জেনে নিন ফুলকপির গুণ

শীত মানেই সুস্বাদু সবজি ফুলকপির সমাহার। সবজির আধিক্যে ফুলকপির নিজস্ব অবস্থান ভিন্নতর। নানাগুণে গুণান্বিত এই সবজি রোগ প্রতিরোধক হিসেবে দারুণ উপকারী। তাই খাওয়ার আগে জেনে নিন ফুলকপির পুষ্টিগুণ। এতে রয়েছে বিস্তারিত..

২০১৬ সালে যে কয়দিন ছুটি

চলে গেছে ২০১৫। শুরু হয়েছে নতুন বছর। থেমে নেই কাজ-কর্ম। সেতো চলবেই। শুধু মাঝে মাঝে একটু-আধটু বিশ্রাম। মানে ছুটি। আসুন জেনে নেই ২০১৬ সালের কোন কোন দিন আপনার জন্য ছুটি বিস্তারিত..

এ সপ্তাহেই প্রকাশ হচ্ছে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ফল এ সপ্তাহেই প্রকাশ করা হবে। ইত্যেমধ্যে এ ফল চূড়ান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। সূত্র জানায়, ১ জানুয়ারির মধ্যে ফল বিস্তারিত..

১১ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে আগামী ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকাল কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। বিস্তারিত..

এবার ইউপি নির্বাচনের প্রস্তুতি শুরু ইসির

পৌরসভা নির্বাচনের পর এবার সারা দেশের সাড়ে চার হাজারের বেশি ইউনিয়ন পরিষদে নির্বাচন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান পদে দলীয় ভিত্তিতে নির্বাচন হবে। এ বিষয়ে প্রস্তুতিমূলক কাজ আগেই বিস্তারিত..

আমি নিজে এতিমদের দায়িত্ব নিয়েছি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার সরকার ক্ষমতায় এসেছে এতিমদের কল্যাণে কাজ করার জন্য। তাদের টাকা চুরি করে খেতে নয়। আমি নিজে এতিম। আমার চেয়ে এতিমদের কষ্ট কে আর বেশি বোঝে। বিস্তারিত..

শীঘ্রই দেশে ফোর জি চালু হচ্ছে : তারানা

শীঘ্রই দেশে ফোর জি চালু হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। শনিবার পৌনে ১২টার দিকে টাঙ্গাইলের দেলদুয়ারে বেলায়েত হোসেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিস্তারিত..

একাত্তরে শহীদ ত্রিশ লক্ষ: ব্যারিস্টার তুরিন আফরোজ

একাত্তরের ত্রিশ লক্ষ শহীদের সংখ্যা নিয়ে সম্প্রতি অঙ্ক কষতে বসেছেন বাংলাদেশের একদল অঙ্কবিদ। অন্যদিকে একদল নিরপেক্ষ গবেষক এ সংখ্যা নিয়ে বস্তুনিষ্ঠ গবেষণার দাবি তুলেছেন। মুক্তিযুদ্ধের বিপক্ষশক্তির রাজনীতিবিদরা নিজেদের রাজনৈতিক ভবিষ্যত্ বিস্তারিত..

পাবলিক বিশ্ববিদ্যালয়ে পূর্ণ কর্মবিরতি ঘোষণা

শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলসহ ৪ দফা দাবিতে আন্দোলন করছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। আগামী ১১ই জানুয়ারি থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে পূর্ণ কর্মবিরতির ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। বিস্তারিত..

মাশরাফি-মুস্তাফিজের মতো আরো কিছু বোলার খুঁজছে বিসিবি

দেশের বিভিন্ন প্রান্ত থেকে সম্ভাবনাময় নতুন পেস বোলার বাছাই করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর প্রতিষ্ঠান রবি চালু করেছে ‘রবি ফাস্ট বোলার হান্ট’ ক্যাম্পেইন। ১৭ জানুয়ারি থেকে এ ক্যাম্পেইন বিস্তারিত..