অষ্টম বেতন কাঠামোর আদেশ নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে জারি হবে

অষ্টম বেতন কাঠামোর আদেশ নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে জারি হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভুইঞা। সোমবার মন্ত্রিসভায় বৈঠকের পর ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব জানান, অষ্টম বেতন কাঠামোর আদেশ বিস্তারিত..

আমরা বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেই না : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আমাদের দেশ জঙ্গিবাদের দেশ নয়, টেরোরিস্টদের দেশ নয়। আমাদের দেশ শান্তিপ্রিয়, আমরা শান্তিপ্রিয় বাঙালি। আমরা বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেই না। সোমবার সন্ধ্যায় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী বিস্তারিত..

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বেতন বাড়িয়ে দ্বিগুণ করার সিদ্ধান্ত

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, বিচারপতি ও সংসদ সদস্যদের বেতন বাড়িয়ে প্রায় দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্ত অনুযায়ী রাষ্ট্রপতির বেতন ৬১ হাজার ২০০ টাকা থেকে বেড়ে হবে ১ লাখ বিস্তারিত..

অনলাইনে গোবর বিক্রি

তথ্যপ্রযুক্তির উন্নতিতে অনলাইনে কেনাকাটাও বৃদ্ধি পেয়েছে শহুরে জীবনে। এবার এই কেনাকাটায় যোগ হয়েছে গোবর। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। কারও বা গা-ও ঘিনঘিন করছে হয়তো। কিন্তু প্রয়োজন বলে কথা! তাই এ বিস্তারিত..

১০ ছক্কায় ২২৬

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে দুর্দান্ত এক দ্বিশতক করেছেন বিসিবি অনূর্ধ্ব-১৭ দলের শামীম পাটোয়ারী। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে দু’দলের তিন দিনের তৃতীয় ম্যাচটি হয়েছে ড্র। চার বিস্তারিত..

গুঞ্জন শুনি

ছোটবেলা থেকে সুজানই ছিল ঋত্বিকের সবকিছু। দীর্ঘ ১৫ বছর সংসার জীবনও কাটিয়েছেন একসঙ্গে। কিন্তু এখন সময় বদলেছে। সুজানের সঙ্গে সম্পর্কের হিসাব-নিকাশ চুকে গেছে। একাকী জীবনে ঋত্বিকও এক সেদিক ঢুঁ মেরেছেন। বিস্তারিত..

ইলিশ হতে পারে জাতীয় সমৃদ্ধির হাতিয়ার

মৎস্য অধিদফতরের হিসাবে দেশের মোট মাছ উৎপাদনে ইলিশের অবদান ১১ শতাংশ। ২০১৩-১৪ অর্থবছরের হিসাবে বর্তমানে বছরে ইলিশ উৎপাদন হচ্ছে ৩ দশমিক ৮৫ লাখ টন, এর বাজার দাম ১৭ হাজার কোটি বিস্তারিত..

প্রযুক্তির ব্যবহারে আমরা

প্রযুক্তির ব্যবহারে এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ। মোবাইল ফোনের প্রায় ১২ কোটি গ্রাহক কথোপকথন ও তথ্য আদান-প্রদান ছাড়াও মানুষ মুহূর্তেই টাকা লেনদেন করছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। বাসার বিদ্যুৎ বিল জমা দিতে বিস্তারিত..

ক্ষমতার বাহন মিডিয়া

এককালে জনতাকে বশে রাখার জন্য শক্তি প্রয়োগই ছিল একমাত্র উপায়। কিন্তু যুগ পাল্টেছে। এখন শুধু শক্তিতে কাজ হয় না। জনতাকে বশে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রের অনেক অভিনব উপায় অন্বেষণ করতে হয়। বিস্তারিত..

স্বাস্থ্য সেক্টরে কমছে যোগ্য শিক্ষক-কর্মকর্তা

স্বাস্থ্য সেক্টরে যোগ্য শিক্ষক ও কর্মকর্তার সংখ্যা ক্রমেই হ্রাস পাচ্ছে। অবসরজনিত কারণে স্বাস্থ্য অধিদফতরসহ এর আওতাধীন বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতালে গুরুত্বপূর্ণ পদ শূন্য হচ্ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, বিস্তারিত..