ঢেঁড়স চাষ করে স্বাবলম্বী

ঢেঁড়স চাষ করে সাবলম্বী কুষ্টিয়ার মিরপুর উপজেলার মোশাররফ হোসেন মুশা। মুশা এ উপজেলার সদরপুর ইউনিয়নের গোয়াবাড়িয়া গ্রামের মৃত আফিল উদ্দিন বিশ্বাসের ছেলে। ৫ বিঘা জমিতে ঢেঁড়সের চাষ করে মানুষ তাক বিস্তারিত..

অ্যাপোলো ইস্পাতের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস ও ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শনিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিস্তারিত..

প্রাণিজসম্পদ মহিষ

মহিষ প্রাণিজসম্পদ। বহুবিধ গুরুত্বপূর্ণ উৎপাদকের উৎস। দুধ ও গোশত উৎপাদন ছাড়াও ভারি কাজের জন্য মহিষের তুলনা নেই। চামড়ার যথেষ্ট অর্থনৈতিক গুরুত্ব রয়েছে। গোবরও জৈব সারের উৎকৃষ্ট উৎস। মহিষের হাড় দিয়ে বিস্তারিত..

প্রতিবন্ধীদের ন্যায্য অধিকার দিতে হবে : অধ্যক্ষ আসাদুল হক

পত্রপত্রিকার পাতায় প্রতিবন্ধী মানুষের সাফল্য ও স্বপ্ন নিয়ে নানা খবরাখবর; এগিয়ে যাওয়া অদম্য জীবনের গল্প, সাদাছড়ি, হুইল চেয়ার, ক্র্যাচ ইত্যাদি বিতরণের তথ্য আমরা প্রায়ই পড়ে থাকি। দেখেশুনে মনে হতেই পারে বিস্তারিত..

স্লিম হোন সুন্দর থাকুন

রাত জাগার বদ অভ্যাস বাদ দেয়ার চেষ্টা করুন। একটি নির্দিষ্ট সময়ে ঘুমিয়ে যাওয়ার চেষ্টা করুন। এতে শারীরিক সুস্থতা বজায় থাকবে এবং আপনার শরীরের অতিরিক্ত মেদ ঝরে যাবে। আমরা অনেকেই সন্ধ্যার বিস্তারিত..

লঞ্চে গুনে গুনে যাত্রী দেয়া হবে: নৌ-মন্ত্রী

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ঈদুল আযহা উপলক্ষে অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণে লঞ্চে গুনে গুনে যাত্রী দেয়া হবে। চাপ বাড়লে ফেরিতেও যাত্রী পারাপার করা হবে। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরে কাওড়াকান্দি ঘাট বিস্তারিত..

সালমান আমাকে পিচ্চি বলে ডাকতো : শাবনূর

তুমি আমার’ ছবিতে অভিনয় করতে গিয়ে সালমানের সঙ্গে আমার প্রথম পরিচয়। যদিও দেখা হয়েছে অনেক আগেই। কিন্তু চেনাজানাটা ভালোভাবে হয়েছে ‘তুমি আমার’ ছবির শ্যুটিংয়ের সময়। এর আগে তো সালমান অভিনয় বিস্তারিত..

বাংলাদেশ সীমিত সম্পদ ও প্রযুক্তি নিয়ে লড়াই করে যাবে : হাফিংটন পোস্টকে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ নিজেদের রক্ষায় বিশ্বের জন্য অপেক্ষা করবে না। বরং সীমিত সম্পদ ও প্রযুক্তি নিয়ে নিজেদের ভবিষ্যতের জন্য লড়াই করে যাবে। শেখ হাসিনা বলেন, আমরা টিকসই উন্নয়ন বিস্তারিত..

পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমস্যার সমাধান শিগগিরই

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পৃথক বেতন কাঠামো ও পদমর্যাদা সংক্রান্ত সমস্যা শিগগিরই সমাধান হবে বলে আশাবাদ ব্যক্ত করলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সকালে মিন্টো রোডের বাসায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বিস্তারিত..

এবার আশরাফের লন্ডন সফর নিয়ে গুঞ্জন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পর এবার লন্ডন যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আগামীকাল রোববার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ বিস্তারিত..