লালবাগের কেল্লা নির্মানের ইতিহাস

লালবাগের কেল্লা বাংলাদেশের রাজধানী শহর ঢাকার কেন্দ্রস্থলে অবস্থিত প্রাচীন দুর্গ। মোঘল আমলে স্থাপিত এই দুর্গটি একটি ঐতিহাসিক নিদর্শন। এটি পুরনো ঢাকার লালবাগে অবস্থিত, আর সে কারণেই এর নাম হয়েছে লালবাগের বিস্তারিত..

প্রাথমিক-ইবতেদায়ি সমাপনী পরীক্ষার রুটিন

আগামী ২২ নভেম্বর প্রাথমিক শিক্ষা ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হবে। শেষ হবে ২৯ নভেম্বর। এ বছর পরীক্ষার্থী বেড়েছে দেড় লাখেরও বেশি। প্রতিদিন বেলা ১১টায় শুরু হবে এ পরীক্ষা। বিস্তারিত..

যা করলে প্রিয় নবী (সা.) কে স্বপ্নে দেখা সম্ভব

প্রতিটি মুসলমানের আশা থাকে, আমাদের প্রিয় নবী (সা.) কে স্বপ্নে দেখার। কারো ভাগ্যে হয় আবার কারো ভাগ্যে হয় না। সত্যিকারের নবী প্রেমে মাতোয়ারা হওয়া, তার সুন্নতসমূহ পালনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি বিস্তারিত..

নন-ক্যাডার পদে নিয়োগ পাচ্ছে ৩ হাজার ৫১৯ জন

সরকারি নন-ক্যাডার পদে এ বছর নিয়োগ পাচ্ছেন ৩ হাজার ৫১৯ জন। আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে দশম সংসদের অষ্টম অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। পঞ্চগড়-১ বিস্তারিত..

আদর্শিক রাজনীতির আলোকবর্তিকা মওলানা ভাসানী

মওলানা ভাসানী নির্যাতিত-নিপিড়িত মানুষের অধিকার আদায়ে কঠোর সংগ্রামের মধ্যদিয়েই অতিক্রম করেছেন সারাটা জীবন। তিনি যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা আজও প্রতিষ্ঠিত হয়নি বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথি বক্তব্যে জাগপা বিস্তারিত..

আ.লীগের সম্পাদকমন্ডলীর সভা শনিবার

আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্পাদকমন্ডলী ও সদস্যদের সভা আগামী শনিবার সকাল ১১টায় দলের সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা বিস্তারিত..

জেএসডির জাতীয় পরিষদ সভা ২০ নভেম্বর

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) জাতীয় পরিষদ ও কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাধারণ সভা আগামী ২০ নভেম্বর শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন জেএসডি সভাপতি জনাব আ স ম বিস্তারিত..

তথ্য অফিসার পদে পরীক্ষার সময়সূচি

তথ্য মন্ত্রণালয়ের অধীন গণযোগাযোগ অধিদফতরের ‘সহকারী তথ্য অফিসার’ পদে লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। পদের নাম: সহকারী তথ্য অফিসার পূর্ণমান: ২০০ পরীক্ষার ধরন: রচনামূলক সময়সূচি pic বিস্তারিত: প্রতিষ্ঠানের ওয়েবসাইট বিস্তারিত..

বিনামূল্যে ডাক্তারের পরামর্শ পেতে ‘১৬২৬৩’

স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো সমস্যায় বিনামূল্যে ডাক্তারের পরামর্শ পেতে ‘হেল্পলাইন ১৬২৬৩’ চালু করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য বাতায়ন নামের এই হেল্পলাইনে মোবাইল ফোন হতে ডায়াল করে সাধারণ মানুষ দিনরাত ২৪ ঘণ্টা ডাক্তারের বিস্তারিত..

বিদেশি বিয়ে করতে লাগবে রাষ্ট্রপতির অনুমতি

রাষ্ট্রপতির অনুমতি ছাড়া কোন সরকারি কর্মচারী বিদেশি নাগরিককে বিয়ে করলে তাকে চাকরিচ্যুত করা হবে। এমনকি বিয়ের প্রতিশ্রুতিও দিতে পারবেন না। সোমবার রাতে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দশম জাতীয় সংসদের অষ্টম বিস্তারিত..