কৃষিতে অধিক ভর্তুকি পেতে চায় কৃষকরা

বাংলাদেশের ভূমিহীন কৃষকরা কৃষিখাতে সরকারি ভর্তুকি আরো বেশি পেতে চায় বলে মন্তব্য করেছেন গবেষণাভিত্তিক উন্নয়ন প্রতিষ্ঠান ইনসিডিনের নির্বাহী পরিচালক এ কে এম মাসুদ আলী।আজ রোববার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-তে বিস্তারিত..

পৌর নির্বাচনে ৩১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

৭ বিভাগের পৌর নির্বাচনী এলাকায় আচরণবিধি সংক্রান্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ৩১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার। রোববার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে ৭টি আদেশ জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বিস্তারিত..

ছাত্রদের অনুষ্ঠানে অসভ্যতার শিকার শুভশ্রী

তৃণমূল ছাত্র পরিষদ-পরিচালিত ছাত্র সংসদের বার্ষিক অনুষ্ঠানে যোগ দিতে ফালাকাটা কলেজে গিয়েছিলেন টালিগঞ্জের নায়িকা শুভশ্রী গাঙ্গুলি। সেখানে উপস্থিত ছাত্রদের অসভ্য আচরণের শিকার হয়ে মঞ্চে উঠার মাত্র দুই মিনিটের মধ্যেই নেমে বিস্তারিত..

চর্মরোগ থেকে মুক্তির উপায়

খাবারে অ্যালার্জি, নানা ধরনের রাসায়নিকের সংস্পর্শে আসা, পোকা মাকড়ের কামড়, চুলকানি, কুষ্ঠ রোগ, ঠান্ডা আবহাওয়া ইত্যাদি নানা কারণে চর্মরোগ হতে পারে। আমরা জানি, ত্বকে কোনো সমস্যা হলে খুব সহজেই তা বিস্তারিত..

গেইলের বিষয়ে তদন্ত করছে বিসিবি

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের বিপক্ষে ম্যাচে হঠাৎ ক্রিস গেইল নিজেকে সরিয়ে নেয়া নিয়ে বেশ জ্বল্পনা-কল্পনা বিরাজ করছিল। তিনি কি সত্যি অসুস্থ ছিলেন নাকি, অজুহাত দেখিয়েছিলেন? কেন ঢাকায় থাকার পরও তিনি বিস্তারিত..

বছরজুড়েই আতঙ্কিত বিমানযাত্রীরা

রাজনৈতিক অস্থিরতা, যুদ্ধ, ধ্বংস, হত্যা, অপহরণ, সন্ত্রাস, দুর্ঘটনা আর মরণব্যাধি বিস্তারের নানা ঘটনা ঘটলেও বছরজুড়ে বিমান বিধ্বস্তের ঘটনা অন্যান্য বিষয়গুলোকে ছাপিয়ে গেছে। ফলে ২০১৫ সাল আতঙ্কে কেটেছে বিমান যাত্রীদের। এসব বিস্তারিত..

চাঁদাবাজি বন্ধের দাবিতে কিশোরগঞ্জে বাস ধর্মঘট

সন্ত্রাস ও চাঁদাবাজির প্রতিবাদে বাস ধর্মঘটের ডাক দিয়েছে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন সমিতি ও মোটরযান শ্রমিক ইউনিয়ন। ফলে কিশোরগঞ্জ থেকে সারা দেশের সঙ্গে বাস চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে বিস্তারিত..

জাপান গেলেন বিএসএমএমইউ ভিসি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান জাপান গেলেন। রোববার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ার লাইন্স-এর একটি বিমানে তিনি ঢাকা ত্যাগ বিস্তারিত..

পুঁজিবাজার স্থিতিশীলতায় কেন্দ্রীয় ব্যাংকের নতুন নির্দেশনা

পুঁজিবাজার স্থিতিশীলতায় ব্যাংক-কোম্পানির বিনিয়োগ সীমার ক্ষেত্রে নতুন নির্দেশনা জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক। নির্দেশনায় সাবসিডিয়ারি কোম্পানিতে মূলধনের বিপরীতে ব্যাংকের ইক্যুয়িটি বিনিয়োগ পুঁজিবাজারে বিনিয়োগ হিসেবে গণ্য হবে না বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। বিস্তারিত..

সূচক পতনে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় শেয়ারবাজারে সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেন শুরুতেই সূচকের ওঠানামা থাকলেও সকাল সোয়া ১১টায় পর সূচকের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। রোববার দেশের বিস্তারিত..