পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে প্রতিবন্ধী বেল্লাল

পিতার কাঁধে চড়ে এ বছর জেডিসি পরীক্ষায় অংশ নিতে যায় প্রতিবন্ধী শিশু বেল্লাল। নেই হাত, তাই লিখতে হয়েছে পা দিয়ে। তবে প্রতিবন্ধিতা তাকে আটকে রাখতে পারেনি। পা দিয়ে লিখেই জিপিএ-৫ বিস্তারিত..

৫টার পর কোন দলই সমাবেশ করতে পারবে না: ডিএমপি কমিশনার

শর্তসাপেক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আসাদুজ্জামান মিয়া বলেন, হুমকি পর্যালোচনা ও স্থানীয় থানার মতামতের ভিত্তিতে দুটি রাজনৈতিক দলকে তাদের কার্যালয়ের ভেতরে এবং বিস্তারিত..

ধূমপায়ী বা মাদকাসক্তরা মেডিকেল শিক্ষায় ঢুকতে পারবে না

বাংলাদেশে এখন থেকে ধূমপায়ী বা মাদকাসক্তরা মেডিকেল শিক্ষায় ঢুকতে পারবে না। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলছেন, আগামি শিক্ষাবর্ষ থেকেই এর বাস্তবায়ন শুরু হবে। এ জন্য শিক্ষার্থীকে ভর্তির সময় ডাক্তারি পরীক্ষা করিয়ে বিস্তারিত..

বিমান সেবিকা হতে বিকিনি পড়ে লাইন তরুণীদের

একেবারে সোজা সাপটা। কোনও রাখঢাক নেই। চীনের এক প্রদেশে নতুন বিমান সেবিকা নিয়োগের যোগ্যতায় লেখা হল বিকিনি প্যারাডে দাঁড়ানোর কথা। মানে বিকিনি পরে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকবেন মহিলারা। সেখান থেকে বিস্তারিত..

বাংলাদেশে খাদ্য উৎপাদনে বিপ্লব সাধিত হয়েছে:স্পিকার

স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, খাদ্য উৎপাদনের ক্ষেত্রে ইতোমধ্যে বাংলাদেশ বিপ্লব সাধন করেছে। তিনি বলেন, ধান-গমের পাশাপাশি সকল প্রকার সবজি ও আলু উৎপাদনেও অগ্রগতি সাধিত হয়েছে। বিস্তারিত..

পাল্টে গেছে দৃশ্যপট নোনাপানি প্রতিরোধে শোভনায় কৃষিতে বিপ্লব

‘২৫ বছরের মধ্যে ধানের মুখ চোখে দেখিনি। এবার ধান দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। বিলে নোনা পানি প্রবেশ বন্ধ করা, সরকারী খালগুলো উন্মুক্ত না করতো তাহলে এবারও হয়তো ধানের মুখ চোখে বিস্তারিত..

আরো একধাপ এগুবে বিএনপি

দীর্ঘদিন পর প্রকাশ্যে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। সদ্য সমাপ্ত পৌর নির্বাচনকে বিএনপি ইতোমধ্যেই নিজেদের ‘রাজনৈতিক জয়’ বলে দাবি করেছে। আর আশা করছে ৫ জানুয়ারির (মঙ্গলবার) সমাবেশের মধ্যদিয়ে তারা আরো বিস্তারিত..

বাবুবাজারে আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ ও কাপড় জব্দ

রাজধানীর কোতয়ালী থানাধীন বাবু বাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ ও কাপড়সহ ৬৪ লক্ষাধিক টাকার মালামাল জব্দসহ একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার ভোর বিস্তারিত..

এবার তেহরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো বাহরাইন

এবার তেহরানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে সৌদি আরবের অন্যতম মিত্র বাহরাইন। ইরানের কূটনীতিকদের ৪৮ ঘণ্টার মধ্যে বাহরাইন ত্যাগের নির্দেশ দিয়েছে দেশটি। খর রয়টার্সের। শনিবার সৌদি আরবে সন্ত্রাসের বিস্তারিত..

ঘুরে দাড়াতে ব্যর্থ সূচক: বেড়েছে লেনদেন

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এর ফলে ২য় দিনের মতো পতনে বিরাজ করছে বাজার। এদিন শুরুতে উত্থান থাকলেও ৪০ বিস্তারিত..