পরীক্ষা ছাড়াই প্রথম শ্রেণীতে ভর্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

স্কুলে পরীক্ষা ছাড়াই প্রথম শ্রেণিতে শিশুদের ভর্তির করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বাংলাদেশ শিশু একাডেমি অডিটোরিয়ামে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বিস্তারিত..

শুরু হচ্ছে ‘ইউনূস সামাজিক ব্যবসা জাপান’

শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস একদল তরুণ জাপানি উদ্যোক্তা দ্বারা প্রতিষ্ঠিত সামাজিক ব্যবসা কোম্পানি তোমোনি করপোরেশনের পরিচালনা পরিষদের একটি সভায় অংশগ্রহণ করেন। তারা জাপানে ইউনূস সামাজিক ব্যবসা বিস্তারিত..

অপেক্ষায় মারিয়া

সোহানুর রহমানের নতুন ছবি ‘অবলা নারী ওয়াও বেবী ওয়াও’ ছবিতে চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসনে চলতি প্রজন্মের গ্ল্যামারাস অভিনেত্রী মারিয়া চৌধুরী। চুক্তির পর পরই টানা ছবির বেশিরভাগ অংশের কাজও শেষ করেন বিস্তারিত..

দখলের অপরাজনীতি রাষ্ট্রকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে চরম ঝুঁকিতে ফেলে

জেএসডি’র সভাপতি ও জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় নেতা আ স ম আবদুর রব বলেছেন, রাষ্ট্রক্ষমতা দখলকেন্দ্রিক অপরাজনীতি রাষ্ট্রকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে চরম ঝুঁকিতে ফেলে দিচ্ছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বিস্তারিত..

মহিলা দাবায় লিজাই চ্যাম্পিয়ন

বাংলাদেশ দাবা ফেডারেনের আয়োজনে এবং ইভিকা চেস স্কুল ঢাকার পৃষ্ঠপোষকতায় ইভিকা ৩৫তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের দশম রাউন্ডের খেলা শেষে এক রাউন্ড আগেই গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক বিস্তারিত..

পুলিশী তদন্তে ত্রুটির কারণে আসামিরা খালাস পেয়ে যাচ্ছে

রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, কিছু পুলিশের তদন্তে ত্রুটির কারণেই আসামিরা জামিন বা খালাস পেয়ে যাচ্ছে। যশোরের উদীচী ট্রাজেডি মামলাতেও ত্রুটি ছিল উল্লেখ করে তিনি বলেন, ‘এভিডেন্স কালেকশনে সজাগ বিস্তারিত..

কৃষ্ণা কাবেরী হত্যার আসামি জহিরুল ২ দিনের রিমান্ডে

মোহাম্মদপুরে কলেজ শিক্ষিকা কৃষ্ণা কাবেরী হত্যা মামলার আসামি জহিরুল ইসলাম পলাশকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। তাকে রবিবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা বিস্তারিত..

জাতীয় সরকার গঠনের আহ্বান বি. চৌধুরীর

অবিলম্বে জাতীয় সরকার গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। রবিবার দুপুরে রাজধানীর বারিধারার বাসভবনে নিজের ৮৫ বিস্তারিত..

প্রধানমন্ত্রীর অভিযোগ বানোয়াট ও ভিত্তিহীন : বিএনপি

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সম্প্রতি দুজন বিদেশী হত্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যকে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বলে অভিহিত করেছে বিস্তারিত..

প্রযুক্তির ব্যবহার মানুষের হাতের নাগালে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, জীবনের সর্বক্ষেত্রে প্রয়োজনীয় প্রযুক্তিকে মানুষের হাতের নাগালে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সরকার। মন্ত্রী ঢাকায় ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে সাইক ইনস্টিটিউট অভ্ ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজি (বেসরকারি বিস্তারিত..