,

1440609203

ইনু ও আনোয়ার-ই প্রথম গুলি করে: গয়েশ্বর

জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার হোসেনকে ১৯৭৪ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী এম মনসুর আলীর বাড়িতে গুলিবর্ষণ করতে দেখেছিলেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির বিস্তারিত..

photo agailjhara-2_4030

হারিয়ে যাচ্ছে লাল শাপলা

বরিশালের আগৈলঝাড়া উপজেলার খাল-বিলে ফোটে বিভিন্ন প্রজাতির শাপলা। এর মধ্যে নয়নাভিরাম মনোমুগ্ধকর লাল শাপলার প্রতি আকর্ষণ সবার চেয়ে বেশী। বর্ষা মৌসুমের শুরুতে এ ফুল ফোটা শুরু হয়ে প্রায় ছয় মাস বিস্তারিত..

bg2_991349966-800x515_4145

এমন না যে, শোবিজে আমি নতুন একটা মেয়ে…

নুসরাত ফারিয়া। বদলে গেছেন ‘তোর আশিকির’ মাধ্যমে। বদলে গেছে জীবনধারা। এমনকি তার কথার ঢঙ্গেও এসেছে পরিবর্তন। ফারিয়াকে যখন ‘প্রেমী ও প্রেমী’তে নেওয়া হলো (‘আশিকী’র আগের নাম), তখন থেকেই কানাঘুষাটা ছিল। বিস্তারিত..

Vera1440479372

হাওরে ভেড়া পালন করে অনেকেই স্বাবলম্বী

বলা যায়, পুরো হবিগঞ্জ জুড়েই বিস্তৃত পাহাড় ও হাওর। এখানে গরু, ছাগল, মহিষ, হাঁস, মোরগ, ভেড়া পালন অনেক মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের আয়ের উৎস। তবে ভেড়া পালনকে অনেকেই সাবলম্বী হওয়ার বিস্তারিত..

Arkan1440685181

বাংলাদেশ থেকে আরাকান আর্মির ঘোড়া সংগ্রহ

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্রগোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা বাংলাদেশ থেকে ঘোড়া কিনে নিয়ে যাওয়ার সময় তাদের সঙ্গে সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) গোলাগুলির ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে দেশ জুড়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়। আরাকান বিস্তারিত..

1_149992

মানুষের সেবায় হাতি

বিশাল দেহের স্তন্যপায়ী প্রাণী হাতি। অত্যন্ত উপকারী তৃণভোজী স্থলচর। হাতি বাহন, বিনোদন ও উপার্জনের মাধ্যম। এদের দাঁত, হাড়, মাংস ও চামড়া অত্যন্ত দামি বস্তু। কালো, ধূসর-ফ্যাকাসে ছাড়াও হাতি সাদা বর্ণের বিস্তারিত..

DVC00270-500x350

লেখাপড়া নিয়ে কিছু কথা… অধ্যক্ষ আসাদুল হক

কয়েক দিন আগে আমাদের দেশের লেখাপড়ার জগৎটিতে একটা বড় ওলট-পালট হয়ে গেছে, আমার ধারণা দেশের বেশিরভাগ মানুষ সেটা লক্ষ্য করেনি। বিষয়টা বলার আগে সবাইকে একটু পুরনো দিনের কথা মনে করিয়ে বিস্তারিত..

shakib-al-hasan-1_102903

টেস্টে তৃতীয় সেরা স্পিনার সাকিব

গোটা পৃথিবীতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভক্তদের সংখ্যা যে কোটি কোটি তার আরও একবার প্রমাণ পাওয়া গেল ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’ এর এক জরিপে। সম্প্রতি ক্রিকইনফের বর্তমানে টেস্টের বিস্তারিত..

mosharrof_76349

পল্লী অবকাঠামো উন্নয়নে আরও বেশি জোর দেওয়া হবে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তার মন্ত্রণালয় দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশের অবকাঠামো উন্নয়নে এই মন্ত্রণালয়ের গুরুত্ব সবচেয়ে বেশি। তার লক্ষ্য হচ্ছে, এই মন্ত্রণালয়ের বিস্তারিত..

Mymensingh-Divition-Map-Pic-001

ধ্বংসের পথে অ্যান্টিবায়োটিক

শুধু মানুষের একটি সম্পূর্ণ ভ্রান্ত ধারণার বশে ক্রমশ ধ্বংসের দিকে এগোচ্ছে আধুনিক অ্যান্টিবায়োটিক ওষুধ৷‌ অ্যান্টিবায়োটিক ওষুধ প্রতিরোধকারী জীবাণুই আধুনিক ওষুধের যম৷‌ অতি শিগগির মোকাবিলা না করা গেলে, ক্রমশ হারিয়ে যাবে বিস্তারিত..