শিক্ষার ওপর ভ্যাট কেন অবৈধ নয়

বেসরকারি বিশ্ববিদ্যালয়, বেসরকারি মেডিক্যাল কলেজ এবং বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের টিউশন ফির ওপর ভ্যাট আরোপ করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। মঙ্গলবার বিস্তারিত..

বর্ষাকাল

বর্ষাকাল অনেকেই ভালবাসে, তাইতো বর্ষা বারবার ফিরে আসে। বর্ষায় ফুটে কত সুন্দর কদম ফুল, নদীর এই কুল ভাঙ্গে গড়ে ঐ কুল। বর্ষায় পাখিরাও নতুন সুরে গান গায়, তা শুনে অনেকের বিস্তারিত..

বর্ষায় অচেনা রূপে সুন্দরবন

বর্ষাকালে সুন্দরবনে ভ্রমণের উপযুক্ত জায়গাগুলোর মধ্যে কটকা, হারবাড়িয়া, করমজল উল্লেখ্যযোগ্য। নদী ও খালের বাঁকে বাঁকে সবুজের তীব্রতা আকাশের নীল রঙ প্রকৃতির অপার সৌন্দর্য সবই এই সুন্দরবনে । বর্ষাকালে আকাশ কখনো বিস্তারিত..

নিজেকে ফিট ও সুস্থ রাখতে প্রতিদিনের খাবারে যা রাখবেন

বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় শক্তির যোগান দেয় খাদ্য। সুস্থ থাকার জন্য কি খাবেন তা নিয়ে কৌতূহল থাকাটা তাই স্বাভাবিক। নিজেকে ফিট ও সুস্থ রাখতে প্রতিদিন পাতে রাখুন সবজি, প্রোটিন, ফল, বিস্তারিত..

সিএসই’র নতুন ৩০ ইনডেক্স ও শরীয়াহ ইনডেক্স

সিএসই’র লিস্টেড কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৩০ ইনডেক্স চুড়ান্ত করা হয়েছে। সিএসই-র নির্ধারিত কিছু নীতিমালার ভিত্তিতে বছরে ২ বার এ পর্যালোচনা করা হয়। এ রিভিউ-এর উপর ভিত্তি করে নিম্নবর্নিত ৩০টি বিস্তারিত..

দুর্নীতি মামলায় বদির বিচার শুরু

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে ঢাকার তৃতীয় বিশেষ বিস্তারিত..

ভিসার মেয়াদ শেষ হলেও ভারতে থাকা যাবে

বাংলাদেশ ও পাকিস্তানের ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের যেসব লোকজন ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ভারতে গেছেন তাদের ভিসার সময় পার হয়ে গেলেও তারা ভারতে থেকে যেতে পারবেন। এক্ষেত্রে তাদের কোন নথিপত্র বিস্তারিত..

ঝালকাঠির আমড়া দেশের গন্ডি পেরিয়ে যাচ্ছে মধ্যপ্রাচ্যেও

ঝালকাঠি জেলার ৪ উপজেলার ২৮৮ গ্রাম এবং ২ টি পৌরসভার ১৮ ওয়ার্ডের ৬৫০ হেক্টর জমিতে অর্থাৎ প্রতিটি বাড়িতে বাড়িতে আমড়ার বাম্পার ফলন হয়েছে। এ বছর আমড়ার বাম্পার ফলনে বাড়তি আয়ের বিস্তারিত..

মুক্তিযুদ্ধের চেতনায় দায়িত্ব পালন করুন:মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

সরকারি কর্মকর্তাদের সংবিধান ও আইন মেনে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মন্ত্রী আজ ঢাকায় বিসিএস প্রশাসন একাডেমিতে ৯৪ বিস্তারিত..

মাস্টার্স শেষপর্ব (প্রাইভেট) রেজিস্ট্রেশন ৯ সেপ্টেম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব প্রাইভেট রেজিস্ট্রেশন ৯ সেপ্টেম্বর শুরু হয়ে আগামী ৫ অক্টোবর পর্যন্ত চলবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd ও www.nubd.info/mf থেকে জানা বিস্তারিত..