স্মৃতিশক্তি বাড়ায় ঘি

দুধ থেকে যত প্রকার সুস্বাদু খাবার তৈরি হয় এরমধ্যে ঘি অন্যতম। গন্ধে, স্বাদে ও পুষ্টিতে এই খাবারটি অনন্য। বিভিন্ন খাবার সঙ্গে মিশিয়ে খেলে অন্যরকম স্বাদ পাওয়া যায়। তাছাড়া ঘি-এ ভাজা বিস্তারিত..

বিশ্ব ইজতেমার উদ্দেশ্য

তবলিগ জামাতের সাথিদের সবচেয়ে বড় সম্মিলন বিশ্ব ইজতেমা। এর প্রধান লক্ষ্য পথহারা মানুষকে সঠিক পথের দিশা দেয়া। মুসলমান সংখ্যায় অনেক, কিন্তু বাস্তব জীবনে ইসলামের অনুশীলন করেন খুব কম লোকই। যারা বিস্তারিত..

লোভের ফাঁদে তিন তরুণী, উদ্ধার হলো হোটেলে

দিল্লি থেকে পাচার হয়ে যাওয়া তিন তরুণীকে উদ্ধার করা হল শিলিগুড়িতে। অভিযোগ, এক মাসের জন্য প্রত্যেককে ৪০ হাজার টাকা দেয়ার চুক্তিতে ওই তিন তরুণীকে শিলিগুড়ি নিয়ে যাওয়া হয়। তিন তরুণীকে বিস্তারিত..

বিচারহীনতার সংস্কৃতি অপরাধের সাহস যোগায়

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) বলেছেন, বিচারহীনতার সংস্কৃতি রোধ করতে হবে ও আইনের শাসনকে শক্তিশালী করতে হবে। কারণ বিচারহীনতা অপরাধের সাহস যোগায়। শুক্রবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আয়োজিত বিস্তারিত..

জ্ঞান-বিজ্ঞানে আলোকিত হওয়ার জন্য শিশুদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশ ও দেশের মানুষের সেবা দিতে জ্ঞান-বিজ্ঞানে আলোকিত হতে শিশুদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা দেশের আগামী দিনের নেতা। জীবনে সাফল্য অর্জনের জন্য তোমাদেরকে বিস্তারিত..

সেনাবাহিনীর প্রশিক্ষণ কৌশলে পরিবর্তন আনতে হবে:রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ উন্নত দেশের সাথে শান্তিরক্ষায় এগিয়ে যেতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণের কৌশলে পরিবর্তন আনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন। রাষ্ট্রপতি বলেন, আইটি বৈপ্লবিক প্রসারের কারণে নিরাপত্তা চ্যালেঞ্জ বৃদ্ধি পাচ্ছে। এই বিস্তারিত..

বিয়ের পিঁড়িতে নিলয়-শখ

অবশেষে বিয়ে করলেন মডেলিং, টিভি নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় জুটি নিলয়-শখ। ক্যারিয়ারের সূচনা লগ্ন থেকে বাস্তব জীবনেও তারা জুটিতে পরিণত হন। একে অন্যের সঙ্গে গাঁথা পড়েন প্রেমের সম্পর্কে। কিন্তু ২০১২ বিস্তারিত..

ব্রিটেনে মুসলমান শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা

ব্রিটেনের মুসলমান শিক্ষার্থীরা যাতে রমজান মাসে রোজা রেখেও ভালভাবে পরীক্ষা দিতে পারে সেজন্য দেশটির সরকার পরীক্ষার সময়সূচিতে ব্যাপক পরিবর্তন এনেছে। আগামী গ্রীষ্ম মৌসুম অর্থাৎ জুন মাস থেকেই এই নতুন সময়সূচি বিস্তারিত..

সংলাপ চাইলে ‘পাকিস্তানি রাজনীতি’ ছাড়তে হবে: সুরঞ্জিত

রাজনীতি নিয়ে সংলাপে বসতে চাইলে বিএনপিকে ‘পাকিস্তানি ধারার রাজনীতি’ ছেড়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর প্রতি বিশ্বাস স্থাপন করতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে বিস্তারিত..

শ্রীলংকাকে ৪-২ গোলে হারিয়ে শুভ সূচনা

ফ চ্যাম্পিয়নশিপে ব্যর্থতা ভুলতে বঙ্গবন্ধু গোল্ডকাপকেই মিশন হিসেবে নিয়েছে বাংলাদেশ ফুটবল দল। সে লক্ষ্যে প্রথম পরীক্ষাটা উৎরে গেলো মামুনুলরা। উদ্বোধনী ম্যাচে যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে শ্রীলংকাকে ৪-২ গোলে পরাজিত করে বিস্তারিত..