শীতের আগেই আপনার প্রস্তুতি

শীত এসে কড়া নাড়ছে একেবারে ঘরের দোরগোড়ায়। এখনই রাতে ঘুমোতে যাওয়ার সময় শীতের অস্তিত্ব টের পাওয়া যায়। আর কয়েকটা দিন পরেই একেবারে ঝুপ করে শীত নেমে আসবে প্রকৃতির কোলে। winter বিস্তারিত..

গ্রামাঞ্চল ও উত্তরাঞ্চলে বাল্যবিয়ের হার তুলনামূলকভাবে বেশি …অধ্যক্ষ আসাদুল হক

বাংলাদেশে ১৮ বছর বয়স হওয়ার আগেই ৭৩ শতাংশ মেয়ের বিয়ে হয়ে যায়। আন্তর্জাতিক সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের ‘গেটিং দ্য এভিডেন্স : এশিয়া চাইল্ড ম্যারেজ ইনিশিয়েটিভ’ শীর্ষক গবেষণায় উঠে এসেছে এই উদ্বেগজনক বিস্তারিত..

একা বাড়িতে জবরদস্তির মুখে জারিন: অতঃপর…

এত দিন পরে বলিউডে ফিরে এসে জোর-জবরদস্তির শিকার হলেন জারিন খান! তিনি না চাইলেও তাঁর দুর্বলতার সুযোগ নিল এক ক্ষমতাশালী পুরুষ! অবশ্য, এই জোর-জবরদস্তির ব্যাপারটা পুরোটাই চিত্রনাট্যনির্ভর! পরিচালক বিশাল পাণ্ড্য বিস্তারিত..

ঐশীর ফাঁসির দণ্ড

অধ্যক্ষ আসাদুল হক নিজ সন্তান তার মা-বাবাকে হত্যা করবে এটা ভাবাও যায় না। যে মা গর্ভে ধারণ করেছেন, যে পিতা লালন-পালনের সমস্ত দায়ভার বহন করছেন সেই জন্মদাতাকে হত্যা করা মানবসভ্যতা বিস্তারিত..

বিদ্যুৎ উৎপাদনের বিকল্প পথ থাকলেও সুন্দরবনের বিকল্প নেই

বিদ্যুৎ অনেকভাবেই উৎপাদন করা যায়। বিদ্যুৎকেন্দ্র অনেক স্থানেই স্থাপন করা যাবে কিন্তু সুন্দরবন ধ্বংস হলে তা আর সৃষ্টি করা যাবে না’ উল্লেখ করে সুন্দরবন ধ্বংসী রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিলের দাবিতে বিস্তারিত..

ব্রাহ্মণবাড়িয়ার ৫ পৌরসভার মধ্যে নির্বাচন হবে শুধু আখাউড়ায়

এখনো তফসিল ঘোষণা করা হয়নি পৌরসভা নির্বাচনের। তবে সরকারি নীতিমালা অনুযায়ী কোনো পৌরসভার মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যেই সেই পৌরসভার নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে। তাই মেয়াদ শেষ হয়ে বিস্তারিত..

নারীদের প্রশিক্ষণ দিতে ভ্রাম্যমাণ বাস

কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ে নারীদের প্রশিক্ষণ দিতে ৬টি ভ্রাম্যমাণ বাস চালু হচ্ছে। আগামী বছরের শুরুতে এ বাস যাত্রা শুরু করবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের ‘লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পে’র আওতায় বিস্তারিত..

শিশুদের জন্য সুন্দর বাংলাদেশ নির্মাণে কাজ করছে সরকার

জাতির ভবিষ্যত শিশুদের জন্য একটি সুন্দর বাংলাদেশ নির্মাণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। শুক্রবার বঙ্গভবনে বেশকিছু শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে দেশব্যাপী ‘জাতীয় বিস্তারিত..

৪ উইকেটে জয় বাংলাদেশের

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চার উইকেটের জয় কুড়ালো বাংলাদেশ। এর আগে অহেতুক শট হাঁকিয়ে একের পর এক উইকেট খোয়ায় টাইগাররা। একে একে সাজঘরে ফিরে গেলেন সাব্বির রহমান, মুশফিকুর রহীম, নাসির হোসেন বিস্তারিত..

চেষ্টায় আছেন খালেদা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের জন্য চেষ্টায় আছেন লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি লন্ডনে জোর লবিং করছেন। গতকাল বৃহস্পতিবার তিনদিনের সফরে লন্ডনে পৌঁছেছেন মোদি। সফরকালে বেগম বিস্তারিত..