১৪ ডিসেম্বর একক বক্তৃতা ও আবৃত্তি

শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে একক বক্তৃতা, লেখা পাঠ ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলা একাডেমি। ১৪ ডিসেম্বর সোমবার বিকেল ৪টায় একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা বিস্তারিত..

সুপার মক কাপে চ্যাম্পিয়ন অনূর্ধ্ব-১২ দল

বাংলাদেশের দুটি দল গেলো মালয়েশিয়ার সুপার মক কাপের লড়াইয়ে অংশ নিতে। অনূর্ধ্ব-১২ ও ১৩ দল। দুটি দলই উঠেছে প্লেট পর্বের ফাইনালে। তবে দুর্ভাগ্য অনূর্ধ্ব-১৩ দলের। ব্রাজিলের করিন্থিয়ান্স এবং ক্রোয়েশিয়ার ডায়নামো বিস্তারিত..

অন্যান্য দেশের অনুসরণ করার মতো বাংলাদেশের অগ্রগতি : কৌশিক বসু

বিশ্বব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান অর্থনীতিবিদ ড. কৌশিক বসু বলেছেন, বাংলাদেশের অগ্রগতি অন্যান্য দেশের অনুসরণ করার মতো। তিনি বলেন, ‘২০ বছর আগে যখন বাংলাদেশে এসেছিলাম তখন ঢাকার রাস্তা ফাঁকা বিস্তারিত..

ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন ম্যাককালাম

ব্রেন্ডান ম্যাককালাম। নিউজিল্যান্ডে হার্ডহিটার ব্যাটসম্যান। টেস্টেও তিনি কম যান না। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে প্রথম টেস্টে দুই ইনিংসে ৩টি ছক্কা হাঁকিয়ে টেস্ট ক্রিকেট নতুন একটি রেকর্ড গড়েছেন তিনি। টেস্ট ক্রিকেটের বিস্তারিত..

ইসলামী ব্যাংকের টাকা নিয়ে অন্যায় করিনি:মুস্তফা কামাল

ইসলামী ব্যাংকের টাকা নিয়ে কোনো অন্যায় করিনি বলে মন্তব্য করলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। রবিবার রাজধানীর একটি হোটেলে উন্নয়ন অর্থনীতি বিষয়ক এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বিস্তারিত..

অপুর’ হলি উৎসব

এফডিসিতে চলছে বুলবুল বিশ্বাস পরিচালিত রাজনীতি ছবির শুটিং । শুটিং চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত । এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে পুরান ঢাকার শাঁখারিপট্টির আদলে নির্মাণ করা হয়েছে বিশাল বিস্তারিত..

শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নিম্নোক্ত বাণী প্রদান করেছেন : “১৪ ডিসেম্বর, শহিদ বুদ্ধিজীবী দিবস। এদিনে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি শহিদ বুদ্ধিজীবীদের, যাঁরা ১৯৭১ সালে বিস্তারিত..

বিয়ের প্রস্তাবে লজ্জা পেলেন নায়ক

শাহরুখ ও কাজলের পাশাপাশি আলোচিত ‌‘দিলওয়ালে’ ছবিতে বরুণ ধবন অভিনয় করে বাড়িয়ে নিয়েছেন তার ভক্ত ও অনুরাগীর সংখ্যা। ফলে আগের চেয়ে তার ভক্তের সংখ্যা ব্হু গুণ। যার ফলে এখন তিনি বিস্তারিত..

মোবাইল সিম গ্রাহকদের জন্য নতুন বিধি নিষেধ আসছে

এবার মোবাইল সিম গ্রাহকদের জন্য নতুন নিয়ম ঘোষণা করতে যাচ্ছে সরকার। জানা গেছে, একটি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) বিপরীতে এক অপারেটরের সর্বোচ্চ ৫টি মোবাইল সিম রাখা যাবে। অবৈধ সিমের মাধ্যমে সন্ত্রাস বিস্তারিত..

গণতন্ত্র এখন নির্বাসনে : খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, রাষ্ট্রীয় গণতন্ত্র এখন নির্বাসনে। ক্ষমতাসীনরা বিভেদের মাধ্যমে জাতীয় অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তিনি রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো ১৪ ডিসেম্বর ‘শহীদ বুদ্ধিজীবী দিবসের’ বাণীতে বিস্তারিত..