অষ্টগ্রামে চার’শ বছরের ঐতিহাসিক কুতুব শাহ মসজিদ আজ ধ্বংসের মুখে

প্রায় সাড়ে চারশ বছরের পুরোনো পাঁচ গম্বুজ বিশিষ্ট কুতুব শাহ মসজিদটি টিকে আছে। দীর্ঘ সময়ের ধারাবাহিকতায় মসজিদটির কোনো কোনো অংশের নকশা চুন সুড়কির প্রলেপ কিছুটা বিনষ্ট হলেও নিজস্ব মহিমায় দাড়িয়ে বিস্তারিত..

শিক্ষকদের বেতন বৈষম্যের অবসান হচ্ছে

পাবলিক বিশ্ববিদ্যালয় এবং সরকারি কলেজের শিক্ষকদের বেতন বৈষম্য এবং সমস্যা নিরসনে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে উদ্যোগ নিতে বলেছেন প্রধানমন্ত্রী। সোমবার (২১ সেপ্টেম্বর) মন্ত্রিসভার বৈঠকের পর বিস্তারিত..

নিউইয়র্কে প্রধানমন্ত্রী

জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আজ বুধবার আট দিনের সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিস্তারিত..

ঈদে গ্রামে বেশির ভাগ মন্ত্রী-প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী, স্পিকার, অর্থমন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রীসহ বেশ কয়েকজন নেতা এবার ঈদুল আজহা পালন করছেন দেশের বাইরে। তবে বেশির ভাগ মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংদস্য যাচ্ছেন নিজ নিজ এলাকায়। দলের পক্ষ থেকেও ঈদ-পার্বনে বিস্তারিত..

মুসলিম উম্মাহর ঐক্যের সেতুবন্ধ

ইসলামি জীবন বিধান, ইসলামের অপূর্ব দর্শন এবং এর প্রায়োগিক ব্যবস্থা অন্য যেকোনো ধর্ম ও মতাদর্শ থেকে শ্রেষ্ঠ। ইসলামি শরিয়তের পর্যালোচনামূলক বিশ্লেষণ দ্বারা এ কথা যে কারও কাছে সুস্পষ্টভাবে প্রতিভাত হবে। বিস্তারিত..

পুষ্টিহীনতার বিরুদ্ধে শাইখ সিরাজের নয়া চ্যালেঞ্জ

একুশে পদকপ্রাপ্ত কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ কৃষি ও কৃষি উন্নয়নে এবং বিষমুক্ত, ভেজালমুক্ত খাদ্যের নিশ্চয়তা প্রদানে সবসময়ই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। এবং প্রতিটি চ্যালেঞ্জে সফলও হচ্ছেন। এবার তিনি বিস্তারিত..

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ইসলাম বিতর্ক

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির একজন সম্ভাব্য প্রার্থী বেন কারসন বলেছেন, ইসলাম ধর্ম মার্কিন সংবিধানের সাথে সঙ্গতিপূর্ণ নয়। আমেরিকার টেলিভিশন নেটওয়ার্ক এনবিসিকে দেয়া এক সাক্ষাতকারে মি. কারসন বলেছেন, একজন মুসলিমকে বিস্তারিত..