বিশ্ব শিক্ষক দিবস পুরস্কার পেলেন ঢাবি উপাচার্য

দেশের শিক্ষা ও গবেষণা উন্নয়নে বিশেষ অবদানের জন্য ‘বিশ্ব শিক্ষক দিবস অ্যাওয়ার্ড-২০১৫’ পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। সোমবার (০৫ অক্টোবর ২০১৫ ) বিস্তারিত..

বিদেশিদের হত্যা করছে ৭১ ও ৭৫ এর খুনিরা- নৌমন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, ঢাকার গুলশানে ও রংপুরে ২ জন বিদেশি নাগরিক হত্যা হলো রাজনৈতিক ষড়যন্ত্র। দেশ ও সরকারকে বদনাম করার জন্য ৭১ ও ৭৫’র খুনিরাই এ হত্যাকাণ্ড বিস্তারিত..

সরকারি ও বেসরকারি তথ্যে গরমিল

দেশের মোট জনসংখ্যার কত শতাংশ শিশু এ নিয়ে সরকারি এবং বেসরকারি সংস্থাগুলোর মধ্যে মতপার্থক্য রয়েছে। আলাদা আলাদা পরিসংখ্যান দিয়ে কাজ করছে সরকার এবং বেসরকারি সংস্থাগুলো। তথ্যের এই গড়মিল অনেকখানি। ১০ বিস্তারিত..

জনগণের জন্য যে কোনো ত্যাগ স্বীকারে আমি প্রস্তুত : প্রধানমন্ত্রী

রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জীবনে পাওয়া সকল পুরস্কার ও ভালোবাসা বাংলার জনগণের জন্য উৎসর্গ করেছেন। এসব পুরস্কারের একমাত্র দাবিদার বাংলার মানুষ উল্লেখ করে তিনি বলেন, জনগণ ও দেশের প্রয়োজনে তিনি বিস্তারিত..

বর্তমান পরিস্থিতির দায় জাতীয় পার্টি নেবে না

জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেছেন, বর্তমান পরিস্থিতির দায় জাতীয় পার্টি নেবে না। সোমবার বনানী’র দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ওই সংবাদ সম্মলনে বিস্তারিত..

বাংলাদেশী মিডিয়ার প্রতি জাপানি দূতাবাসের আহ্বান

কোনিও হোশি হত্যাকাণ্ড নিয়ে সংবাদ প্রচারের ক্ষেত্রে বাংলাদেশী মিডিয়ার প্রতি তিনটি আহ্বান জানিয়েছে ঢাকাস্থ জাপানি দূতাবাস। বলা হয়েছে, সম্প্রচার বা প্রচার করার জন্য রংপুরে সফররত জাপানি দূতাবাস কর্মকর্তাদের ছবি নেয়া বিস্তারিত..

বাবুই পাখির বাসা আজ স্মৃতির অন্তরালে

কবি রজনী কান্ত সেনের সেই অমর কবিতা ‘বাবুই পাখিরে ডাকি বলিছে চড়ুই, কুঁড়েঘরে থেকে করো শিল্পের বড়াই। আমি থাকি মহাসুখে অট্টালিকা পরে, তুমি কতো কষ্ট পাও রোদ-বৃষ্টি-ঝড়ে’ মানুষকে মানবিক দিক বিস্তারিত..

তারুণ্য ধরে রাখতে সবুজ খান, দেখুন, হাঁটুন…

তারুণ্যের প্রতীক সবুজ মানেই যেন কেমন কচি কচি গন্ধ! তারুণ্যের সাথে বিশেষ সম্পর্ক, কিন্তু কেন? চলুন বিভিন্ন সমীক্ষার ফলাফল থেকেই জানা যাক সেই সব তথ্য৷ পুদিনা পাতার চা জার্মানিতে ৫৬৩৪ বিস্তারিত..

বাঙালি মুসলিম কন্যা নাদিয়ার লন্ডন জয়

ইংল্যান্ডের লুটন শহরের একটি আলোচিত নাম নাদিয়া হোসেন। অসাধারণ কেক প্রস্তুতকারী হিসেবে সুনাম অর্জনকারী নাদিয়া ইতিমধ্যেই ব্রিটিশ মুসলিম তরূণীদের রোল মডেলে পরিণত হয়েছেন। বিশেষ করে লুটনের সকলেরই ভালোবাসার পাত্রী তিনি। বিস্তারিত..

পা নেই কিন্তু কান্যার মাসিক আয় ৪৮ লাখ টাকা

জন্ম থেকেই দুই পা হারা। কিন্তু দৃঢ় ইচ্ছাশক্তি। সেই শক্তিতে আজ তিনি সুপার মডেল! মাসে তার আয় ৬০ হাজার ডলার, বাংলাদেশি টাকায় ৪৮ লাখ। মনোবলের কারণে প্রতিবন্ধতাকে জয় করেছেন কান্যা বিস্তারিত..