পাশ কাটিয়ে সস্তা জনপ্রিয়তায় আলোচনায় বিস্তারিত..

চিত্রনায়িকা দিতিকে প্রধানমন্ত্রীর অনুদান

বাংলা চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতির চিকিৎসার জন্য ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকালে গণভবনে দিতির মেয়ে লামিয়া চৌধুরী ও ছেলে শাফায়াত বিস্তারিত..

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। রোববার দিবসটি পালন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বিস্তারিত..

এ অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ চাই : প্রধানমন্ত্রী

সন্ত্রাসের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য কেউ বাংলাদেশের মাটি ব্যবহার করতে পারবে না। তিনি বলেন, কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সহ্য করা হবে বিস্তারিত..

নারীদের যৌন আনন্দ বাড়াতে নতুন ডিভাইস

ওহমিবড নামের একটি কোম্পানি চলতি বছরে আমেরিকার কনজিউমার ইলেক্ট্রনিক্স শো’তে দুটি আলোচিত পণ্য এনেছে। আমেরিকার লাস ভেগাস শহরে জানুয়ারির ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত চলে এই শো। দ্য আর্ট অ্যান্ড বিস্তারিত..

মধ্য জানুয়ারিতেই আসছে নতুন মুদ্রানীতি

বাংলাদেশ ব্যাংক ২০১৫-১৬ অর্থবছরের দ্বিতীয়ার্ধের (জানুয়ারি-জুন) নতুন মুদ্রানীতি ঘোষণা করতে যাচ্ছে চলতি জানুয়ারি মাসের মাঝামাঝিতে। শনিবার বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ বিরুপাক্ষ পাল বলেন, ১৪ বা ১৭ জানুয়ারি চলতি অর্থবছরের মুদ্রানীতি বিস্তারিত..

তাজরীনের মালিকসহ ১৩ জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ

তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডে একশ ১১ শ্রমিক নিহতের ঘটনায় করা মামলায় প্রতিষ্ঠানটির মালিক দেলোয়ার হোসেনসহ ১৩জনের বিরুদ্ধে ঘটনার তিন বছর পর দুই জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। রোববার ঢাকার প্রথম অতিরিক্ত বিস্তারিত..