আইএস থেকে পালিয়ে আসা বাংলাদেশি এক নারীর গল্প

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কবল থেকে পালিয়ে আসা বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্রিটিশ নারীর গল্প। নাম তার সুখী বেগম। চ্যানেল ৪ নিউজে এক সাক্ষাৎকারে পালিয়ে আসার অভিজ্ঞতার কথা বর্ণনা করেছেন। বিস্তারিত..

প্রিন্স মুসার জন্য নাচবেন সুপার হিরোইন মিমো

দেশের প্রথম সারির ধনকুবের মুসা বিন শমসেরকে নাচ দেখাবেন ‘সুপার হিরোইন’খ্যাত তারকা লামিয়া মিমো। এ জন্য সব প্রস্তুতি শেষ। আজ সন্ধ্যায়ই বসতে যাচ্ছে জমকালো এ আসর। জানা গেছে, মুসার জন্মদিন বিস্তারিত..

ধর্মীয় স্বাধীনতা রক্ষায় ব্যর্থ মোদি : জন কেরি

ধর্মীয় স্বাধীনতা রক্ষায় ব্যর্থ মোদি সরকার। আগে যে দেশে মতপ্রকাশের স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা মানুষের মৌলিক অধিকারের মর্যাদা পেত, আজ সে দেশে তা দিনে দিনে হারিয়ে যাচ্ছে। জনগণের ধর্মীয় মতপ্রকাশের স্বাধীনতা বিস্তারিত..

ডিজিটাল নাতি পলকের সঙ্গে এনালগ নানা শাহরিয়ার আলম

মন্ত্রী কি আরেক মন্ত্রীর নাতি হতে পারে? অবিশ্বাস্য হলেও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনই একটি ছবি পোষ্ট করেছেন। যে ছবিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ বিস্তারিত..

জেনে নিন, পাঁচ ওয়াক্ত নামাজের নিয়ত ও তাসবিহ

নামাজ ইসলামের পঞ্চস্তম্ভের একটি। ইসলাম ধর্মে নামাজ হলো মুসলমানদের জন্য ফরয ইবাদত। মূলত সেকারণেই ধর্মপ্র্রাণ মুসলমানেরা প্রতিদিন ৫ ওয়াক্ত (নির্দিষ্ট নামাযের নির্দিষ্ট সময়) নামাজ আদায় করে থাকেন। তাই সকলের জন্য বিস্তারিত..

পবিত্র আশুরা ২৪ অক্টোবর

বাংলাদেশের আকাশে বুধবার সন্ধ্যায় মহররম মাসের চাঁদ দেখা গেছে। আজ বৃহস্পতিবার শুরু হয়েছে আরবি নতুন বছর ১৪৩৭ হিজরি। ফলে আগামী ২৪ অক্টোবর শনিবার (১০ মহররম) পবিত্র আশুরা পালিত হবে। বায়তুল বিস্তারিত..

মাঝে মাঝে ‘গুলিবিদ্ধ’ হয়েছি : আতিউর রহমান

দায়িত্ব পালন করতে গিয়ে মাঝে মাঝে গুলিবিদ্ধ, আহত হয়েছি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। যুক্তরাজ্যভিত্তিক বাণিজ্য সাময়িকী ‘দ্য ইমার্জিং মার্কেটস’ এশিয়ার শ্রেষ্ঠ কেন্দ্রীয় ব্যাংক গভর্নর নির্বাচিত বিস্তারিত..

খালেদার দুই মামলায় সাক্ষ্যগ্রহণ ২১ অক্টোবর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেছে আদালত। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে বিস্তারিত..

জানুয়ারিতে চার দেশে যান চলাচল শুরু

জানুয়ারি থেকে বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালের (বিবিআইএন) মধ্যে যান চলাচল শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ সভাকক্ষে এক বিস্তারিত..

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে মেঘনা ব্যাংকের ২৫ লাখ টাকার অনুদান

জাতিসংঘের ‘চ্যাম্পিয়ানস অব দ্যা আর্থ’ পুরস্কারে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অভিনন্দন জানান মেঘনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম খান সেলিম ও বিস্তারিত..